img

Follow us on

Monday, Sep 30, 2024

Mithun Chakraborty: মোদিতে মুগ্ধ মিঠুন! দাদাসাহেব ফালকে ‘আমি লড়ে নিয়েছি’, অকপট মহাগুরু

Dadasaheb Phalke Award: উত্তর কলকাতার গলি থেকে বলিউডের অলিন্দে পৌঁছনো সহজ ছিল না, জানালেন মিঠুন

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে মিঠুন চক্রবর্তী। ফাইল ছবি

  2024-09-30 17:25:09

মাধ্যম নিউজ ডেস্ক: বলিউড থেকে টলিউড তাঁর জনপ্রিয়তা সমান। মৃগয়া হোক বা ডিস্কো ডান্সার, কাশ্মীর ফাইলস বা কাবুলিওয়ালা তিনি সদা সপ্রতিভ। তিনি মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। উত্তর কলকাতার গলি থেকে সোজা বলিউডের অলিন্দে পৌঁছনোটা সহজ ছিল না। সবটা লড়াই করেই অর্জন করতে হয়েছে। সোমবার দাদা সাহেব ফালকে (Dadasaheb Phalke Award) সম্মান পেয়ে আবেগে ভাসলেন মহাগুরু। 

মোদিতে মুগ্ধ মিঠুন

দাদা সাহেব ফালকে পুরস্কারের (Dadasaheb Phalke Award) জন্য তাঁর নাম ঘোষণা হওয়ার পর সোমবার সকালেই অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লিখেছেন, ‘প্রজন্মের পর প্রজন্ম মিঠুন চক্রবর্তীর (Mithun Chakraborty) অনুরাগী। তিনি একজন সাংস্কৃতিক আইকন।’ মিঠুন চক্রবর্তীও এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে ব্যক্তিগত পরিচয়ের অভিজ্ঞতার কথা বলেন। নরেন্দ্র মোদির প্রশংসা করে মিঠুন বলেন, “প্রধানমন্ত্রীর প্রতি আমার সম্মান ও ভালবাসা রইল। উনি চমৎকার মানুষ। অনেকবার দেখা হয়েছে আমাদের। কথা বললেই বুঝতে পারবেন, উনি কত ভাল মানুষ।” তাঁর লড়াইকে কুর্নিশ জানিয়ে প্রধানমন্ত্রী ফোন করলেও এক বঙ্গ সন্তানের অনন্য সম্মানলাভের পরও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনও ফোন পাননি মিঠুন।

সাফল্য প্রসঙ্গে অকপট

এদিন নিজের সাফল্য প্রসঙ্গে মিঠুন (Mithun Chakraborty) বললেন, “আমায় কোনও কিছুই কেউ থালায় সাজিয়ে দেননি। সবটাই লড়ে নিতে হয়েছে। তবে যদি ফল এটা পাওয়া যায়। তাহলে পুরনো সব ব্যথা, কষ্ট মনে থাকে না। ভগবান সত্যিই আমার সঙ্গে ছিলেন। আমার মনে হয় এটাই হয়তো সঠিক সময় ছিল। তাই এখন এই সম্মান পাচ্ছি।” পরবর্তী প্রজন্মকে মিঠুনের পরামর্শ, “আমি যদি পেরে থাকি, তাহলে সবাই পারবে। জীবনে আশা কখনও হারাতে নেই। যাই হোক না কেন আশা রাখলে সব সম্ভব।”  ৮ অক্টোবর মুক্তি পাবে মিঠুন অভিনীত ছবি ‘শাস্ত্রী’। আর সেই দিনই দাদাসাহেব ফালকে পুরস্কার (Dadasaheb Phalke Award) তুলে দেওয়া হবে তাঁর হাতে। ফলে বাড়তি আনন্দ তো আছেই। নিজের এই সম্মান পরিবার এবং তাঁর সকল অনুরাগীকে উত্‍সর্গ করতে চান অভিনেতা মিঠুন চক্রবর্তী। সোমবার এই খবর প্রকাশ্যে আসার পরেই মমতা শঙ্কর থেকে প্রসেনজিত্‍ চট্টোপাধ্য়ায় প্রত্যেকে নিজেদের আনন্দের কথা জানিয়েছেন। এদিন সকালে এক্স হ্যান্ডেলে এই সংবাদ দেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Mithun Chakraborty

dadasaheb phalke award

Actor Mithun Chakraborty

Dadasaheb Phalke Award 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর