img

Follow us on

Sunday, Sep 22, 2024

Amit Shah: "ভূস্বর্গে যে পরিবর্তন হয়েছে, এই নির্বাচনই তার প্রমাণ", বললেন শাহ

Jammu Kashmir Polls: জম্মু-কাশ্মীরের দুর্দশার জন্য দায়ী তিন পরিবার, তোপ শাহের...

img

জম্মু-কাশ্মীরে নির্বাচন নিয়ে উচ্ছ্বসিত অমিত শাহ। ফাইল ছবি।

  2024-09-22 10:00:38

মাধ্যম নিউজ ডেস্ক: “নির্বাচনের প্রথম দফায় ভোটারদের ব্যাপক অংশগ্রহণ জম্মু-কাশ্মীরে পরিবর্তনের প্রতীক এবং রাজ্যে গণতন্ত্রের শক্তিশালীকরণের প্রমাণ।” শনিবার কথাগুলি বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। কেন্দ্র শাসিত এই অঞ্চলের দুর্দশার জন্য যে কংগ্রেস, ন্যাশনাল কনফারেন্স (এনসি) এবং পিপলস ডেমোক্র্যাটিক পার্টি (পিডিপি) দায়ী, তাও মনে করিয়ে দিয়েছেন (Jammu Kashmir Polls) তিনি।

বিশৃঙ্খলার জন্য দায়ী তিন দল! (Amit Shah)

শাহ বলেন, “কংগ্রেস, ন্যাশনাল কনফারেন্স এবং পিডিপি বছরের পর বছর এখানে নির্বাচন না করে মানুষের অধিকার কেড়ে নিয়েছে। জম্মু-কাশ্মীরের সমস্ত বিশৃঙ্খলা ও সমস্যার জন্য কংগ্রেস, এনসি এবং পিডিপি দায়ী।” কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “গুজ্জর ও বাকারওয়াল সম্প্রদায়ের জন্য কোনও সংরক্ষণ ছিল না। ওবিসি ও দলিতদেরও সংরক্ষণ দেওয়া হয়নি। উন্নয়নের কোনও চিহ্ন ছিল না। গান্ধী এবং আবদুল্লাহরা রাজ্যে শুধু অসন্তোষ ও অবনতি এনেছিল।”

শাহের নিশানায় তিন পরিবার

এদিন শাহি (Amit Shah) ভাষণের চাঁদমারি ছিল কংগ্রেস, এনসি এবং পিডিপি। তিনি বলেন, “ওরা গ্রাম পঞ্চায়েত, ব্লক পরিষদ বা জেলা পরিষদের জন্য নির্বাচন করতে দেয়নি। তিনটি পরিবার এখানে তাদের শাসন চালাত। কিন্তু মোদিজি আসার পর তাদের স্বপ্ন ভেঙে পড়ে। আজ, সরপঞ্চ, ব্লক ও জেলা প্রতিনিধি নির্বাচন করে ৩০ হাজার যুবক গণতন্ত্রের সুবিধাভোগী হয়ে উঠেছে। এটা একটা বিরাট সাফল্য।” তিনি বলেন, “কংগ্রেস, এনসি এবং পিডিপি উপত্যকাবাসীকে তাদের অধিকার থেকে বঞ্চিত করে রেখেছিল। গণতন্ত্র থেকে দূরে সরিয়ে রেখেছিল।” জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিল হওয়ার পর এই প্রথম সেখানে হচ্ছে বিধানসভা নির্বাচন। এই নির্বাচনকে ‘ঐতিহাসিক’ বলে দাবি করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। 

আরও পড়ুন: কোয়াড সামিটে বিশ্বনেতা মোদি, বার্তা দিলেন প্রতিটি দেশের সার্বভৌমত্বকে রক্ষার

জম্মু-কাশ্মীরে তিন দফায় নির্বাচন হচ্ছে। ইতিমধ্যেই হয়ে গিয়েছে প্রথম দফার নির্বাচন। প্রথম দফায় নির্বাচন হয়েছে রাজ্যের ২৪টি বিধানসভা কেন্দ্রে। ভোট দিয়েছেন ৬১.১৩ শতাংশ মানুষ। সব চেয়ে বেশি ভোট পড়েছে কিশতওয়ার জেলায়। এখানে ভোটদানের হার ৮০.১৪ শতাংশ। রামবানে ভোট পড়েছে ৭০.৫৫ শতাংশ। তার পরেই রয়েছে ডোডা। এখানে ভোটদানের হার ৭১.৩৪ শতাংশ (Jammu Kashmir Polls)। কুলগাম, অনন্তনাগ এবং শোপিয়ানে ভোট পড়েছে যথাক্রমে ৬২.৬০, ৫৭.৮৪ ও ৫৫.৯৬ শতাংশ (Amit Shah)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Amit Shah

election

bangla news

Bengali news

news in bengali

Jammu Kashmir Elections

Jammu Kashmir Polls

Jammu Kashmir Polls 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর