img

Follow us on

Wednesday, Oct 16, 2024

Amit Shah: ‘প্রধানমন্ত্রী মোদির স্বপ্ন এক সন্ত্রাসমুক্ত, মাদকমুক্ত ভারত’, ভবিষ্যতের আইপিএসদের শাহ

PM Modi: প্রধানমন্ত্রী মোদির বিকশিত ভারতে নাগরিকদের অধিকার সুরক্ষিত করার কথা বললেন শাহ

img

আলাপচারিতায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি

  2024-10-16 14:56:45

মাধ্যম নিউজ ডেস্ক: স্বাধীনতার শতবর্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) লক্ষ্য বিকশিত ভারত। এই ভারত হবে সন্ত্রাসমুক্ত এবং মাদকমুক্ত দেশ। আভ্যন্তরীণ নিরাপত্তা নিয়ে কোনও প্রশ্নই থাকবে না। নাগরিকদের অধিকার সুরক্ষিত থাকবে। দিল্লিতে আইপিএস-দের অনুষ্ঠানে যোগ দিয়ে এমনই দাবি করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। 

সন্ত্রাস মুক্ত দেশ

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) মঙ্গলবার ইন্ডিয়ান পুলিশ সার্ভিস (আইপিএস) ২০২৩ প্রশিক্ষণাধীন ৭৬ আরআর ব্যাচের সঙ্গে কথা বলেন। দেশবিরোধী কার্যকলাপ নির্মূল করার জন্য নির্মম পদ্ধতি অবলম্বন করার সময় নাগরিকদের সুরক্ষা এবং তাঁদের অধিকারের সুরক্ষার দিকে আইপিএসদের মনোনিবেশ করতে বলেন তিনি। ইন্ডিয়ান পুলিশ সার্ভিস ২০২৩ ব্যাচে ৫৪ জন মহিলা সহ মোট ১৮৮ জন অফিসার প্রশিক্ষণ নিয়েছেন। ভবিষ্যতের এই অফিসারদের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) লক্ষ্যই হল দেশকে সন্ত্রাস মুক্ত করা। ২০৪৭ সালের মধ্যে বিকশিত ভারতের স্বপ্ন দেখছি আমরা। এই সময়ে দেশের প্রশাসনে যাঁরা আসবেন, তাঁদেরও নির্ভীক হতে হবে। নাগরিক সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে।’’

পুলিশের দায়িত্ব

উপত্যকার ঘাঁটি থেকে সন্ত্রাসবাদ সমূলে উৎখাত করাও মোদি (PM Modi) সরকারের লক্ষ্য বলে জানান শাহ (Amit Shah)। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘‘জম্মু ও কাশ্মীরকে দেশের সবচেয়ে শান্তিপূর্ণ জায়গা বানাতে চাই আমরা। এখন সীমান্ত ও দেশের সেনাবাহিনীকে কেউ অপমান করতে পারে না। উত্তর-পূর্বাঞ্চল এখন আগের থেকে সুরক্ষিত। এখন সময় এসেছে যে আমাদের নাগরিকদের মৌলিক অধিকার রক্ষায় পুলিশ ব্যবস্থাকে এগিয়ে আসতে হবে, দেশের সীমানার মধ্যে ঘটা অপরাধ কমাতে পুলিশ ব্যবস্থাকে সজাগ থাকতে হবে। ক্রাইম অ্যান্ড ক্রিমিনাল ট্র্যাকিং নেটওয়ার্ক অ্যান্ড সিস্টেমের (সিসিটিএনএস) মাধ্যমে দেশের ৯৯ শতাংশ থানা অনলাইন হয়েছে, অনলাইন ডেটা তৈরি হয়েছে এবং তিনটি নতুন আইনের মাধ্যমে অনেক ধারায় আমূল পরিবর্তন আনা হয়েছে।’’ বুধবার, ন্যাশনাল সিকিউরিটি গার্ড (এনএসজি)-এর প্রতিষ্ঠা দিবস (রাইজিং ডে) উপলক্ষেও বীর বাহিনীকে স্যালুট জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এদিন সকালে নিজের এক্স হ্যান্ডেলে অমিত শাহ লিখেছেন, এনএসজি দক্ষতার সঙ্গে ধারাবাহিকভাবে জাতীয় সুরক্ষাকে শক্তিশালী করেছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Amit Shah

bangla news

J&K

 PM Modi

bjp government

IPS probationers

Indian Police Service

north east security on borders

Left Wing Extremism


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর