img

Follow us on

Monday, Sep 16, 2024

Kangana Ranaut: জট কাটেনি, ৬ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে না কঙ্গনার ‘ইমার্জেন্সি’

CBFC: ‘ইমার্জেন্সি’-র মু্ক্তি স্থগিত, হতাশ কঙ্গনা...

img

ইন্দিরা গান্ধীর ভূমিকায় কঙ্গনা রানাউত। সংগ্হীত ছবি।

  2024-09-04 13:25:39

মাধ্যম নিউজ ডেস্ক: স্থগিত হয়ে গেল কঙ্গনা রানাউতের (Kangana Ranaut) ছবি ‘ইমার্জেন্সি’-র মু্ক্তি। ছবিতে ইন্দিরা গান্ধীর ভূমিকায় অভিনয় করেছেন কঙ্গনা। এই ছবির মুক্তির দিনই পিছিয়ে যাচ্ছে। কারও কারও মতে, দিন দশেক পরে মুক্তি (CBFC) পাবে ছবিটি। অনেকেই আবার বলছেন, এত সহজে সব কিছু মিটতে নাও পারে। সেক্ষেত্রে, ঠিক কবে ইন্দিরা গান্ধীর জীবনী অবলম্বনে তৈরি এই ছবি মুক্তি পাবে, তা নিয়ে অনিশ্চয়তা তৈরি হল বলেই ধারণা ওয়াকিবহাল মহলের।

কঙ্গনার দাবি (Kangana Ranaut)

ছবিটি পরিচালনা করেছেন কঙ্গনা স্বয়ং। কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ও করেছেন তিনি। কথা ছিল, ৬ সেপ্টেম্বর সারা দেশে মুক্তি পাবে ছবিটি। সেটা যে হচ্ছে না, তা একপ্রকার নিশ্চিত। একটি ভিডিও ট্যুইট করে অভিনেত্রী-সাংসদ দাবি করেন, প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে। তাই সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন এই ছবির প্রদর্শন স্থগিত রেখেছে। পদ্ম সাংসদ বলেন, “প্রাথমিকভাবে ছাড়পত্র মিললেও, হুমকির কারণে তা স্থগিত করতে বাধ্য হয়েছে বোর্ড। সেন্সর বোর্ড সদস্যদেরও হুমকি দেওয়া হচ্ছে।”

তথ্য বিকৃতির অভিযোগ 

এর আগে ছবিতে তথ্য বিকৃতির অভিযোগ তুলেছিলেন শিখ সম্প্রদায়ের মানুষ। কঙ্গনা অভিযোগ করেছিলেন, কোনও কোনও সংগঠনের তরফে তাঁকে প্রাণনাশের হুমকিও দেওয়া হয়েছে। শিরোমণি অকালি দল সেন্সর বোর্ডের কাছে ছবিটি যাতে মুক্তি না পায়, সেই আবেদন জানিয়ে আইনি নোটিশ পাঠিয়েছে। জব্বলপুরের একটি শিখ সংগঠনের তরফে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে মধ্যপ্রদেশ হাইকোর্টে। এই মামলার শুনানি হবে সোমবার।

আরও পড়ুন: ‘‘বিলকে আইনে রূপান্তর করার দায়িত্ব মুখ্যমন্ত্রীরই’’, বিধানসভায় কৌশলী শুভেন্দু

তারকা-রাজনীতিকের দাবি, ছবির বেশ কিছু গুরুত্বপূর্ণ অংশ মুছে ফেলার জন্যও চাপ দেওয়া হচ্ছে। এর মধ্যে রয়েছে, ইন্দিরা গান্ধীর হত্যা, অর্নাইল সিং ভিন্দ্রানওয়ালে বা পঞ্জাব দাঙার প্রসঙ্গও। এহেন আবহে তিনি যে খুবই আশাহত, ভিডিওবার্তায় তা জানিয়েছেন পদ্ম সাংসদ।

প্রসঙ্গত, এটি কঙ্গনা পরিচালিত প্রথম ছবি। তিনি আগেই বলেছিলেন, “ছবিটিকে বাঁচাতে আদালতের দ্বারস্থ হতেও আমি রাজি। ইন্দিরা গান্ধীর জীবনকে পর্দায় তুলে ধরতে গিয়ে (CBFC) যদি পঞ্জাব রায়টই না দেখাতে পারি, তাহলে তো ওর জীবনটাই অধরা থেকে যাবে (Kangana Ranaut)।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Kangana Ranaut

bangla news

Bengali news

emergency

death threats

CBFC

Indira Gandhi biopic

news in bengali       


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর