img

Follow us on

Monday, Sep 16, 2024

Arijit Singh: পিছনে ফেললেন টেলর সুইফ্টকে, ফলোয়ার সংখ্যায় স্পটিফাই-তে এক নম্বর বাংলার অরিজিৎ

Taylor Alison Swift: ১৪টি গ্র্যামির অধিকারিণী টেলর সুইফ্টকে পিছনে ফেলে বিশ্বজয় অরিজিৎ সিংয়ের, কীভাবে জানেন?...

img

বাঁ দিকে অরিজিৎ সিং এবং ডানদিকে টেলর সুইফট। সংগৃহীত চিত্র।

  2024-08-10 16:20:52

মাধ্যম নিউজ ডেস্ক: জনপ্রিয়তার বিচারে মার্কিন সঙ্গীতশিল্পী টেলর সুইফ্টকে (Taylor Alison Swift) পিছনে ফেললেন মুর্শিদাবাদের ছেলে অরিজিৎ সিং (Arijit Singh)। গান শোনার প্ল্যাটফর্ম স্পটিফাই-তে এতদিন সবচেয়ে ‘ফলোড’ ছিলেন ১৪টি গ্র্যামির অধিকারিণী টেলর সুইফ্ট। এবার সংখ্যার বিচারে টেলর সুইফ্টকে হারিয়ে সারা বিশ্বে এক নম্বর স্থানে উঠে এলেন অরিজিৎ।

বিশ্বজয়ী অরিজিৎ-এর কত ফলোয়ার (Arijit Singh)?

স্পটিফাই হল গান শোনার অন্যতম প্রধান এবং বহুল জনপ্রিয় প্ল্যাটফর্ম। শ্রোতারা এই প্ল্যাটফর্মে গান শোনার পাশাপাশি, সঙ্গীত শিল্পীদের ‘ফলো’-ও করতে পারেন। ফলে সেই অনুরাগীদের সংখ্যার সাপেক্ষে টেলর সুইফ্টকে হারিয়ে বিশ্বের প্রথম স্থান দখল করেছেন বাংলার জিয়াগঞ্জের ছেলে অরিজিৎ (Arijit Singh)। এই সময়, তাঁর মোট ফলোয়ার সংখ্যা দাঁড়িয়েছে ১১ কোটি ৭২ লক্ষ ১১ হাজার ১৫৪ জন। অপর দিকে, দ্বিতীয় স্থানে থাকা টেলর সুইফ্টকে ফলো করার সংখ্যা দাঁড়িয়েছে ১১ কোটি ৭১ লক্ষ ৮৯ হাজার ৯৯৯ জন। তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন, এড শেরন। তাঁর অনুরাগীর সংখ্যা ১১ কোটি ৫০ লক্ষের কাছাকাছি। চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে অ্যারিয়ানা গ্র্যান্ডে ও বিলি আইলিশ। এখনও তাঁরা ১০ কোটি সংখ্যায় পৌঁছাতে পারেননি। তবে বছর খানেক আগে এই তালিকায় ছিলেন এড শেরন। আবার গত বছর অগাস্ট মাসে অরিজিৎ-এর স্পটিফাইতে সংখ্যা ছিল সাড়ে ৮ কোটি। কিন্তু তাঁকে গত ফেব্রুয়ারি মাসে পেছনে ফলে এগিয়ে যান টেলর সুইফ্ট (Taylor Alison Swift)। কিন্তু তার ছয় মাসের মধ্যেই আবার টেলরকে পেছনে ফেলে এক নম্বরে পৌঁছে গেলেন অরিজিৎ।

আরও পড়ুনঃ এসসি-এসটি’র মধ্যে পৃথক ‘ক্রিমি লেয়ার’ হবে কি? অবস্থান স্পষ্ট করল কেন্দ্র

‘তুম হি হো’ গানে ব্যাপক সাফল্য পান

বলিউডের বিখ্যাত তরুণ সঙ্গীতশিল্পী অরিজিৎ সিং-এর (Arijit Singh) জনপ্রিয়তা ব্যাপক। তাঁর জন্ম জিয়াগঞ্জের এক সাধারণ মধ্যবিত্ত পরিবারে। সেখানেই তাঁর বড় হওয়া এবং স্কুল জীবন। প্রেমে বিরহের গানে আপামর যুব সমাজের মনকে হরণ করেছেন তিনি। তবে তিনি চেনা-পরিচিত আড়ম্বরের জীবনকে খুব একটা পছন্দ করেন না। গুরুকুল নামে এক রিয়ালিটি শো-তে প্রথমে যোগ দিয়েছিলেন। তবে সেরার সেরা তকমা না পেলেও থেমে থাকেননি তিনি। মুম্বইয়ের সঙ্গীত নির্দেশক প্রীতমের কাছে কাজ শিখেছেন। নিজেকে সেখানে পরিশ্রম করে তৈরি করেছেন। ‘আশিকি ২’ সিনেমার ‘তুম হি হো’ গান করে ব্যাপক সাফল্য পান। এরপর আর পিছনে তাকাতে হয়নি অরিজিৎ-কে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

news in bengali

win

Arijit Sing

Spotify

14 grammys

Taylor Alison Swift


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর