img

Follow us on

Sunday, Sep 08, 2024

Google: ভ্রমণ হবে আরও সহজ, গুগল ম্যাপ আনল ৬ নতুন ফিচার, কী কী যুক্ত হল?

Google Map: গুগল ম্যাপে মিলবে আগের থেকে বেশি সুবিধা...

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-07-27 09:17:40

মাধ্যম নিউজ ডেস্ক: কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্য নিয়ে  গুগল (Google) তাদের সমস্ত পরিষেবাকে আরও উন্নত করতে শুরু করেছে, এর মধ্যে অন্যতম গুগল ম্যাপ (Google Map)। অচেনা পথ চলতে লোকজনকে জিজ্ঞেস না করেও গন্তব্যে এখন পৌঁছানো যায়। সঙ্গী হিসেবে আপনার সঙ্গে থাকেন গুগল ম্যাপ। এবার এআইয়ের সাহায্যে গুগল ম্যাপ হয়ে উঠবে আপনার আরও কাছের বন্ধু। সহজ হবে ভ্রমণ। ইতিমধ্যে নতুন ৬টি ফিচার প্রকাশ করেছে গুগল। যা ম্যাপকে আরও নিখুঁত করেছে। ফলে পথ চলা আরও সহজ হবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

এক নজরে দেখে নেব কোন ফিচারগুলি আনল গুগল  (Google) ম্যাপ

চারচাকার জন্য নেভিগেশন

সরু রাস্তায় গাড়ি নিয়ে যাওয়া সব সময়ই কঠিন। এবার গুগল এরজন্য নিয়ে এসেছে (Google) ন্যারো রোডস ফিচার। এর সাহায্যে সরু রাস্তাকে এড়িয়ে যেতে পারবেন চালকরা। দুটি বিল্ডিং-এর মধ্যে দূরত্বও দেখাবে এই ফিচার। প্রাথমিকভাবে আটটি শহরে চালু হবে এই ফিচার। এগুলি হল, হায়দরাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, কোয়েম্বাটুর, ইন্দোর, ভোপাল, ভুবনেশ্বর এবং গুয়াহাটি।

ফ্লাইওভার অ্যালার্টস

অনেক সময়ই পথে চলতে চলতে ফ্লাইওভার নিয়ে সমস্যা তৈরি হয়। বিশেষত, অপরিচিত কোনও জায়গায়। এবার সেই সংশয় দূর করতে গুগলম্যাপ নিয়ে এল নয়া ফিচার। সামনে ফ্লাইওভার থাকলে এবার তাও চালকদের জানিয়ে দেবে অ্যাপ  (Google)। চারচাকা হোক বা দুচাকা, সকলের জন্যই থাকবে অ্যালার্ট। দেশের ৪০টি শহরে কাজ করবে এই ফিচার।

ইভি চার্জিং স্টেশন

ইলেকট্রিক ভেহিকলের সংখ্যা লাফিয়ে বাড়ছে এদেশে। কিন্তু ইভি চার্জিং স্টেশন খুঁজে পেতে অনেক সময় সমস্যা হয়। এবার গুগল ম্যাপ নিকটবর্তী স্টেশন খুঁজে দেবে। এনিয়ে গুগলের  (Google) সঙ্গে চুক্তিও হয়েছে ElectricPe, Ather, Kazam এবং Statiq-এর মতো ইভি সংস্থাগুলির সঙ্গে।

মেট্রো টিকিট বুকিং

দেশের বিভিন্ন শহরে এই পরিষেবা আনছে গুগল ম্যাপ (Google Map)। কোচি ও চেন্নাইয়ে তা শুরু হয়ে গিয়েছে এরই মধ্যে। অ্যাপের সাহায্যে সরাসরি মেট্রোর টিকিটও কেটে নিতে পারবেন যাত্রীরা। ফলে গাড়ি থেকে নেমে মেট্রো ধরতে হলে চিন্তা নেই।

ট্র্যাফিকে গোলমালের অ্যালার্ট

ট্র্যাফিকে গোলমাল হোক কিংবা কোনও নির্মাণকাজের গোলমাল, পথে কোনও সমস্যা থাকলে এবার তাও জানিয়ে দেবে গুগল ম্যাপ অ্যাপ।

পপুলার স্পট

বন্ধুদের সঙ্গে কোথাও খেতে যাবেন বা ঘুরতে? সব খোঁজ দেবে গুগল ম্যাপ (Google Map)। নিজের প্রিয় স্পট অন্যদের সঙ্গে শেয়ার করার সুযোগও থাকছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Google

bangla news

Bengali news

Google

navigation easy


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর