img

Follow us on

Sunday, Sep 08, 2024

Kalki 2898 AD: বক্স অফিসে আরও সাফল্যের পথে ‘কল্কি’, এবার ১০০০ কোটির ক্লাবে প্রবেশ

Box Office: ‘দঙ্গল’, ‘পাঠান’-এর পথেই কল্কি, ১০০০ কোটির ক্লাবে…

img

কল্কি সিনেমায় অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, প্রভাস, দীপিকা পাড়ুকোন। সংগৃহীত চিত্র।

  2024-07-23 07:50:59

মাধ্যম নিউজ ডেস্ক: মুক্তির পর থেকেই রীতিমতো ঝড় তুলেছে নাগ অশ্বিনের সিনেমা ‘কল্কি ২৮৯৮ এডি’ (Kalki 2898 AD)। চলচ্চিত্র অভিনেতা-অভিনেত্রী হিসাবে রয়েছেন অমিতাভ বচ্চন, প্রভাস, কমল হাসান দীপিকা পাড়ুকোন। তাঁদের অভিনীত এই সিনেমা, ‘দঙ্গল’, ‘পাঠান’-এর মতো ১০০০ কোটির ক্লাবে পৌঁছে গিয়েছে। কল্কি ২৮৯৮, ২০২৪ সালের ২৭ জুন মুক্তি পেয়েছিল। ভারতের পাঁচটি ভাষায় মুক্তি পেয়েছে এই সিনেমা। তবে এটি তামিল চলচ্চিত্রটির সবচেয়ে সফল সংস্করণ ছিল। ২৩ দিনে সিনেমাটি ভারত থেকে ৬০০কোটি টাকার বেশি আয় করেছিল, এবার ২৫ দিনে ১০০০ কোটির ক্লাব ঘরে পৌঁছে গিয়েছে কল্কি।  

৬০০ কোটির বাজেটে ছিল (Kalki 2898 AD)

কল্কি ২৮৯৮ হল এই বছরের সবচেয়ে সফল ছবি। ৬০০ কোটির বাজেটে তৈরি এই প্যান ইন্ডিয়া ফিল্ম মাত্র প্রথম সপ্তাহেই টাকা তুলে নিতে সক্ষম হয়েছিল। বিশ্ব বক্স অফিসে (Box Office) সফল ভাবে প্রদর্শিত হয়ে ২৫ দিন পূর্ণ করে, ১০০০ কোটিকে ছুঁয়ে ফেলতে সক্ষম হয়েছে। সারফিরা, ইন্ডিয়ান ২, কিল এবং ব্যাড নিউজ-এর মতো বেশ কয়েকটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়ে কল্কি কিছুটা মন্থর গতিতে চললেও, প্যান ইন্ডিয়া ফিল্মে এখনও ব্যাপক অর্থ উপার্জন করে চলেছে।

কোন কোন সিনেমা ১০০০ কোটিকে অতিক্রম করেছে?

আমির খানের ‘দঙ্গল’ হল প্রথম ছবি যেটি ১০০০ কোটির ক্লাবে প্রবেশ করেছিল। ২০১৬ সালে মুক্তি পাওয়া ছবিটি বক্স অফিসে (Box Office) মোট সংগ্রহ ছিল ২০৫১ কোটি টাকা। এরপর প্রভাসের ‘বাহুবলী ২’, দ্বিতীয় সিনেমা যা ১৮১৪ কোটির ব্যবসা পর্যন্ত পৌঁছেছিল। আবার এসএস রাজামৌলি একই মাইলফলক অর্জনের জন্য আরেকটি চলচ্চিত্র তৈরি করেছিলেন। তাঁর নির্মিত ২০২২ সালের সিনেমা ‘আরআরআর’, বক্স অফিসে ১২৮৮ কোটি টাকা আয় করেছিল। পাশপাশি ইয়াশের ‘কেজিএফ ২’-এর মোট ব্যবাসা হয়েছে ১২০৮ কোটি টাকা। পরবর্তী সময়ে শাহরুখ খান দুটি পরপর সুপারহিট সিনেমা নিয়ে আসেন। ২০২৩ সালে প্রথম ছবি ‘পাঠান’ ১০৫০.8 কোটি আয় করেছিল এবং একই বছর, ‘জওয়ান’ বিশ্ব বক্স অফিসে ১১৫২ কোটি টাকা উপার্জন করেছিল। এবার ‘কল্কি’ (Kalki 2898 AD) নিয়েও দর্শক মহলে তীব্র উন্মাদনা।

আরও পড়ুনঃ বক্স অফিসে কল্কি-ঝড় অব্যাহত, ২৩ দিনে ৬০০ কোটি টাকার ব্যবসা

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Pathaan

news in bengali

Kalki 2898 AD

Dangal

1000 crore club


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর