img

Follow us on

Sunday, Sep 08, 2024

Amarnath Yatra: অমরনাথ যাত্রায় হামলার ছক পাকিস্তান-খালিস্তানিদের! সতর্কবার্তা গোয়েন্দাদের

ISI: হামলা হলে পাকিস্তান যোগ্য জবাব পাবে, হুঁশিয়ারি মোদির  

img

অমরনাথ যাত্রা চলাকালীন প্রধানমন্ত্রীর বড় হুঁশিয়ারি

  2024-07-27 17:33:05

মাধ্যম নিউজ ডেস্ক: অমরনাথ যাত্রা ভণ্ডুল করতে চাইছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই (ISI)। এমনই সতর্কবার্তা দিয়েছে ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলি। সূত্রের খবর, পাকিস্তানের তরফে এবার ময়দানে নামানো হয়েছে খালিস্তানি সংগঠন বব্বর খালসা ইন্টারন্যাশনালকে। অমরনাথ যাত্রায় (Amarnath Yatra) বড় কোনও নাশকতার ছক রয়েছে এই জঙ্গি সংগঠনের। অন্যদিকে পাকিস্তানের কোনও ইসলামিক জঙ্গি সংগঠনকেও সাহায্য করার জন্য ব্যবহার করা হতে পারে বলে সূত্রের খবর।

গোয়েন্দা রিপোর্টে হামলার ইঙ্গিত (Amarnath Yatra)

জানা গিয়েছে, অমরনাথ যাত্রা (Amarnath Yatra) বন্ধ করার জন্য পূর্ণ্যার্থীদের শিকার বানানোর চেষ্টা করছে আইএসআই (ISI) এবং খালিস্তানপন্থী জঙ্গি সংগঠনগুলি। এই হামলায় পাঞ্জাবের গ্যাংস্টার, মৌলবাদী সংগঠন এবং বেশ কয়েকটি জঙ্গি সংগঠনকে কাজে লাগানো হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। গোয়েন্দাদের আরও আশংকা খালিস্তানপন্থী সংগঠনকে ইসলামিক মৌলবাদী সংগঠনগুলি অস্ত্রশস্ত্র এবং জঙ্গি ট্রেনিং দিয়ে করে সাহায্য করতে  পারে। রিপোর্টে আশঙ্কা প্রকাশ করা হচ্ছে, দিল্লির এক বিজেপি নেতা এবং হিন্দুত্ববাদী নেতাদের উপর হামলা হতে পারে।

পাকিস্তানকে জবাব কবে? উঠছে প্রশ্ন (ISI)

গোয়েন্দা সংস্থাগুলি জানিয়েছে, অমরনাথ যাত্রায় (Amarnath Yatra) ভিন্ন ঘটানোর জন্য ওত পেতে বসে আছে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠনগুলি। প্রাথমিক টার্গেট পুণ্যার্থীরা। সম্প্রতি পাঠানকোটে সাতজন জঙ্গির অনুপ্রবেশ ঘিরে পাঞ্জাব ও জম্মুতে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। কাশ্মীরের বিভিন্ন জায়গায় জঙ্গিদের খোঁজে তল্লাশি চলছে। পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিমের তরফে বেশ কয়েক বছর পর এবার সরাসরি সেনাকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছে। স্বাভাবিকভাবেই পাকিস্তানের (ISI) তরফে যে বৃহত্তর চক্রান্ত চলছে, তা ভালোভাবেই আঁচ করতে পেরেছে ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলি। তবে প্রশ্ন উঠতে শুরু করেছে, হঠাৎ করে কেন মোদি প্রশাসন জঙ্গিদের বাড়বড়ন্ত হলেও পাকিস্তানের বিষয়ে রক্ষণাত্মক মেজাজে চলে গিয়েছেন। এর আগে পাক সাহায্যপ্রাপ্ত বড় ধরনের কোনও হামলা হলেই সার্জিক্যাল জবাব দিত ভারত। কিন্তু মোদি ৩.০ সরকারের আমলে পরপর হামলা হলেও, ভারতের তরফ থেকে কোনও সার্জিক্যাল জবাব আসেনি।

আরও পড়ুন: ১৬ হাজার ফুট উচ্চতায় মোবাইল পরিষেবা, সেনাকে বিজয় দিবসের উপহার কেন্দ্রের

যদিও অনেকে মনে করছেন, পাকিস্তানকে খুব শীঘ্রই ভারতের তরফে যোগ্য জবাব দেওয়া হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্পষ্টভাবে জানিয়েছেন, “পাকিস্তান ইতিহাস থেকে শিক্ষা নেয় নি। তাঁরা যে ভাষায় চাইছে, সেই ভাষায় জবাব দেওয়া হবে।”

অমরনাথ যাত্রা ঠেকাতে ব্যর্থ জঙ্গিরা  

প্রসঙ্গত ২৯ জুন থেকে শুরু হয়েছে অমরনাথ যাত্রা। এই যাত্রা চলবে ৫২ দিন ধরে। ১৯ আগস্ট যাত্রা শেষ হবে। শেষ ২৮ দিন ধরে অমরনাথে (Amarnath Yatra) চার লক্ষের বেশি পুণ্যার্থীর সমাগম হয়েছে। পাকিস্তান আতঙ্কের পরিবেশ সৃষ্টি করতে চাইলেও অমরনাথ যাত্রায় কোনও প্রভাব পড়েনি। এবং যাত্রায় এখন পর্যন্ত কোনও ধরনের বড় সমস্যার সৃষ্টি করতে পারেনি জঙ্গিরা। প্রতি বছর লক্ষ লক্ষ ধর্মপ্রাণ হিন্দু বাবা অমরনাথের দর্শন করতে আসেন। এ বছরও তার অন্যথা হয়নি।

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

amarnath yatra news

news in bengali

Latest bangla News

Amarnath Yatra Attack

Amarnath Yatra Terror Attack

Terror Attack On Amarnath Yatra

Amarnath Yatra Violence

Jammu And Kashmir Terrorism

Amarnath Yatra Security

Amarnath Yatra Updates

Amarnath Yatra Latest News Madhyom


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর