img

Follow us on

Friday, Jun 28, 2024

Amit Shah: গান্ধীনগর লোকসভা কেন্দ্রে অমিত শাহের ১০৫২ কোটি প্রকল্পের শিলান্যাস

লোকসভা ভোটের আগে অমিত শাহের চমক, গান্ধীনগরে মোটা টাকার প্রকল্পের সূচনা

img

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সংগৃহীত চিত্র।

  2023-08-14 15:38:37

মাধ্যম নিউজ ডেস্ক: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) গুজরাটের জন্য ১০৫২ কোটি টাকার বিশেষ প্রকল্পের শিলান্যাস করলেন। গান্ধীনগর লোকসভা কেন্দ্রে এই মোটা অঙ্কের প্রকল্পের শিলান্যাস অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। গান্ধীনগরে স্বাস্থ্য, রাস্তা এবং পরিবেশ বান্ধব উন্নয়নের জন্য এই প্রকল্প বিশেষ ভাবে গুরুত্বপূর্ণ। এই প্রকল্পের কাজ গুজরাট সরকার এবং কেন্দ্রীয় সরকারের যৌথ উদ্যোগে সুসম্পন্ন হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

কী বললেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী (Amit Shah)?

এদিন গান্ধীনগরে এই প্রকল্পের শিলান্যাস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভুপেন্দ্র প্যাটেল সহ রাজ্যের বিজেপি নেতারা। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) প্রকল্পের সূচনা করতে গিয়ে বলেন, ৭৯২ টি পরিবার নিজেদের নতুন বাড়ি পাবেন প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পে। এই পরিবারগুলির প্রতি শুভকামনা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। এই দিনে রেবাবাই জেনারেল হাসপাতালের নতুন ভাবে সংস্কারের কাজ শুরু হয়েছে বলে জানান তিনি। অনেক দিন ধরে এই হাসপাতালের পরিকাঠামো ঠিকঠাক ছিল না। পাশাপাশি শেঠ এনএন প্যাটেল হাসপাতালেরও শিলান্যাস করেন তিনি। এই হাসপাতাল হলে অনেক মানুষ উপকৃত হবেন বলে উল্লেখ করেন।

স্বাস্থ্য প্রকল্প নিয়ে কী বললেন? 

এদিন অমিত শাহ (Amit Shah) প্রধানমন্ত্রীর আয়ুষ্মান প্রকল্পের কথা বলে, ভারত সরকারের সাফল্যের বিশেষ দিকগুলি তুলে ধরেন। মোদি সরকারে আমলে গরিব মানুষের জন্য স্বাস্থ্য বিমা এবং চিকিৎসার বিশেষ সুবিধা কীভাবে জনমুখী হয়েছে, সেই কথাও তুলে ধরেন। গান্ধীনগরে ১৫০ টি বিশেষ শিশু সুরক্ষা কেন্দ্র, অঙ্গনওয়াড়ি স্থাপনের কথা বলেন। এই কেন্দ্রগুলি শিশুদের সুরক্ষার জন্য বিশেষ ভূমিকা পালন করবে বলে জানান তিনি। গান্ধীনগর লোকসভা কেন্দ্রের মানুষের স্বাস্থ্যের কথা ভেবে বেশ কিছু সবুজ বাগানের কথা ভাবা হয়েছে। এই বাগানগুলি কিভাবে পরিবেশ বান্ধব এবং স্বাস্থ্যের অনুকূল হবে, সেই দিকে জোর দেওয়া হয়েছে। পাশাপাশি সারা গান্ধীনগরের উন্নয়নের জন্য বেশ কিছু রাস্তার কথা বলা হয়েছে। এই লোকসভা কেন্দ্রের রান্দেজা থেকে বালোয়া পর্যন্ত ফোর লেন রাস্তার শিলান্যাস করেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Amit Shah

bangla news

Bengali news

Gandhinagar

constituency


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর