img

Follow us on

Monday, Sep 16, 2024

RG Kar Incident: আরজি কর ধর্ষণ ও খুনকাণ্ডে বিচারের দাবিতে সরব হৃতিক রোশন, কৃতি শ্যাননরা

Bollywood celebrities: আরজি কর কাণ্ডের পর নারী সুরক্ষায় নজর দেওয়ার আর্জি বলিউড সেলেবদের...

img

আরজি কর কাণ্ডের বিচার চাইলেন হৃতিক রোশন, কৃতি স্যানন সহ অনেকেই, সংগৃহীত চিত্র

  2024-08-16 12:33:05

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি কর (RG Kar Incident) হাসপাতালে কর্তব্যরত তরুণী চিকিৎসক-পড়ুয়ার নৃশংস খুন-ধর্ষণের ঘটনার জেরে মেয়েদের নিরাপত্তা নিয়ে আতঙ্কিত আমজনতা থেকে সেলেব্রিটিরা।অনেকেই প্রশ্ন তুলেছেন, সরকারি হাসপাতালে যদি একজন মহিলা চিকিৎসকের নিরাপত্তা না থাকে, তাহলে পথেঘাটে নিত্যদিন চলা মেয়েরা কতটা নিরাপদ? আরজি কর কাণ্ডে আগেই সরব হয়েছিলেন একাধিক টলিউড সেলেব্রিটি। আর এবার স্বাধীনতা দিবসে নারী সুরক্ষায় নজর দেওয়ার আর্জি জানালেন বলিউড সেলেবরাও (Bollywood celebrities)।

আরজি কর কাণ্ডে বিচারের দাবিতে বলিউড (RG Kar Incident) 

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মহিলা চিকিৎসকের ধর্ষণ ও হত্যার ঘটনায় মুখ খুলছেন বলিউডের একাধিক তারকা (Bollywood celebrities)। হৃতিক রোশন, কৃতি স্যানন, সামান্থা সহ বহু তারকা এই নৃশংস খুনের বিচার চেয়েছে। কখনও আয়ুষ্মান খুরানার কবিতা, কখনও করিনা-আলিয়ার পোস্ট। ৭৮তম স্বাধীনতা দিবসেও প্রশ্নের মুখে নারী সুরক্ষা। 

বলিউড অভিনেতা (Bollywood celebrities) হৃতিক রোশন রীতিমতো ক্ষোভপ্রকাশ করেছেন এই ঘটনায়। সোশ্যাল মিডিয়ায় এ প্রসঙ্গে তিনি লেখেন, ‘আমাদের এমন একটা সমাজ তৈরি করতে হবে যেখানে আমরা প্রত্যেকে সুরক্ষিত অনুভব করি। কিন্তু তা হতে বহু দশক পার হয়ে যাবে। কিন্তু ততদিন? এই মুহূর্তে সঠিক বিচারই একমাত্র এই ধরনের সাংঘাতিক ঘটনায় ইতি টানতে পারে।’ 


অন্যদিকে, এই ঘটনায় (RG Kar Incident) কৃতি শ্যানন স্বাধীনতা দিবসের দিন নিজের ইন্সটাগ্রাম হ্যান্ডেলে পোস্ট করে লিখেছেন, ‘স্বাধীনতা দিবসে আমার অনুরাগীদের শুভেচ্ছা জানাতে ভালো লাগছে না। মন ভালো নেই।’ 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Kriti (@kritisanon)

আরজি কর কাণ্ডের প্রতিবাদে সামান্থা, আয়ুষ্মান খুরানা

এছাড়া দক্ষিণী অভিনেতা সামান্থাও মহিলাদের নিরাপত্তা নিয়ে পোস্ট করেছেন। সারা আলি খানও ঘটনার বিচার চেয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন। মহিলাদের সুরক্ষা নিয়ে একগুচ্ছ কথা প্রতিবাদের সুরে কবিতায় বললেন অভিনেতা আয়ুষ্মান খুরানা। একইসঙ্গে এই ঘটনায় (RG Kar Incident) সরব হয়েছেন অমিতাভ বচ্চনের নাতনি নব্যা নভেলি নন্দ, ট্যুইঙ্কল খান্না, করিনা কাপুর, আলিয়া ভাট, দিয়া মির্জা, প্রীতি জিন্টা সহ আরও অনেকে (Bollywood celebrities)।

প্রসঙ্গত, স্বাধীনতা দিবসের আগের রাতে আরজি কর কাণ্ডের (RG Kar Incident) প্রতিবাদে বুধবার মধ্যরাতে রাজ্যজুড়ে জমায়েতের ডাক দিয়েছিলেন মহিলারা। মেয়েদের এই রাত দখল অভিযানে সামিল হওয়া প্রত্যেকটি মানুষের দাবি একটাই ‘জাস্টিস ফর আরজি কর’।
 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

national news

bangla news

Bengali news

Hrithik Roshan

Kriti Sanon

news in bengali

RG Kar issue

Kolkata rape-murder

Bollywood celebrity

justice for RJ Kar

RJ Kar Incident

Samantha


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর