img

Follow us on

Friday, Jul 05, 2024

Pradeep Sarkar: চলে গেলেন 'পরিণীতা'র পরিচালক প্রদীপ সরকার! শোকস্তব্ধ বলিউড-টলিউড

তাঁর পরিচালিত উল্লেখযোগ্য অন্যান্য ছবির মধ্যে অন্যতম লগা চুনরি মেঁ দাগ, মর্দানী, হেলিকপ্টার ইলা, লাফাঙ্গে পরিন্দে।

img

প্রদীপ সরকার।

  2023-03-24 13:32:29

মাধ্যম নিউজ ডেস্ক: বলিউডে আবার ইন্দ্রপতন। শুক্রবার ভোর রাতে চলে গেলেন পরিচালক প্রদীপ সরকার (Pradeep Sarkar)। তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। রাত ৩.৩০ মিনিট নাগাদ প্রয়াত হন 'পরিণীতা'-র পরিচালক। তাঁর পরিচালিত উল্লেখযোগ্য অন্যান্য ছবির মধ্যে অন্যতম লগা চুনরি মেঁ দাগ, মর্দানী, হেলিকপ্টার ইলা, লাফাঙ্গে পরিন্দে। সূত্রের খবর, আজ বিকেল ৪টেয় সান্তাক্রুজে দাহ করা হবে তাঁকে। পরিচালকের প্রয়াণে শোকস্তব্ধ টিনসেল টাউন।

ট্যুইটারে শোকজ্ঞাপন

আজ ট্যুইটারে চিত্রপরিচালকের প্রয়াণের খবর শেয়ার করেন হংসল মেটা (Hansal Mehta)। খবর ছড়িয়ে পড়ে মুহূর্তের মধ্যেই। শোকস্তদ্ধ টলিউড থেকে শুরু করে বলিউড। বাঙালি পরিচালক (Pradeep Sarkar) বলিউডে নিজের জায়গা করে নিয়েছিলেন ভীষণ সফলভাবে।

অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি ছিলেন পরিচালক। জানা গিয়েছে তাঁর ডায়লাসিস চলছিল। শরীরে মাত্রাতিরিক্তভাবে কমে গিয়েছিল পটাশিয়ামের পরিমাণ। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয় রাত তিনটে নাগাদ। সেখানেই তাঁর মৃত্যু হয়। 

২০০৫ সালে বিদ্যা বালন (Vidya Balan), সইফ আলি খান (Saif Ali Khan) অভিনীত 'পরিণীতা' ছবির হাত ধরে পরিচালনার জগতে পা রাখেন প্রদীপ (Pradeep Sarkar)। প্রথম ছবিতেই তাঁর কাজ মন ছুঁয়ে গিয়েছিল টলিউড ও বলিউডের দর্শকদের। এরপর রানি মুখোপাধ্যায় (Rani Mukherji), কঙ্গনা সেনশর্মা (Kankana Sensharma), অভিষেক বচ্চন (Abhishek Bacchan) অভিনীত ছবি 'লগা চুনরি মে দাগ' তিনি উপহার দিয়েছিলেন দর্শকদের। অন্যধারার এই ছবিও বেশ জনপ্রিয় হয়েছিল।

এরপর লাফাংগে পরিন্দে’ (Lafange Pharinde), 'হেলিকপ্টার এলা' (Helicopter Eela)-র মত ছবিও উপহার দেন তিনি। তাঁর মৃত্যুতে ট্যুইটারে শোকজ্ঞাপন করেন অভিনেতা-অভিনেত্রীরা।

আরও পড়ুন: 'আরআরআর'-র হাত ধরে ভারতে এল অস্কার, 'বেস্ট অরিজিন্যাল সং' বিভাগে সেরা 'নাটু নাটু'

ক্রিয়েটিভ আর্ট-ডিরেক্টর হিসাবে মূলধারার বিজ্ঞাপনে ১৭ বছর কাটিয়েছিলেন প্রদীপ (Pradeep Sarkar)। জনপ্রিয় এই চলচ্চিত্র নির্মাতা ১৯৭৯ সালে দিল্লি কলেজ অফ আর্ট থেকে স্বর্ণপদক নিয়ে স্নাতক হন। ছবি পরিচালনা শুরুর আগে তিনি অসংখ্য় জনপ্রিয় মিউজিক ভিডিয়োর পরিচালক ছিলেন। লেখক ও পরিচালক হিসেবে তিনি সম্মানজনক অ্যাবি পুরস্কার, রাপা পুরস্কার এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Bollywood

Entertainment

Pradeep Sarkar


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর