img

Follow us on

Tuesday, Oct 22, 2024

Air India Flight: ১ থেকে ১৯ নভেম্বরের মধ্যে এয়ার ইন্ডিয়ার বিমানে চড়বেন না, হুমকি খালিস্তানি নেতা পান্নুনের

Gurpatwant Singh Pannun: এয়ার ইন্ডিয়ার বিমানে হামলার হুমকি! কী বললেন খালিস্তানি জঙ্গি নেতা পান্নুন?

img

এয়ার ইন্ডিয়ার বিমানে হামলার হুমকি দিলেন খালিস্তানি জঙ্গি নেতা পান্নুন। সংগৃহীত চিত্র

  2024-10-21 19:01:36

মাধ্যম নিউজ ডেস্ক: এয়ার ইন্ডিয়ার বিমানে (Air India Flight) আবারও হামলার ষড়যন্ত্র করছে খালিস্তানি জঙ্গিরা। ১ থেকে ১৯ নভেম্বরের মধ্যে এয়ার ইন্ডিয়ার বিমানে হামলা চালানো হতে পারে। যার জন্য যাত্রীদের আগেই সতর্ক করলেন খালিস্তানি জঙ্গি সংগঠনের প্রধান গুরপতবন্ত সিং পান্নুন (Gurpatwant Singh Pannun)। শিখদের 'গণহত্যা'-র বদলা নিতে চান বলে দাবি করলেন 'শিখ ফর জাস্টিস' নিষিদ্ধ গোষ্ঠীর এই নেতা। গত এক সপ্তাহ ধরে ভারতে একের পর এক বিমানে বোমাতঙ্কের হুমকিবার্তা দেওয়া হচ্ছে। তার মাঝেই পান্নুনের প্রকাশ্যে করা এই মন্তব্য আলোড়ন ফেলেছে।

কী বললেন পান্নুন

সোমবার এয়ার ইন্ডিয়ার (Air India Flight) যাত্রীদের সতর্ক করে গুরুপতবন্ত সিং পান্নুন (Gurpatwant Singh Pannun) বলেন, ' শিখ দাঙ্গার ৪০ তম বর্ষপূর্তি। আগামী ১ থেকে ১৯ নভেম্বরের মধ্যে কেউ এয়ার ইন্ডিয়ার বিমানে যাত্রা করবেন না। ফল হতে পারে মারাত্মক। এই সময় এয়ার ইন্ডিয়ার বিমানে হামলা হতে পারে।' যদিও কী ধরনের নাশকতার পরিকল্পনা করেছেন, তা স্পষ্ট করেননি জঙ্গি নেতা। গত সোমবার থেকে একের পর এক অন্তর্দেশীয় এবং আন্তর্জাতিক ভারতীয় বিমানে বোমা হামলার হুমকি প্রকাশ্যে আসছে। এই কয়েক দিনে ৭০টিরও বেশি এমন হুমকিবার্তা পেয়েছে বিভিন্ন ভারতীয় বিমান সংস্থা। গত সাত দিনে বোমাতঙ্কের ঘটনা ঘটেছে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস, ইন্ডিগো, স্পাইসজেট, আকাসা এয়ারলাইন্সের মতো একের পর এক দেশীয় এবং আন্তর্জাতিক বিমানে। তবে এখনও পর্যন্ত সবগুলিই ভুয়ো। সেই আবহেই পান্নুনের হুমকি নতুন করে ভাবাচ্ছে কেন্দ্রকে।

আরও পড়ুন: ধেয়ে আসছে ঘুর্ণিঝড় ‘দানা’, কোন দেশ দিয়েছে এই নাম? কীভাবে হয় নামকরণ?

ভারতের আকাশসীমা সম্পূর্ণ নিরাপদ

এর আগেও একাধিকবার ভারতে নাশকতার হুমকি (Air India Flight) দিয়েছেন গুরুপতবন্ত সিং পান্নুন (Gurpatwant Singh Pannun)। ২০২৩ সালের নভেম্বর মাসে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো পোস্ট করে এয়ার ইন্ডিয়ার বিমানে হামলার হুমকি দিয়েছিলেন পান্নুন। তাঁকে বলতে শোনা গিয়েছিল, '১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়ার বিমানে চড়লে প্রাণের ঝুঁকি রয়েছে।' সে দিন ছিল বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল ম্যাচ। গুজরাটের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ভারতের সঙ্গে অস্ট্রেলিয়ার ফাইনাল ম্যাচের আগে সেই হুমকিবার্তায় শোরগোল পড়ে গিয়েছিল। ফের এই ধরনের হামলার হুমকি। বোমা হামলার হুমকি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকার। ইতিমধ্যেই অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক উচ্চপর্যায়ের বৈঠক সেরেছে। আতঙ্কগ্রস্ত যাত্রীদের আশ্বস্ত করছে অসামরিক বিমান নিরাপত্তা সংস্থা ব্যুরো অফ সিভিল অ্যাভিয়েশন সিকিউরিটি (বিসিএএস)। বিভিন্ন বিমান সংস্থার সঙ্গে বৈঠকের পর বিসিএএস-এর ডিরেক্টর জেনারেল জুলফিকর হাসান যাত্রীদের উদ্দেশে জানান, ভারতের আকাশসীমা সম্পূর্ণ নিরাপদ। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Air India Flight

gurpatwant singh pannun

Khalistani Terrorists

Gurpatwant Singh Pannun threat


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর