img

Follow us on

Tuesday, Sep 17, 2024

Kandahar Hijack Web Series: আরও বিপাকে নেটফ্লিক্স, এবার কপিরাইট লঙ্ঘনের অভিযোগ

Netflix: নেটফ্লিক্সের বিরুদ্ধে বড় অভিযোগ এনআইয়ের, আদালতে সংবাদ সংস্থা...

img

আরও বিপাকে নেটফ্লিক্স। ফাইল ছবি।

  2024-09-09 19:35:43

মাধ্যম নিউজ ডেস্ক: আরও বিপাকে নেটফ্লিক্স (Netflix)। এবার তাদের বিরুদ্ধে কপিরাইট লঙ্ঘনের অভিযোগ উঠল। অভিযোগ তুলেছে সংবাদ সংস্থা এএনআই (Kandahar Hijack Web Series)। সংবাদ সংস্থার তরফে আদালতে দায়ের হয়েছে মামলা। মামলার প্রেক্ষিতে নেটফ্লিক্স ও প্রযোজকদের বিরুদ্ধে সোমবার সমন জারি করেছে দিল্লি হাইকোর্ট।

এএনআইয়ের অভিযোগ (Kandahar Hijack Web Series)

এএনআইয়ের অভিযোগ, অনুমতি ছাড়াই নেটফ্লিক্স ওয়েব সিরিজ ‘আইসি-৮১৪: দ্য কান্দাহার হাইজ্যাক’ তৈরি করতে গিয়ে ফুটেজ ব্যবহার করেছে। চারটি পর্ব সরিয়ে নেওয়ার জন্য আদালতের হস্তক্ষেপ দাবি করেছে এএনআই। সংবাদ সংস্থা জানিয়েছে, সিরিজে ছিনতাই করার দৃশ্যটি বিনা অনুমতিতে দেখানো হয়েছে। শুধু তাই নয়, তৎকালীন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী, পাকিস্তানের জেনারেল পারভেজ মুশারফ এবং জঙ্গি মাসুদ আজহারকে অনুমতি ছাড়াই দেখানো হয়েছে। শুক্রবারের মধ্যে নেটফ্লিক্স ও ছবি নির্মাতাদের উত্তর চেয়েছে দিল্লি হাইকোর্ট।

কী বললেন এএনআইয়ের কৌসুঁলি

এএনআইয়ের কৌসুঁলি সিদ্ধান্ত কুমার বলেন, “তারা (নেটফ্লিক্স) তাদের সিরিজে কপিরাইট থাকা ফুটেজ ব্যবহার করেছে। লাইসেন্স ছাড়াই তারা এটা করেছে। তারা এএনআইয়ের ট্রেডমার্কও ব্যবহার করেছে।” তিনি বলেন, “যেহেতু সিরিজটি নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে, তাই কলঙ্কিত হয়েছে আমাদের ট্রেডমার্ক ও ব্র্যান্ডনেম।” কুমার বলেন, “এএনআই চায় নেটফ্লিক্স সেই চারটি পর্ব সরিয়ে ফেলুক, যেখানে এর (এএনআইয়ের) বিষয়বস্তু ব্যবহার করা হয়েছে (Kandahar Hijack Web Series)।”

আরও পড়ুন: ‘‘ভারতে যোগ দিন’’, পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দাদের বার্তা রাজনাথের

১৯৯৯ সালে ইন্ডিয়ান এয়ারলাইন্সের বিমান অপহরণকে কেন্দ্র করে তৈরি সিরিজটি দিন কয়েক আগে মুক্তি পেয়েছে ওটিটিতে। এই সিরিজে যে পাঁচ অপহরণকারীর নাম করা হয়েছে, তাদের দুজনের নাম দেওয়া হয়েছে হিন্দুদের নামে। মূল বিতর্কের শুরু এখান থেকেই। এবার নেটফ্লিক্সের বিরুদ্ধে তথ্য ও ফুটেজ চুরির অভিযোগ আনল এএনআই। বিজয় বর্মা, নাসিরউদ্দিন শাহ, পঙ্কজ কাপুর অভিনীত এই ওয়েব সিরিজের পরিচালক অনুভব সিংহ।

কন্দহরকাণ্ডের অপহরণকারীরা সবাই মুসলমান। ২০০০ সালের ৬ জানুয়ারি তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফে জারি করা বিবৃতিতে বলা হয়েছিল, বিমানটির পাঁচজন অপহরণকারীই মুসলমান। তার ছদ্মনাম ব্যবহার করেছিল (Netflix)। প্রত্যক্ষদর্শীরা জানান, পাঁচ অপহরণকারী একে অপরকে চিফ, ডক্টর, বার্গার, ভোলা ও শঙ্কর সম্বোধন করেছিল (Kandahar Hijack Web Series)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  WhatsappFacebookTwitterTelegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Web Series

OTT

bangla news

Bengali news

Netflix

news in Bengali   

Kandahar Hijack Web Series

Kandahar Hijack

ani


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর