img

Follow us on

Thursday, Sep 19, 2024

Amritpal Singh: উত্তরাখণ্ডে গা-ঢাকা দিয়েছেন অমৃতপাল? অ্যালার্ট জারি পুলিশের

একজন বাসচালক দিল্লি এবং পাঞ্জাব পুলিশের সামনে এমনই তথ্য তুলে ধরেছেন বলে জানা গিয়েছে

img

অমৃতপাল সিং

  2023-03-25 15:41:05

মাধ্যম নিউজ ডেস্ক: পলাতক খালিস্তানি নেতা অমৃতপাল সিং (Amritpal Singh) আম্বালা থেকে হরিয়ানা রোডওয়েজের একটি বাসে উঠেছিলেন এবং কুরুক্ষেত্রের পিপলিতে নেমেছিলেন, একজন বাসচালক দিল্লি এবং পাঞ্জাব পুলিশের সামনে এমনই তথ্য তুলে ধরেছেন বলে জানা গিয়েছে।

কী দেখা গেল সিসিটিভি ফুটেজে?

পাঞ্জাবের খালিস্তানপন্থী নেতা অমৃতপাল সিংকে (Amritpal Singh) শেষবার হরিয়ানার কুরুক্ষেত্রে দেখা গিয়েছে। এমনটাই দাবি পাঞ্জাব পুলিশ। নিজেদের দাবির সমর্থনে পাঞ্জাব পুলিশ একটি সিসিটিভি ফুটেজও প্রকাশ করেছে। সেই ফুটেজে ছাতা মাথায় এক ব্যক্তিকে দেখা গিয়েছে। কিন্তু, তাঁর মুখ দেখা যায়নি। ফুটেজ দেখা গিয়েছে পিছন থেকে। ওই ব্যক্তির পরনে ছিল প্যান্ট-জামা।

অমৃতপালের (Amritpal Singh) গ্রামেই চলত অস্ত্র প্রশিক্ষণ

পলাতক মোস্ট ওয়ান্টেড অমৃতপাল সিং। পাঞ্জাবের পুলিশের সঙ্গে রীতিমত চোর-পুলিশ খেলায় মেতে উঠেছে এই অমৃতপাল সিং। এবার পুলিশের হাতে এসেছে এমনই কিছু তথ্য যা চমকে দিতে বাধ্য। গ্রামেই চলত অস্ত্র প্রশিক্ষণের পাঠ। কীভাবে অমৃতপাল সিং তার সাম্রাজ্য বিস্তার করেছে তা এখন ভাবাচ্ছে দুঁদে গোয়েন্দাদেরও।

‘ওয়ারিস পঞ্জাব দে’ সংগঠনের প্রধান অমৃতপাল (Amritpal Singh)

‘ওয়ারিস পঞ্জাব দে’ সংগঠনের প্রধান অমৃতপাল। সম্প্রতি পঞ্জাবকে অশান্ত করে তোলার পিছনে এই যুবকের বড় ভূমিকা রয়েছে বলেই মনে করছে পাঞ্জাব পুলিশ। রয়েছে পাকিস্তানের যোগও। বছর তিরিশের অমৃতপাল পূর্বে দুবাই এর ট্রাক চালক ছিলেন বলে জানা গেছে। সেখান থেকে তাঁকে পরিকল্পনামাফিক ভারতে পাঠানো হয় পাঞ্জাবের কালোদিন ফিরিয়ে আনার জন্য। তার সংগঠনের মাধ্যমে গোটা পাঞ্জাবে স্বাধীন খালিস্তান রাষ্ট্রের দাবি ছড়ানোর চেষ্টা চালাচ্ছিল অভিযুক্ত। ইতিমধ্যে তার বেশ কয়েকজন সহযোগীকে গ্রেফতার ও আটক করা হয়েছে। এমনকী, যারা তাকে পালাতে সাহায্য করেছে, তাদেরকেও গ্রেফতার করেছে পঞ্জাব পুলিশ। কিন্তু, এখনও অবধি অমৃতপালকে গ্রেফতার করা যায়নি।

খালসা ফৌজের নামে গুলি চালানোর প্রশিক্ষণ

মোস্ট ওয়ান্টেড অমৃতপাল সিং সম্পর্কে প্রতিদিনই নিত্যনতুন ও চমকপ্রদ প্রকাশ ঘটছে। অমৃতপালের বন্দুকধারী বাহিনীর এক ভিডিও পেয়েছে পুলিশ। অমৃতপালের জল্লুপুর খেদা গ্রামে এই ফায়ারিং রেঞ্জ তৈরি করা হয়েছিল। পুলিশ তার ভিডিও প্রকাশ করেছে। সেখানে দেখা যায়, অমৃতপালের সঙ্গে থাকা আনন্দপুর খালসা ফৌজের সদস্যরা গুলি চালানোর অনুশীলনে মত্ত রয়েছে।ইতিমধ্যে অমৃতপাল আনন্দপুর খালসা ফৌজ (AKF) এর লোগোও প্রকাশিত হয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook এবং Twitter পেজ।

 

 

Tags:

Amritpal Singh


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর