img

Follow us on

Tuesday, Sep 24, 2024

Laapataa Ladies: অস্কারের মঞ্চে ভারতের প্রতিনিধিত্ব করবে ‘লাপাতা লেডিজ’, কী বলেন আমির-কিরণ?

Oscar stage: এবার অস্কারের মঞ্চে ‘লাপাতা লেডিজ’, দর্শক মহলে তীব্র উত্তেজনা…

img

‘লাপাতা লেডিজ’ সিনেমার পরিচালক কিরণ রাও। সংগৃহীত চিত্র।

  2024-09-24 15:10:27

মাধ্যম নিউজ ডেস্ক: অস্কারের মঞ্চে এবার ভারতের প্রতিনিধিত্ব করতে চলেছে কিরণ রাওয়ের ছবি ‘লাপাতা লেডিজ’ (Laapataa Ladies)। সোমবার ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়া (FFI)-এর পক্ষ থেকে এমন ঘোষণা করেছে। এরপরেই ছবির পরিচালক-প্রযোজক এবং চিত্রনাট্যকার কিরণ রাও ভীষণই উচ্ছ্বসিত হয়েছেন। জানা গিয়েছে, ৯৭ অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের তরফে অফিসিয়ালি এন্ট্রি হয়েছে এই সিনেমার। পরিচালকের অবশ্য দাবি, দেশের মাটিতে এই ছবি যেমন মানুষের মন ছুঁয়ে গিয়েছে, একই ভাবে বিশ্ব দরবারেও ব্যাপক ভাবে সাড়া ফেলবে।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Cinemoflage (@cinemoflage)

ওটিটি প্ল্যাটফর্মে মুক্তির পর আলোড়ন (Laapataa Ladies)

ফেডারেশনের পক্ষ থেকে ঘোষণা করে বলা হয়েছে, “লাপাতা লেডিজ’ (Laapataa Ladies) সিনেমার গল্পের বিশেষত্ব মানুষের মনকে স্পর্শ করেছে। ভারতের হয়ে অস্কারের মঞ্চে প্রতিনিধিত্ব করবে এই সিনেমা। কিরণ রাও, জ্যোতি দেশপাণ্ডের সঙ্গে যৌথ উদ্যোগে ছবি প্রযোজনা করেছেন আমির খান। প্রথমে নেই সিনামে সিনেমা হলে মুক্তি পেলে তেমন সাড়া ফেলেনি। কিন্তু ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেলে ব্যাপক আলোড়ন সৃষ্টি করে।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Kiran Rao (@raodyness)

পরিচালকের বক্তব্য

পরিচালক কিরণ রাও বলেছেন, “আমি একান্ত ভাবেই অত্যন্ত খুশি এবং আনন্দিত। লাপাতা লেডিজ (Laapataa Ladies) অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে ভারতের অফিসিয়াল এন্ট্রি হিসাবে নির্বাচিত হয়েছে। এর কৃতিত্ব আমার পুরো টিমের। প্রত্যেকে অক্লান্ত পরিশ্রম এবং আবেগ এই গল্পটিকে জীবন্ত করে তুলেছে। হৃদয়কে সংবেদনশীল করতে, সীমানা অতিক্রম করতে এবং অর্থপূর্ণ কথোপকথনকে জীবন্ত করার জন্য সিনেমা সর্বদা একটি শক্তিশালী মাধ্যম। আমি আশা করি এই ছবিটি ভারতের পাশাপাশি বিশ্বজুড়ে দর্শকদেরও মনে ব্যাপক সাড়া জাগাবে।”

বিয়ে ভাঙলেও বান্ধবী কিরণ রাওয়ের প্রতি আমির খানের আস্থা ছিল অটুট। তিনি ছবির প্রযোজক হিসেবে আমির বলেন, “আমাদের দর্শক, আমাদের মিডিয়া এবং পুরো চলচ্চিত্র জগতের প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা জানাই। সকলেই লাপাতা লেডিসকে ভালবাসা এবং সমর্থন দিয়েছেন। জিও এবং নেটফ্লিক্স উভয়কেই ধন্যবাদ, যারা কাজ করার জন্য দুর্দান্ত অংশীদার হয়েছে। আমি খুব খুশি যে আমাদের সমস্ত কঠোর পরিশ্রম সার্থক হয়েছে।”

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Netflix India (@netflix_in)

আরও পড়ুনঃজট কাটেনি, ৬ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে না কঙ্গনার ‘ইমার্জেন্সি’

দুই বধূর অদল-বদলের গল্প

২০০১ সালে গ্রামীণ ভারতের দুই সদ্যবিবাহিতা কন্যার গল্প নিয়ে ‘লাপাতা লেডিজ’ (Laapataa Ladies) সিনেমার প্রেক্ষাপট। ঘোমটায় ঢাকা দুই নববধূ ট্রেনে করে প্রথমবারের জন্য শ্বশুর বাড়িতে যাওয়ার সময় বিপত্তি ঘটে যায়। দুই বধূর অদলবদল হয়। মুখ ঘোমটায় ঢাকা থাকায় চরম ব্রিভ্রাট সৃষ্টি হয়। ২০২৪ সালের মার্চ মাসে এই সিনেমা মুক্তি পেয়েছিল। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন নীতনশি গোয়েল, প্রতিভা রান্তা এবং স্পর্শ শ্রীবাস্তব, পাশাপাশি রবি কিষাণ, ছায়া কদম এবং গীতা আগরওয়াল শর্মা।

  

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

news in bengali

Laapataa Ladies


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর