img

Follow us on

Monday, Sep 16, 2024

Ranbir Kapoor: সনাতন ধর্মে অগাধ আস্থা, মোদিতে মুগ্ধ রণবীর কাপুর

Sanatan Dharma: প্রধানমন্ত্রীর ব্যবহারে মহানুভবতার ছাপ, সনাতন ধর্ম থেকে রাজনীতি অকপট রণবীর

img

রামের চরিত্রে রণবীর কাপুর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসায় অভিনেতা।

  2024-07-30 17:12:09

মাধ্যম নিউজ ডেস্ক: সনাতন ধর্মের প্রতি তাঁর অগাধ আস্থা। প্রতি দিন ঈশ্বরকে কৃতজ্ঞতা জানিয়েই ঘুমোতে যান অভিনেতা রণবীর কাপুর (Ranbir Kapoor)। সম্প্রতি এক পটকাস্টে উদ্যোক্তা নিখিল কামাথের সঙ্গে নানা বিষয় নিয়ে কথা বলেছেন অভিনেতা। ধর্ম (Sanatan Dharma) থেকে রাজনীতি, কেরিয়্যার সবকিছু নিয়েই নিজের মত ব্যক্ত করেছেন রণবীর। অভিনেতা জানান, রাজনীতি নিয়ে খুব বেশি চিন্তা না করলেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্যবহার তাঁকে প্রতি মুহূর্তে আকর্ষণ করে। 

ঈশ্বরে বিশ্বাস

আগামীতে ‘রামায়ণ’-এ রামের চরিত্রে অভিনয় করছেন তিনি। বাস্তবেও সনাতন ধর্মের (Sanatan Dharma) প্রতি গভীর আস্থা ঋষি কাপুর পুত্রের।  রণবীর (Ranbir Kapoor) বলেন, “আমার বাবা খুবই ধার্মিক ছিলেন। মা বরং বাবার মতো ততটা ধার্মিক ছিলেন না। কিন্তু বাবা ধর্মচর্চা করতে ভালবাসতেন বলে, মা-ও সঙ্গ দিতেন। আমরা তখন ছোট। দেখতাম বাবা-মাকে। বাচ্চারা তো বাবা-মাকেই অনুকরণ করার চেষ্টা করে। তাই ঈশ্বর-ভাবনা আমার ভাল লাগে। আমি বহু আগেই বুঝতে পেরেছিলাম, আমার প্রার্থনার জোর আছে। ঈশ্বরের কাছে কিছু চাইলে, তা খুব সহজেই পেয়ে যেতাম। তাই খুব ছোট বয়সেই, আমি ঈশ্বরের কাছে কিছু চাওয়া বন্ধ করে দিই। হয়তো কোনও এক বর্ষার দিনের জন্য সেই প্রার্থনার সুযোগ বাঁচিয়ে রাখতাম। আমি আসলে নিজের সঙ্গেই কথা বলতাম। তবে, মনে আছে, সেই সময় থেকেই ঘুমোতে যাওয়ার আগে ঈশ্বরকে ধন্যবাদ জানাতাম। এখন আমি যে জায়গায় আছি, তা নিয়ে আমি সত্যি ঈশ্বরের কাছে কৃতজ্ঞ।” 

সনাতন ধর্মে আস্থা

রণবীর কাপুর (Ranbir Kapoor) এখনও নিশ্চিত করেননি যে তিনি 'রামায়ণ'-এ রয়েছেন কিনা, তবে সীতা রূপী সাই পল্লবীর পাশে ভগবান রামের বেশে রণবীরের ছবি স্যোশাল মিডিয়ায় ভাইরাল। এই ছবি পরিচালনার দায়িত্বে রয়েছেন নীতেশ তিওয়ারি। ইতিমধ্যেই ছবির শ্যুটিংও শুরু হয়ে গিয়েছে। রণবীর বেশ কিছুদিন ধরে এই চরিত্রের জন্য কঠোর প্রশিক্ষণও নিয়েছেন। সনাতন ধর্মের উপর বিশ্বাস নিয়ে রণবীর বলেন, “আমি সনাতন ধর্মের উপর বিশ্বাস করতে শুরু করেছি। বেশ কয়েক বছর ধরে এই ধর্ম নিয়ে অনেক পড়াশোনা করেছি। সনাতন ধর্মের প্রভাব কী, তা জানতে আমি গভীরে গিয়ে বিষয়টা দেখেছি।”

আরও পড়ুন: পাইন গাছের বর্জ্য ব্যবহার করেই জীবিকা অর্জনের সুযোগ, পথ দেখাচ্ছেন দুই বোন

প্রধানমন্ত্রী মোদির ব্যবহারে মুগ্ধ

ওই সাক্ষাতকারে রাজনীতি থেকে চলচ্চিত্র নানা জগৎ নিয়ে কথা বলেন রণবীর (Ranbir Kapoor)। অভিনেতা জানান তিনি খুব বেশি চিন্তা করেন না রাজনীতি নিয়ে। ভবিষতে রাজনীতি আসবেন কিনা সে নিয়েও কিছু ভাবেননি, তবে আপাতত তিনি আসতে চান না। তবে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কথা বলার দক্ষতা, তাঁর ব্যবহার, তাঁর আঙ্গিক, রণবীরকে আকর্ষণ করে। অভিনেতার কথায়, ৪ থেকে ৫ বছর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একটি বৈঠকে দেখা হয়েছিল।  যেখানে অভিনেতা এবং পরিচালকরা উপস্থিত ছিলেন।  প্রধানমন্ত্রীর কথার মধ্যে এমনই এক বিষয় রয়েছে যা সবার উপর ছাপ ফেলে। রণবীর সেই মিটিংয়ে মোদির প্রবেশের মুহূর্তটিরও উল্লেখ করেন। তিনি জানান, সেই মুহূর্তের মধ্যে যে একটা চৌম্বকীয় আকর্ষণ ছিল। রণবীর আরও জানান মোদি মিটিংয়ে উপস্থিত সকলের সঙ্গে ব্যক্তিগতভাবে কথা বলেন। তিনি রণবীরের বাবার চিকিৎসার বিষয়ে খোঁজ-খবর নেন। প্রধানমন্ত্রী মোদির ব্যবহারের সঙ্গে সিনে দুনিয়ায় বলিউড বাদশা শাহরুখ খানের কিছুটা মিল রয়েছে বলেও জানান রণবীর

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Ranbir kapoor

Bollywood news

PM Modi

bangla news

Sanatan Dharma


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর