img

Follow us on

Monday, Sep 16, 2024

WFI: ‘আমাদের আন্দোলনে সব দলকে স্বাগত’, বললেন কুস্তিগিররা

তদন্তকারী কমিটির কাছ থেকে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে দিল্লি পুলিশ...

img

ফাইল ছবি।

  2023-04-24 13:43:43

মাধ্যম নিউজ ডেস্ক: আপাতত অবস্থান বিক্ষোভে ইতি টানলেন কুস্তিগিররা (Wrestlers)। দিল্লির (Delhi) যন্তর-মন্তরে অবস্থান বিক্ষোভে বসেছিলেন তাঁরা। দীর্ঘদিন ধরেই তাঁরা রেস্টলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার প্রধান (WFI) ব্রিজভূষণ শরণ সিংহের গ্রেফতারির দাবিতে সোচ্চার হয়েছেন। সেই দাবিতেই বসেছিলেন অবস্থান বিক্ষোভে। তাঁদের পাশে দাঁড়াতে সমস্ত রাজনৈতিক দলকে আহ্বান জানিয়েছেন অলিম্পিক জয়ী বজরং পুনিয়া।

রেস্টলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার প্রধানের (WFI) বিরুদ্ধে অভিযোগ...

তিনি এও জানান, বিজেপির ওই সাংসদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নেওয়া পর্যন্ত আন্দোলন থেকে সরবেন না তাঁরা। ওই একই দাবিতে চলতি বছরের জানুয়ারি মাসে দেশের কুস্তিগিররা যাঁদের মধ্যে রয়েছেন বজরং পুনিয়া, বিনেশ ফোগাট, রবি ধাইয়া এবং সাক্ষী মালিকও এই যন্তরমন্তরেই বসেছিলেন ধর্নায়। সেই সময় তাঁদের আশ্বাস দেওয়া হয়েছিল এই বলে যে, রেস্টলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার প্রধানের বিরুদ্ধে ওঠা যৌন নিগ্রহ এবং অভব্য আচরণের অভিযোগ খতিয়ে দেখতে কমিটি গঠন করা হবে। সেই আশ্বাস পেয়েই ধর্না তুলে নেন তাঁরা।

আরও পড়ুুন: শিক্ষার স্থান হিজাবের উপরে, এমনই মত কর্নাটক উচ্চমাধ্যমিকে প্রথম হওয়া তবসুমের

তারকা কুস্তিগির পুনিয়া বলেন, এক নাবালিকা সহ মোট সাত মহিলা কুস্তিগিরকে যৌন নিগ্রহ করা হয়েছে বলে শুক্রবার দিল্লির কনটপ্লেস থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। তিনি (WFI) বলেন, অভিযোগ দায়ের হওয়ার পর ৪৮ ঘণ্টা কেটে গিয়েছে। এখনও এফআইআর দায়ের হয়নি। পুনিয়া বলেন, এবার আমরা কাউকে ফেরাব না। যাঁরাই আমাদের প্রতিবাদ আন্দোলনকে সমর্থন করবেন, তাঁরাই আসতে পারেন এবং আমাদের সঙ্গে যোগ দিতে পারেন। পুনিয়া বলেন, এবার দেশের সব রাজনৈতিক দলকেই আমরা স্বাগত জানাচ্ছি। আমরা বিশেষ কোনও পার্টির অনুমোদন চাই না। ঘটনার প্রেক্ষিতে দিল্লির মহিলা পুলিশ কমিশনার এফআইআর দায়ের করার জন্য নোটিশ দিয়েছে দিল্লি পুলিশকে।

এদিকে, এদিনই তদন্তকারী কমিটির কাছ থেকে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে দিল্লি পুলিশ। এই তদন্ত (WFI) কমিটি গঠন করেছিল কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক। ব্রিজভুষণের বিরুদ্ধে ওঠা অভিযোগ খতিয়ে দেখতেই গড়া হয়েছিল তদন্ত কমিটি। দিল্লি পুলিশের এক কর্তা বলেন, তদন্ত কমিটির কাছ থেকে রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে। তিনি জানান, সাতজন ক্রীড়াবিদ ব্রিজভূষণের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। কমিটির রিপোর্ট পেলে পুরো বিষয়টি সামনে আসবে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Delhi

bangla news

Bengali news

WFI

wrestlers


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর