img

Follow us on

Saturday, Oct 05, 2024

Amarnath Yatra: অমরনাথ যাত্রায় প্রাণ গেল ২ তীর্থযাত্রীর! এখনও পর্যন্ত মোট মৃত ৩৬

অমরনাথ যাত্রায় প্রাণ গেল রাজস্থানের দুই বাসিন্দার

img

অমরনাথ যাত্রা (ফাইল ছবি)

  2023-07-23 09:59:34

মাধ্যম নিউজ ডেস্ক: অমরনাথ যাত্রায় (Amarnath Yatra) শনিবার আরও ২ তীর্থ যাত্রীর মৃত্যুর খবর মিলেছে। সূত্র মারফত জানা গিয়েছে, অমরনাথ গুহায় মৃত্যু হয়েছে একজনের। আর গুহায় ওঠার আগে বেসক্যাম্পে মৃত্যু হয়েছে অন্যজনের। শনিবার জম্মু ও কাশ্মীর প্রশাসনের তরফে আনুষ্ঠানিকভাবে বিবৃতি দিয়ে ২ অমরনাথ (Amarnath Yatra) যাত্রীর মৃত্যুর খবর জানানো হয়েছে। প্রশাসনের তরফে এও জানানো হয়েছে, চলতি বছরের অমরনাথ যাত্রায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৬।

মৃতদের পরিচয়...

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মৃত ২ অমরনাথ যাত্রীর (Amarnath Yatra) নাম ফতেহ লাল মানারিয়া এবং মাঙ্গি লাল। দুজনেরই বয়স ৬০ বছর এবং তাঁরা রাজস্থান থেকে এসেছিলেন।  প্রত্যক্ষদর্শীদের বক্তব্য অনুযায়ী, ফতেহ লাল মানারিয়া এদিনই অমরনাথ গুহা পর্যন্ত পৌঁছে গিয়েছিলেন। কিন্তু, ৩,৮৮৮ মিটার উচ্চতায় অবস্থান অমরনাথ গুহার (Amarnath Yatra)। এর ফলে গুহা চত্বরে বাতাসে অক্সিজেনের পরিমাণ সাধারণত কম থাকে। ফলে গুহায় পৌঁছনোর পর শ্বাসকষ্ট শুরু হয় ফতেহ লালের। প্রয়োজনীয় অক্সিজেন না পেয়েই হৃদরোগে আক্রান্ত হয়ে জেরে গুহা চত্বরে মৃত্যু হয় তাঁর। অন্যদিকে, এদিন বালতাল বেস ক্যাম্পে মৃত্যু হয় মাঙ্গি লালের। তাঁর মৃত্যুর কারণ এখনও জানা যায়নি।

আরও পড়ুন: “বাংলায়ও অত্যাচার হচ্ছে, সবাই মূক হয়ে গিয়েছেন”, মণিপুরকাণ্ডে মমতাকে নিশানা অনুরাগের

১ জুলাই থেকে শুরু হয়েছে অমরনাথ যাত্রা (Amarnath Yatra)

প্রসঙ্গত, চলতি বছর ১ জুলাই থেকে অমরনাথ যাত্রা শুরু হয়েছে এবং চলবে ৩১ অগাস্ট পর্যন্ত। ৬২ দিন ধরে এই যাত্রা চলার কথা থাকলেও প্রাকৃতিক দুর্যোগের কারণে ইতিমধ্যে বেশ কয়েকবার বন্ধ হয়েছে অমরযাত্রা। এবার যাত্রা শুরুর ৭ দিন পর থেকেই বৃষ্টি, ধস শুরু হয়। বন্যা পরিস্থিতিও তৈরি হয় কোথাও কোথাও। রীতিমতো বিজ্ঞপ্তি জারি করে যাত্রা বন্ধের ঘোষণা করে প্রশাসন। তবে পরিসংখ্যান বলছে, ৩ লাখের বেশি পুণ্যার্থী গুহা দর্শন করেছেন।

 

আরও পড়ুুন: জ্ঞানবাপী মসজিদে সমীক্ষার নির্দেশ এএসআইকে, কোন শর্তে জানেন?

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Amarnath Yatra

bangla news

Bengali news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর