img

Follow us on

Tuesday, Sep 24, 2024

Railway Track: মধ্যপ্রদেশে রেল লাইন থেকে ডেটোনেটর উদ্ধারকাণ্ডে ধৃত রেলকর্মী

Madhya Pradesh-Punjab: পাঞ্জাবেও রেলে নাশকতার ছক! লাইনে উদ্ধার লোহার রড, তদন্তে রেল পুলিশ…  

img

এই রেল লাইনে উদ্ধার হয়েছিল ডেটোনেটর। সংগৃহীত চিত্র।

  2024-09-24 13:38:27

মাধ্যম নিউজ ডেস্ক: মধ্যপ্রদেশে (Madhya Pradesh-Punjab) একটি সামরিক ট্রেন (Railway Track) যাওয়ার সময় রেললাইন থেকে ১০টি অক্ষত ডেটোনেটর উদ্ধারকাণ্ডের ঘটনায় একজন রেলকর্মীকে গ্রেফতার করেছে রেল পুলিশ। অপর দিকে পাঞ্জাবের ভাতিন্দায় রেললাইনের উপর থেকে ব্যাপক পরিমাণে রড উদ্ধার করেছে আরপিএফ। পর্যবেক্ষকদের স্পষ্ট মত রেল ব্যবস্থার উপর নাশকতা মূলক বিরাট চক্রান্তের চেষ্টা চলছে। কখনও পাথর, কখনও লোহা, আবার কখনও গ্যাসসিলিন্ডার-সিমেন্টের চাঁই-সহ একাধিক বস্তু রেখে রেল পরিকাঠামোকে ধ্বংস করার বড় ষড়যন্ত্র চলছে। ইতিমধ্যে রেল বাড়তি সুরক্ষার ব্যবস্থা করেছে এবং সেই সঙ্গে গভীর উদ্বেগ প্রকাশ করেছে।

বিস্ফোরণের শব্দ হলে চালক রেল থামিয়ে দেন

গত ১৮ সেপ্টেম্বর ভুসাওয়াল ডিভিশনের নেপানগর (Madhya Pradesh-Punjab) এবং খান্ডওয়া স্টেশনের মধ্যে সাগফাটার কাছে রেললাইনে (Railway Track) নাশকতার ছকে দশটি ডেটোনেটর বিস্ফোরক রাখা হয়েছিল। এর মধ্যে একটির বিস্ফোরণের শব্দ হলে চালক রেল থামিয়ে দেন। সাময়িক ভাবে বেশ কিছু সময় যাতায়েত আটকে যায়। চালকের সতর্কতায় বড়সড় বিপদ থেকে রক্ষা পাওয়া গিয়েছে। খবর পেয়ে রেলের আধিকারিক, এসটিএফ এবং এনআইএ তদন্তে নামেন। রেলওয়ে প্রোটেকশন ফোর্স বা আরপিএফ জানিয়েছে, ঘটনার সাথে জড়িত একজন ​​কর্মীকে গ্রেফতার করা হয়েছে। আবার খান্ডওয়া আরপিএফ-এর ইন্সপেক্টর সঞ্জীব কুমার পিটিআই-কে বলেন, “আমরা রবিবার একজনের বিরুদ্ধে, রেলওয়ে সম্পত্তির অবৈধ দখল আইনের ধারা ৩ (এ)-এর অধীনে ডেটোনেটর চুরি করার জন্য একটি মামলা দায়ের করেছি।”

পাঞ্জাব রেলেও দুষ্কৃতীদের ছক!

আরও পড়ুনঃ সিএএ-র পক্ষে জোরালো সওয়াল মুসলিম মহিলার, কী বললেন জানেন?

সোমবার ভোর তিনটে নাগাদ ভাতিন্দা-দিল্লি (Madhya Pradesh-Punjab) সংযোগকারী রেল লাইনের (Railway Track) উপরে ঘটনা ঘটেছে। সেই সময় ট্রেনের উপর দিয়ে একটি মালগাড়ি যাচ্ছিল। কিন্তু লাইনের উপর একসঙ্গে অনেক রড দেখে চালক সঙ্গে সঙ্গে ব্রেক কষেন। ঠিক সময়ে গাড়ি থামানোয় অঘটন থেকে রক্ষা করা গিয়েছে। এই বিষয়ে স্থানীয় স্টেশনের তদন্তকারী অফিসার শবিন্দর কুমার জানিয়েছেন, “দুষ্কৃতীরা এইরকম নাশকতা মূলক কাজের সঙ্গে যুক্ত থাকতে পারেন। সব মিলিয়ে লাইন থেকে মোট ৯টি রড উদ্ধার হয়েছে।” এর আগে, উত্তরপ্রদেশে রেললাইন থেকে গ্যাসের সিলিন্ডার উদ্ধার হয়েছে। রাজস্থানের আজমেরে ওয়েস্টার্ন ডেডিকেটেড ফ্রেট করিডরে মালগাড়ির লাইনের উপড়ে ফেলা হয়েছিল সিমেন্টের চাঁই। এখনও পর্যন্ত মোট ১৮ বার ট্রেন লাইনকে বেলাইন করার অপচেষ্টা করা হয়েছে। সবটা মিলিয়ে উদ্বিগ্ন ভারতীয় রেল।    

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

news in bengali

railway track

Indian Railway  

Madhya Pradesh-Punjab


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর