img

Follow us on

Sunday, Sep 08, 2024

WhatsApp: আসছে হোয়াটসঅ্যাপের ট্রান্সলেশন ফিচার, পছন্দের ভাষায় চ্যাট করা যাবে এবার

New Chat Translation Feature: কীভাবে কাজ করবে হোয়াটসঅ্যাপের ট্রান্সলেশন ফিচার, জানুন     

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-07-15 18:02:08

মাধ্যম নিউজ ডেস্ক: প্রতিনিয়ত হোয়াটসঅ্যাপ মজাদার এবং আকর্ষণীয় হয়ে উঠছে। প্রসঙ্গত, মেসেজিং অ্যাপের দুনিয়ায় সবথেকে বেশি ব্যবহৃত প্ল্যাটফর্ম হল হোয়াটসঅ্যাপ (WhatsApp)। প্রতিদিনই কিছু না কিছু নতুন ফিচার (New Chat Translation Feature) যোগ হচ্ছে অ্যাপে। এবার সেরকমই একটি দারুণ অপশন যুক্ত হতে চলেছে চ্যাট অপশনে। এর ব্যবহারে আপনি যে কোনও ভাষায় চ্যাট অনুবাদ করে পাঠাতে পারবেন। হিন্দি, স্প্যানিশ, রাশিয়ান ইত্যাদি যেকোনও ভাষার চ্যাট সহজেই অনুবাদ করা যাবে। ইউজারদের জন্য চ্যাট ট্রান্সলেশন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ।

কীভাবে কাজ করবে এই ফিচার (WhatsApp)? 

জানা গিয়েছে, চ্যাটে রিয়েল টাইম ট্রান্সলেশনের (New Chat Translation Feature) সুবিধা পাওয়া যাবে। চ্যাট অপশনেই যোগ হবে একটি আইকন। তাতে ক্লিক করলে ‘Read your message in your preferable language’ লেখা দেখা যাবে। এই জায়গাতেই একাধিক ভাষার বিকল্প থাকবে বলে জানিয়েছে মেটা। ইউজারের যে ভাষাটি পছন্দ সেটি সিলেক্ট করতে পারবেন। তারপর অপর প্রান্ত থেকে যা মেসেজ আসবে, তা আপনার সিলেক্ট করা ভাষায় অনুবাদ হয়ে যাবে। এরফলে ব্যবহারকারীদের অনেক সুবিধাই হবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

ফিচারটি এখনই চালু হচ্ছে না

তবে মেটা আরও জানিয়েছে, ফিচারটি (WhatsApp) এখনই চালু হচ্ছে না। বিটা ভার্সনে পরীক্ষা করা হচ্ছে এই ফিচার। প্রত্যেকটি ফিচার রোল আউট করার আগে তার পরীক্ষা করে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। তারপর পরবর্তী আপডেটের সঙ্গে এটি রোল আউট করা হয়। এই ফিচারটির সুবিধা নিতে চাইলে লেটেস্ট ভার্সনে হোয়াটসঅ্যাপ আপডেট (New Chat Translation Feature) করে রাখতে হবে। তবে শোনা যাচ্ছে প্রাথমিক পর্যায়ে ভারতের সব আঞ্চলিক ভাষার সাপোর্ট থাকবে না। ভারতীয় ভাষার মধ্যে শুধুমাত্র হিন্দির অপশনই কেবল পাওয়া যাবে প্রথমে। এছাড়াও ইংরেজি, পোর্তুগিজ, স্প্যানিশ, রাশিয়ান, আরবি ভাষার অপশন থাকবে। পরে ধীরে ধীরে ভারতের অন্যান্য অঞ্চলিক ভাষা যুক্ত হতে পারে অ্যাপে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

WhatsApp

bangla news

Bengali news

Translation Feature In WhatsApp


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর