img

Follow us on

Sunday, Sep 08, 2024

NEET-UG 2024: প্রকাশিত হল নিট-ইউজির সংশোধিত ফলাফল, মেধা তালিকার প্রথমে বাংলার পড়ুয়াও

Merit list: নতুন করে নিট-ইউজির ফল প্রকাশ, কীভাবে দেখবেন জেনে নিন…    

img

নিটের ফলাফল দেখছেন পড়ুয়ারা। সংগৃহীত চিত্র।

  2024-07-27 17:35:12

মাধ্যম নিউজ ডেস্ক: সুপ্রিম কোর্টের নির্দেশের পর ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা এনটিএ স্নাতক স্তরে সর্বভারতীয় ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিট-ইউজি-র (NEET-UG 2024) সংশোধিত ফলাফল প্রকাশ করেছে। একই সঙ্গে মেধা তালিকাও প্রকাশিত হয়েছে। এই মেধা তালিকায় (Merit list) প্রথম স্থান অধিকার করেছে একসঙ্গে ১৭ জন। উল্লেখ্য তাঁদের মধ্যে একজন বাংলার পড়ুয়াও রয়েছেন। তাঁর প্রাপ্ত নম্বর হল ৭২০।

পশ্চিমবঙ্গ থেকে প্রথম স্থানে অর্ঘ্যদীপ (NEET-UG 2024)

শুক্রবার এনটিএ প্রকাশিত ফলাফলে জানা গিয়েছে, প্রথম স্থান অধিকারীদের মধ্যে রয়েছেন রাজস্থানের ৪ জন, মহারাষ্ট্রের ৩ জন, দিল্লি-উত্তর প্রদেশের ২ জন করে, তামিলনাড়ু, কেরল, পাঞ্জাব, চণ্ডীগড়, বিহারের ১ জন করে। পশ্চিমবঙ্গ থেকে প্রথম স্থানে রয়েছেন অর্ঘ্যদীপ দত্ত। ওয়েব সাইট থেকে এই সংশোধিত ফল দেখা যাবে। উল্লেখ্য আগে যে ফল প্রকাশ করা হয়েছিল সেখানে দেখা গিয়েছিল প্রথম স্থানে ছিলেন ৬১ জন। এরপর থেকেই ব্যাপক বিতর্ক শুরু হয়েছিল। পরীক্ষায় অনিয়মের অভিযোগ ওঠে এবং মামলা গড়ায় সুপ্রিম কোর্টে।

পুরোপুরি বাতিলের পক্ষে ছিল না সুপ্রিম কোর্ট

গত ৫ মে সারা দেশব্যাপী নিট-ইউজি (NEET-UG 2024) পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। ২৪ লক্ষের বেশি পড়ুয়া এই পরীক্ষায় অংশ গ্রহণ করেছিলেন। পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে দেশ ব্যাপী শোরগোল পড়ে গিয়েছিল। এই অবস্থায় ২০২৪ সালে নিট-ইউজি বাতিলের দাবিতে সুপ্রিম কোর্টে একাধিক মামলা দায়ের হয়েছিল। গত মঙ্গলবার এই মামলার রায় দেন প্রধান বিচারপতি ডিওইয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ। তিনি স্পষ্ট করে বলেছেন, “২০২৪ সালের নিট-ইউজি পুরোপুরি বাতিলের পক্ষে নয় সুপ্রিম কোর্ট।” এরপর এনটিএ সংশোধিত ফলাফল (Merit list) প্রকাশে উদ্যোগী হয়।

আরও পড়ুনঃ অমরনাথ যাত্রায় হামলার ছক, এবার খালিস্তানিদের ময়দানে নামাচ্ছে পাকিস্তান

কীভাবে দেখবেন এই নিটের ফালাফল?

নিচের চারটি ধাপে ক্লিক করলেই রেজাল্ট (NEET-UG 2024)  দেখা যাবে।

১) প্রথমে ন্যাশনাল টেস্টিং এজেন্সির (এনটিএ) অফিসিয়াল ওয়েবসাইট exams.nta.ac.in/NEET-তে যেতে হবে।

২) এরপর হোমপেজের উপরের দিকেই 'LATEST NEWS' আছে। তার মধ্যে আছে 'Click Here for Revised Score Card'। তাতে ক্লিক করতে হবে।

৩) এরপর নতুন একটি পেজ খুলে যাবে। সেই পেজের উপরের দিকেই আছে 'NEET 2024 Revised Score Card Link'। সেটার নীচেই আছে ‘Click here for NEET 2024 Revised Score Card’। তাতে ক্লিক করতে হবে।

৪) তারপর সেখানে নিজের অ্যাপ্লিকেশন নম্বর, জন্মতারিখ, ইমেল আইডি বা মোবাইল নম্বর এবং সিকিউরিটি পিন দিয়ে সাবমিট করতে হবে। তাহলে স্ক্রিনে সংশোধিত রেজাল্ট দেখতে পারবেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

NTA

Result

merit list

news in bengali

NEET-UG 2024  


আরও খবর


খবরের মুভি