img

Follow us on

Sunday, Jun 30, 2024

Amarnath Yatra 2024: পুজো দিয়ে অমরনাথ যাত্রার সূচনা করলেন জম্মু-কাশ্মীরের এলজি মনোজ সিনহা

LG Manoj Sinha: কড়া নিরাপত্তায় শুভারম্ভ হল জম্মুতে অমরনাথ যাত্রা...

img

অমরনাথ যাত্রা। সংগৃহীত চিত্র।

  2024-06-28 16:26:57

মাধ্যম নিউজ ডেস্ক: জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা, শুক্রবার সকালে জম্মুর বেস ক্যাম্প থেকে অমরনাথ যাত্রায় (Amarnath Yatra 2024) তীর্থযাত্রীদের পতাকা দেখিয়ে শুভ সূচনা করেছেন। অমরনাথ যাত্রায় এই প্রথম ধাপের যাত্রার সূচনার আগে মন্দিরে পুজো দিয়ে পুণ্যার্থীদের জন্য মঙ্গল কামনা করেছেন এই এলজি। এদিকে অমরনাথ যাত্রার আগে হাজার হাজার তীর্থযাত্রী জম্মুতে এসে পৌঁছেছেন। প্রথম পর্বের এই যাত্রায় একটি কনভয়ে করে কড়া নিরাপত্তায় জম্মু থেকে পাহলগাম এবং বালতাল বেস ক্যাম্পে নিয়ে যাওয়া হবে। এরপর যেখান থেকে অমরনাথ যাত্রা শুরু করবেন তীর্থযাত্রীরা। একই সঙ্গে তীর্থযাত্রীরা অমরনাথ যাত্রায় অংশ নিয়ে "ভম ভম ভোলে" ধ্বনি দিতে থাকেন। সকলের মধ্যে তীব্র উচ্ছ্বাস লক্ষ্য করা গিয়েছে।

কী বললেন এলজি মনোজ সিনহা (Amarnath Yatra 2024)?

প্রথম পর্বের শুভারম্ভের পর, একটি সাংবাদিক সম্মেলনে এলজি মনোজ সিনহা বলেছেন, "অমরনাথ যাত্রায় (Amarnath Yatra 2024) তীর্থযাত্রীরা প্রথম ধাপে জম্মু থেকে রওনা দিয়েছেন শুক্রবার। গত ৩-৪ বছরে, যাত্রার জন্য অনেক ব্যবস্থা করা হয়েছে। জম্মু-কাশ্মীর প্রশাসন সমস্ত প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। একই সঙ্গে নিরাপত্তা ব্যবস্থাকে ব্যাপক জোরদার করা হয়েছে। যাত্রায় সকলকে আমার শুভকামনা জানাই।”

উপ-কমিশনারের বক্তব্য

উধমপুরের উপ-কমিশনার সালোনি রাই বলেছেন, "নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। জাতীয় সড়কে সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। উধমপুর থেকে বানিহাল পর্যন্ত প্রায় ১০টি সিসিটিভি পয়েন্ট তৈরি করা হয়েছে, যেখানে ক্রমাগত নজরদারি করা হবে। ট্রাফিক সংক্রান্ত কোনও সমস্যা দেখা দিলে আমরা তা সঙ্গে সঙ্গে সমাধান করব। অমরনাথ যাত্রার (Amarnath Yatra 2024) তীর্থযাত্রীরা খাবার, জল এবং বিদ্যুৎ সহ সমস্ত সুবিধা যাতে পান সেই দিকেও আমরা নজর রেখেছি।”

আরও পড়ুনঃ কেন্দ্রীয় সরকার শীঘ্রই বুলেট ট্রেনের প্রকল্পকে বাস্তবায়ন করবে, জানালেন দ্রৌপদী মুর্মু

বিজেপি নেতার বক্তব্য

এদিকে, বিজেপি নেতা দেবেন্দর সিং রানা বলেছেন, "আমরা আশা করি ভোলে শঙ্করের কৃপায়, এই বছরও যাত্রা (Amarnath Yatra 2024) আনন্দ নিয়ে আসবে। প্রত্যেক তীর্থযাত্রীদের কাছে একটি ভাল অভিজ্ঞতা হবে। প্রতি বছরের মতো এই বারেও পুণ্যার্থীদের এই যাত্রা শুভ এবং মঙ্গলময় হবে। পুণ্যার্থীরা জম্মু ও কাশ্মীরের বাসিন্দাদের ভালবাসা, স্নেহ এবং যত্ন পাবেন। সারা দেশের মানুষ, ভগবান শিবের আশীর্বাদ পাবেন। সমগ্র ভারত এবং জম্মু ও কাশ্মীর উন্নয়নের পথ অটল থাকবে। প্রতি বছরের মতো এ বছরও সব আয়োজন করা হয়েছে।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Jammu and Kashmir

bangla news

Bengali news

LG Manoj Sinha

news in bengali

Amarnath Yatra 2024  


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর