img

Follow us on

Monday, Sep 16, 2024

Jammu Kashmir Election 2024: “অনুচ্ছেদ ৩৭০ ইতিহাস, আর কখনও ফিরবে না”, স্পষ্ট করলেন শাহ

Amit Shah: বিজেপির সঙ্কল্পপত্র প্রকাশ, বড় ঘোষণা অমিত শাহের...

img

বিজেপির ইস্তাহার প্রকাশ অনুষ্ঠানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সংগৃহীত ছবি।

  2024-09-07 13:49:27

মাধ্যম নিউজ ডেস্ক: “অনুচ্ছেদ ৩৭০ এখন ইতিহাস। আর কখনও ফিরে আসবে না।” শুক্রবার কথাগুলি বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। এদিন তিনি জম্মু-কাশ্মীর বিধানসভা নির্বাচনের (Jammu Kashmir Election 2024) ইস্তাহার প্রকাশ করেন। সেখানেই আসে অনুচ্ছেদ ৩৭০এর প্রসঙ্গ। এবং তার প্রেক্ষিতে শাহের মন্তব্য।

বিরোধীদের নিশানা (Jammu Kashmir Election 2024)

ভূস্বর্গে বিধানসভা নির্বাচনে জোট করে লড়ছে ন্যাশনার কনফারেন্স ও কংগ্রেস। ইস্তাহারে অনুচ্ছেদ ৩৭০ ফেরানোর প্রতিশ্রুতি দিয়েছে ওমর আবদুল্লার দল। সে প্রসঙ্গেই এদিন বিরোধীদের নিশানা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তার জন্য বেছে নেন বিজেপির ইস্তাহার (পোশাকি নাম সংঙ্কল্পপত্র) প্রকাশের অনুষ্ঠানকে। তিনি বলেন, “বিচ্ছিন্নতাবাদীদের কাছে মাথা নোয়াতে অনুচ্ছেদ ৩৭০ ব্যবহার করত কোনও কোনও সরকার। যখন ভারত এবং জন্মু-কাশ্মীরের ইতিহাস লেখা হবে, তখন ২০১৪ থেকে ২০২৪ সাল পর্যন্ত জম্মু-কাশ্মীরের ইতিহাস লেখা থাকবে স্বর্ণাক্ষরে।” তিনি বলেন, “৩৭০ ধারায় কাশ্মীরের যুব সম্প্রদায়ের হাতে অস্ত্র ও পাথর তুলে দেওয়ার বন্দোবস্ত ছিল। শ্যামাপ্রসাদের আদর্শের পথে হেঁটে আমরা তা বাতিল করেছি। এর পরেই তিনি বলেন, “ভারতের ইতিহাসে আর কোনও দিন তা ফিরে আসবে না।”  

আরও পড়ুন: আরজি করকাণ্ডের প্রতিবাদ, আগামী কর্মসূচি ঘোষণা শুভেন্দুর, পুজোয় বিশেষ ‘ডিউটি’

কী লিখলেন শাহ

এদিন এক্স হ্যান্ডেলে শাহ লেখেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দূরদৃষ্টির জেরে জম্মু-কাশ্মীরে সন্ত্রাস কমেছে। সমৃদ্ধি হয়েছে। হিংসা, বন‍্‍ধ, পাথর ছোড়ার মতো ঘটনা এখন কাশ্মীরে ইতিহাস। একদম প্রান্তিক গ্রামেও উন্নয়নের ছোঁয়া লেগেছে। রেকর্ড সংখ্যক পর্যটক আসছনে জম্মু-কাশ্মীরে। এজন্য জম্মু-কাশ্মীরের সব অংশের মানুষ ভরসা রাখছেন মোদিজির নেতৃত্বে। জম্মু-কাশ্মীরে বিজেপিকে সুযোগ দিতে মানুষ উন্মুখ হয়ে রয়েছেন।”

আসন্ন নির্বাচনে বিজেপির স্লোগান, ‘ম্যাক্সিমাম টেরটিজম টু ম্যাক্সিমাম ট্যুরিজম’। শাহ (Jammu Kashmir Election 2024) বলেন, “ক্ষমতায় এলে আমরা ‘মা সম্মান যোজনা’ প্রকল্পে প্রতিটি পরিবারের বয়স্ক মহিলাকে বছরে ১৮ হাজার করে টাকা দেওয়ার ব্যবস্থা করব। উজ্জ্বলা প্রকল্পের অধীনে প্রতি বছর দুটি গ্যাস সিলিন্ডার বিনামূল্যে দেব। প্রগতি শিক্ষা যোজনায় আমরা প্রতি বছর কলেজপড়ুয়াদের ভ্রমণ ভাতা বাবদ দেব ৩ হাজার করে টাকা (Amit Shah)।” সন্ত্রাসে ঘরছাড়া কাশ্মীরি পণ্ডিতদের পুনর্বাসন যোজনা ও রাজৌরিতে পর্যটন হাব গড়ার ঘোষণাও করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Jammu Kashmir Election 2024)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Amit Shah

Kashmir

Jammu

bangla news

Bengali news

news in bengali

Election 2024

Jammu Kashmir Election 2024

Jammu Kashmir assembly Election 2024

Amit shah releases bjps manifesto


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর