img

Follow us on

Friday, Oct 18, 2024

Ayodhya Ram Mandir: অযোধ্যার রাম মন্দিরের জন্য ৪০০ কেজি ওজনের তালা! ভক্ত মহলে উচ্ছ্বাস

রাম মন্দিরের জন্য বিশাল তালা তৈরি করে তাক লাগালেন সত্যপ্রকাশ শর্মা

img

এই সেই হস্তনির্মিত বৃহৎ তালা এবং ৩০ কেজি ওজনের চাবি। সংগৃহীত চিত্র।

  2023-08-07 17:24:32

মাধ্যম নিউজ ডেস্ক: আলিগড়ের একজন রাম ভক্ত সত্যপ্রকাশ শর্মা নিজের হাতে 'বিশ্বের সবথেকে বড়' তালা তৈরি করেছেন। এই তালা এই বছরের শেষে অযোধ্যার রাম মন্দিরে (Ayodhya Ram Mandir) ভগবান শ্রী রামচন্দ্রের উদ্দেশে অর্পণ করবেন তিনি। এই নিয়ে ভক্ত মহলে তীব্র উচ্ছ্বাস।

কেমন এই তালা (Ayodhya Ram Mandir)?

ভগবান রামচন্দ্রের (Ayodhya Ram Mandir) জন্য নির্মিত ওই তালার ওজন ৪০০ কেজি। আগামী বছর জানুয়ারি মাসে রাম মন্দিরের শুভ উদ্বোধন হওয়ার কথা। সেই সময় এই তালা খোলা হবে বলে জানা গেছে। বেশ কয়েক মাস ধরে পরিশ্রম করে নিজের হাতে এই তালা নির্মাণ করেছেন তিনি। অনেকে বলছেন, এই তালা হল পৃথিবীর সবথেকে বড় হাতে তৈরি তালা। এই তালা লম্বায় ১০ ফুট, চওড়ায় সাড়ে ৪ ফুট এবং এটি সাড়ে ৯ ফুট পুরু। এই তালার চাবি লম্বায় ৪ ফুট এবং এর ওজন ৩০ কেজি। আলিগড়ের তালা নগরীর বিশেষ নির্মাণ হিসাবে দেখা হচ্ছে শিল্পী সত্যপ্রকাশের এই বিশালাকৃতি তালাকে।

তালা নির্মাণে খরচ কত?

শিল্পী সত্যপ্রকাশ শর্মা জানান, তাঁর পরিবারের মানুষ কয়েক পুরুষ ধরে তালা নির্মাণের কাজ করে আসছেন। এই বিশালাকৃতি তালা প্রথেম আলিগড়ের বিশেষ প্রদর্শনীতে রাখা হয়। এখন তার মধ্যে বেশ কিছু নকশা সংযুক্ত করে রাম মন্দিরের (Ayodhya Ram Mandir) জন্য অর্পণ করবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। সত্যপ্রকাশ শর্মা বলেন, আমার শ্রমের প্রতি ভালবাসা রয়েছে। আর এই শ্রমকে শিল্পের পর্যায়ে নিয়ে যেতে আমার স্ত্রী রুক্মিণী দেবীর বিশেষ ভূমিকা রয়েছে। স্ত্রী রুক্মিণী দেবী বলেন, প্রথমে আমরা ৬ ফুট লম্বা এবং ৩ ফুট চওড়া একটি বড় তালা তৈরি করেছিলাম। কিন্তু এরপর অনেকেই পরামর্শ দিলেন, তালা নিয়ে একটা বড় কিছু ভাবার। আর তাই এই হাতে নির্মিত বড় তালার পরিকল্পনা মাথায় আসে। তিনি আরও জানান, এই তালা নির্মাণে ২ লাখ টাকা খরচ হয়েছে।

মন্দির ট্রাস্টের বক্তব্য

শ্রী রাম জন্মভুমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট অফিস জানিয়েছে, ভক্তদের মধ্যে তীব্র উচ্ছ্বাস তৈরি হয়েছে তালাটি নিয়ে। আমরা ভেবে দেখছি হাতে নির্মিত এই বৃহৎ তালাটি কোথায় প্রদর্শনী হিসাবে ব্যবহার করা যেতে পারে। রাম মন্দির ট্রাস্টের সাধারণ (Ayodhya Ram Mandir) সম্পাদক চম্পাট রাই বলেন, আগামী জানুয়ারি মাসে ২১, ২২, ২৩ তারিখে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই রাম মন্দিরের প্রবেশদ্বার উন্মোচন করবেন। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Ayodhya Ram Mandir

hand made lock


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর