img

Follow us on

Tuesday, Sep 17, 2024

Amit Shah: “দেশবিরোধী শক্তির পাশে দাঁড়ানো ওঁর স্বভাব”, রাহুলকে নিশানা শাহের

Rahul Gandhi: বিদেশে সংরক্ষণ ইস্যুতে মন্তব্য করা রাহুল গান্ধীক একেবারে ধুয়ে দিলেন শাহ...

img

অমিত শাহ ও রাহুল গান্ধী। ফাইল ছবি।

  2024-09-11 17:49:12

মাধ্যম নিউজ ডেস্ক: বিদেশ সফরে গিয়ে বারংবার বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনামে কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। সম্প্রতি আমেরিকায় দুটি পৃথক কর্মসূচিতে ভারতে জাতভিত্তিক সংরক্ষণ ব্যবস্থার যৌক্তিকতা ও বর্তমান পরিস্থিতিতে শিখদের স্বাধীনভাবে ধর্মাচরণের অধিকার নিয়ে সংশয় প্রকাশ করেছিলেন রাহুল। তারই প্রেক্ষিতে বুধবার কংগ্রেসের প্রাক্তন সভাপতিকে একেবারে ধুয়ে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।

দেশ-বিরোধী (Amit Shah)

আমেরিকায় রাহুল গান্ধীর মন্তব্যকে “দেশ-বিরোধী, সংরক্ষণ বিরোধী” বলে উল্লেখ করেন অমিত শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “রাহুলের স্বভাবই হল বার বার দেশবিরোধী শক্তিদের পাশে দাঁড়ানো। এ সব দেশ-বিরোধী, সংরক্ষণ-বিরোধী মন্তব্য করে উনি বার বার দেশের নিরাপত্তাকে প্রশ্নের মুখে ফেলেছেন। আঘাত করেছেন মানুষের ভাবাবেগেও।” তিনি বলেন, “রাহুলের এই সব মন্তব্য ধর্ম, প্রাদেশিকতা ও ভাষাকে হাতিয়ার করে কংগ্রেসের বিভাজনের রাজনীতিই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয়।” শাহ বলেন, “কিন্তু যতদিন বিজেপি রয়েছে, সংরক্ষণও থাকবে। দেশের নিরাপত্তা নিয়ে কেউ ছেলেখেলা করতে পারবে না।”

কী বললেন বিজেপি নেতারা

রাহুলকে তুলোধনা করেছেন বর্ষীয়ান বিজেপি নেতা রবিশঙ্কর প্রসাদও। তিনি বলেন, “রাহুলের মন্তব্যের জবাবে মুখ খোলা উচিত ইন্ডি ব্লকের (বিজেপি বিরোধী ২৬টি রাজনৈতিক দলের জোট) সদস্য ডিএমকে প্রধান এমকে স্ট্যালিন, আরজেডি সুপ্রিমো লালু প্রসাদ, সমাজবাদী পার্টি প্রেসিডেন্ট অখিলেশ যাদব এবং বাম নেতাদের (Amit Shah)।”

বিজেপি নেতা গৌরব ভাটিয়া বলেন, “প্রত্যেকেই জানেন রাহুল গান্ধী একজন অপরিণত এবং পার্ট-টাইম নেতা। যেহেতু তিনি বিরোধী দলনেতা, তাই তার কাঁধে বিরাট দায়িত্ব। আমার বলতে খারাপ লাগছে, ভারতীয় গণতন্ত্রে রাহুল গান্ধী একটি কলঙ্কিত অধ্যায়।”

আরও পড়ুন: “সাইবার নিরাপত্তা ছাড়া জাতীয় নিরাপত্তাও অসম্ভব”, বললেন শাহ

কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী বলেন, “ইতিহাস বলে আমরা নানা সময় উদ্বেগে ভুগেছি, নিরাপত্তার অভাব বোধ করেছি, সেই সময় ক্ষমতায় ছিল রাহুল গান্ধীর পরিবার।” 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  WhatsappFacebookTwitterTelegram এবং Google News পেজ।

 

Tags:

bjp

Madhyom

Amit Shah

bangla news

news in bengali

reservation

Amit shah slams Rahul Gandhi


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর