img

Follow us on

Monday, Jul 08, 2024

PM Modi: ‘‘রাখিতে আমার বোনেদের উপহার’’, গ্যাসের দাম কমানো প্রসঙ্গে বললেন প্রধানমন্ত্রী

১৪.২ কেজি গার্হস্থ্য ব্যবহারের রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ২০০ টাকা কমে গেল

img

প্রধানমন্ত্রী মোদি (ফাইল ছবি)

  2023-08-30 12:16:58

মাধ্যম নিউজ ডেস্ক: মঙ্গলবারই রান্নার গ্যাসের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। তাঁর সরকারের নেওয়া এই সিদ্ধান্ত প্রসঙ্গে নরেন্দ্র মোদি (PM Modi) বললেন, ‘‘এটা হল রাখিতে আমার বোনেদের উপহার।’’ প্রসঙ্গত মঙ্গলবারই একটি সাংবাদিক সম্মেলনে রান্নার গ্যাসের দাম কমানোর কথা ঘোষণা করেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। জানা গিয়েছে, ১৪.২ কেজি গার্হস্থ্য ব্যবহারের রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ২০০ টাকা কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর উজ্জ্বলা যোজনার আওতায় গ্যাসের দাম ৪০০ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার (PM Modi)। এর ফলে কলকাতায় রান্নার গ্যাসের দাম ১,১২৯ টাকা থেকে কমে হল ৯২৯ টাকা হল। অর্থাৎ হাজারের নিচেই থাকছে রান্নার গ্যাসের দাম। গ্যাসের দাম এক ধাক্কায় এতটা কমে যাওয়ায় খুশির হাওয়া দেখা গিয়েছে মধ্যবিত্তের গৃহস্থের হেঁসেলে (PM Modi)।

কী বললেন প্রধানমন্ত্রী (PM Modi)

এদিন নিজের এক্স হ্যান্ডেল (আগের ট্যুইটার) থেকে প্রধানমন্ত্রী (PM Modi) লেখেন, ‘‘রাখিবন্ধন সব পরিবারের কাছেই খুশির দিন। গ্য়াসের দাম কমার ফলে বোনেদের সমস্য়া কমবে, তাঁদের জীবনযাপন আরও সহজ হবে। আমার বোনেরা খুশি থাকুক, সুস্থ থাকুন, সুখী থাকুন। ঈশ্বরের কাছে এই প্রার্থনাই করি।’’

দেশের প্রতিটি মানুষের কাছে গ্যাস পৌঁছে দিতে ২০১৬ সালে শুরু হয় উজ্জ্বলা যোজনা

দেশের প্রত্যেক মানুষের কাছে গ্যাস সিলিন্ডার পৌঁছে দিতে উজ্জ্বলা যোজনা প্রকল্প শুরু করেছিলেন নরেন্দ্র মোদি (PM Modi)। সেটা ছিল, ২০১৬ সালের ১ মে। লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছিল যে দেশের পাঁচ কোটি মানুষের কাছে এই গ্যাস সিলিন্ডার প্রাথমিকভাবে পৌঁছে দেওয়া হবে। কিন্তু পরবর্তীকালে লক্ষ্যমাত্রা ছাপিয়ে ৯ কোটি মানুষের কাছে পৌঁছেছে উজ্জ্বলা যোজনার গ্যাস সিলিন্ডার। এর ফলে উনুনে রান্না করার প্রবণতার যেমন কমেছে তেমনি কমেছে অসুখ-বিসুখ। গ্রামাঞ্চলের মানুষজন নানা রকমের ফুসফুসের রোগে আক্রান্ত হতেন যার বেশিরভাগ ক্ষেত্রেই কারণ থাকতো উনুনের ধোঁয়া। এখন সেসব থেকে মুক্তি মিলেছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

PM Modi

bangla news

Bengali news

LPG price


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর