img

Follow us on

Friday, Oct 18, 2024

Amit Shah: “দিনের ১৭ ঘণ্টাই কাজ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি”, অনাস্থা বিতর্কে শাহি জবাব

"ইউপিএর চরিত্রটাই দুর্নীতিতে ভরা..."

img

অমিত শাহ। ফাইল ছবি।

  2023-08-09 20:50:50

মাধ্যম নিউজ ডেস্ক: “কোনও ছুটি না নিয়ে ২৪ ঘণ্টার মধ্যে ১৭ ঘণ্টাই কাজ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশবাসীর নয়, মোদি সরকারের ওপর অবিশ্বাস কেবল বিরোধীদের।” বুধবার সংসদে অনাস্থা বিতর্কে যোগ দিয়ে কথাগুলি বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। এদিন মোদি সরকারের প্রশংসার পাশাপাশি তিনি আক্রমণ শানালেন বিরোধীদেরও।  

অনাস্থা বিতর্কে রাহুল

২০১৮ সালের পর এবার ফের মোদি সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছেন বিরোধীরা। কংগ্রেসের পক্ষে প্রস্তাবটি পেশ করেন সাংসদ গৌরব গগৈ। সাড়ে চার মাস পরে মঙ্গলবার সংসদে যোগ দিয়ে বুধবার অনাস্থা বিতর্কে অংশ নেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তাঁর বক্তৃতার আগাগোড়াই ছিল বিজেপির বিরুদ্ধে শানিত আক্রমণ। রাহুল বলেন, “প্রধানমন্ত্রী মণিপুরে যাননি, কারণ তিনি এটাকে ভারতের অংশ বলে মনেই করেন না।”

রাহুলকে নিশানা শাহের 

এর পর অনাস্থা বিতর্কে অংশ নিয়ে নাম না করে রাহুলকে নিশানা করেন শাহ (Amit Shah)। বলেন, “এই হাউসে একজন সাংসদ রয়েছেন, যাঁকে রাজনীতিতে ১৩ বার নামানো হয়েছে। ১৩ বারই তিনি ব্যর্থ হয়েছেন। সেরকম এক শুরুর সাক্ষী ছিলাম আমি, যখন তিনি বুন্দেলখণ্ডে কলাবতী নামে এক গরিব মহিলার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। কিন্তু আপনি তাঁর জন্য কী করেছিলেন? তাঁকে বাড়ি, রেশন, বিদ্যুতের জোগানও দিয়েছিল মোদি সরকার।” কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “ইউপিএ জমানার কলঙ্কজনক অধ্যায় দেখেছে গোটা দেশ। ইউপিএর চরিত্রটাই দুর্নীতিতে ভরা। এনডিএ সিদ্ধান্তের রাজনীতি করে। মোদি সরকারের ওপর দেশবাসীর অগাধ আস্থা রয়েছে। ইউপিএ জমানার দুর্নীতি সবাই দেখেছে। অনাস্থা ঠেকাতেও নরসিংহ রাওয়ের সময় দুর্নীতি হয়েছিল। নরসিংহ রাওয়ের সময় অনাস্থা ঠেকাতে ঘুষ দেওয়া হয়েছিল। অটলবিহারী বাজপেয়ীর সময় অনাস্থায় এক ভোটে হেরে গিয়েছিল সরকার। কিন্তু অটলবিহারী বাজপেয়ী বলেছিলেন, আমরা সংসদের আদেশ মেনে নেব।”

আরও পড়ুুন: “প্রাক্তন না করতে পারলে আমরা ক্ষুদিরামের দেশের লোক নই”, শুভেন্দুর তোপ মমতাকে

শাহ (Amit Shah) বলেন, “মণিপুরে হিংসার ঘটনা অত্যন্ত দুঃখজনক, সরকার কোনওভাবেই সমর্থন করে না। দুঃখজনক ঘটনা নিয়ে রাজনীতি করাটা আরও লজ্জার।” তিনি বলেন, “মণিপুরে বিজেপি সরকারের আমলে একদিনও সেখানে কারফিউ জারি করতে হয়নি। মায়ানমার সীমান্তে অনুপ্রবেশের সমস্যা রয়েছে। গুজব থেকেই মণিপুরে হিংসার সূত্রপাত।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 
 

 

Tags:

no confidence motion

Amit Shah

bangla news

Bengali news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর