img

Follow us on

Wednesday, Oct 16, 2024

Amit Shah: বাংলায় বিজেপির সদস্যতা অভিযানের আনুষ্ঠানিক সূচনা, ২৪ অক্টোবর রাজ্যে অমিত শাহ

BJP: চলতি মাসেই পশ্চিমবঙ্গে পা রাখছেন অমিত শাহ, দেবেন রাজ্য বিজেপিকে দিশা নির্দেশ...

img

দীপাবলির আগেই রাজ্যে আসছেন অমিত শাহ (ফাইল ছবি)

  2024-10-16 10:08:27

মাধ্যম নিউজ ডেস্ক: দীপাবলির আগেই কলকাতায় পা রাখতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। জানা যাচ্ছে, চলতি মাসের ২৪ তারিখ বাংলায় এসে বিজেপির (BJP) সদস্যতা অনুষ্ঠানের অনুষ্ঠানিক সূচনা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এর পাশাপাশি, ওই দিন দলের কোর কমিটির সঙ্গে বৈঠকও করতে পারেন অমিত শাহ। প্রসঙ্গত আরজি কর কাণ্ড নিয়ে উত্তাল হয়ে রয়েছে বাংলা। জুনিয়র ডাক্তারদের অনশন কর্মসূচি চলছে ধর্মতলায়। এই আবহে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পশ্চিমবঙ্গ সফর অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ। বিজেপি সূত্রে খবর, ২৪ অক্টোবরের শাহের (Amit Shah) কর্মসূচিতে দলের সমস্ত সাংসদ, বিধায়ক সহ সাংগঠনিক জেলার সভাপতি ও অন্যান্য পদাধিকারীরা হাজির থাকবেন। কর্মসূচি হওয়ার কথা রয়েছে সল্টলেকের ইজেডসিসি-তে।

দিন কয়েক আগেই দিল্লিতে শুভেন্দু-সুকান্তর সঙ্গে বৈঠক করেন শাহ (Amit Shah)

জানা গিয়েছে, এই কর্মসূচি ঘিরে ইতিমধ্যে যাবতীয় প্রস্তুতিও শুরু করে দিয়েছে গেরুয়া শিবির (BJP)। বিজেপির সদস্যতা অভিযান ছাড়াও দলের পরবর্তী কর্মসূচি নির্ধারণে দিশা নির্দেশ করতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এমনটাই জানা যাচ্ছে গেরুয়া শিবির সূত্রে। প্রসঙ্গত দিন কয়েক আগেই কেন্দ্রীয় নেতৃত্বের বিশেষ তলব পেয়ে দিল্লি গিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও সুকান্ত মজুমদার। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে সেসময় বৈঠক হয় রাজ্য বিজেপির দুই শীর্ষ নেতৃত্বের সঙ্গে। আরজি কর ইস্যুতে বিজেপির কর্মসূচি নিয়েও আলোচনা হয় ওই বৈঠকে।

মঙ্গলবার বৈঠক সল্টলেকে

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার রাজ্যের কোর কমিটির বৈঠক বসেছিল সল্টলেকের বিজেপির দফতরে। সে বৈঠকে হাজির ছিলেন কেন্দ্রীয় পর্যবেক্ষক সুনীল বনসল সহ রাজ্য বিজেপির নেতৃত্ব। তবে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এই বৈঠকে ছিলেন না। কারণ বর্তমানে তিনি রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সফর সঙ্গী হয়ে আলজেরিয়াতে রয়েছেন। বিজেপি সূত্রে খবর এই বৈঠকে একাধিক আন্দোলনের কর্মসূচি ঠিক করা হয়েছে। আরজি কর ইস্যুতে বেশ চাপে রয়েছে মমতা সরকার, এই আবহে আন্দোলনের ঝাঁঝ আরও বাড়াতে চাইছে গেরুয়া শিবির।
 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

Amit Shah

bangla news

Bengali news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর