img

Follow us on

Saturday, Oct 05, 2024

Anurag Thakur: “বাংলায়ও অত্যাচার হচ্ছে, সবাই মূক হয়ে গিয়েছেন”, মণিপুরকাণ্ডে মমতাকে নিশানা অনুরাগের

"যেটা পশ্চিমবঙ্গে ঘটছে, সেটা আরও দুর্ভাগ্যজনক..."

img

অনুরাগ ঠাকুর। ফাইল ছবি।

  2023-07-22 18:06:11

মাধ্যম নিউজ ডেস্ক: “বাংলায় মেদিনীপুর, ডেবরায় আদিবাসী মহিলাদের ওপর অত্যাচার হয়েছে। মহিলাদের ওপর অত্যাচার-নির্যাতনের ক্ষেত্রে পিছিয়ে নেই বাংলা। মোমবাতি মিছিলকারীরা কোথায়? সবাই মূক হয়ে গিয়েছেন।” শুক্রবার কথাগুলি বললেন কেন্দ্রীয় মন্ত্রী বিজেপির অনুরাগ ঠাকুর (Anurag Thakur)। মণিপুরে দুই মহিলাকে নগ্ন করে ঘোরানোর একটি ভিডিও (যার সত্যতা যাচাই করেনি মাধ্যম) সম্প্রতি ভাইরাল হয়েছে। ঘটনায় কড়া ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বয়ং। তার পরেও দেশের বিরোধী দলগুলির একমাত্র ইস্যু হয়ে উঠেছে মণিপুরের ওই ঘটনা।

নিশানায় তৃণমূল

সেই প্রসঙ্গেই তৃণমূল পরিচালিত রাজ্য সরকারকে নিশানা করেছেন অনুরাগ। তিনি বলেন, “মমতা সরকারের মমতা কোথায়? কী করছেন মমতা বন্দ্যোপাধ্যায়? বাংলায় মমতা নির্মমতার প্রতীক। ভয়ের বাতাবরণে বাঁচছেন বাংলার মহিলারা।” কংগ্রেসের প্রতি তাঁর প্রশ্ন, “বাংলায় আদিবাসী মহিলাদের ওপর নির্যাতনের ক্ষেত্রে প্রিয়ঙ্কা গান্ধী চুপ কেন?” কেন্দ্রীয় মন্ত্রী (Anurag Thakur) বলেন, “মণিপুরে কংগ্রেসের আমলে আরও অনেক বেশি নির্যাতিত হতেন মহিলারা। সংসদে কেন্দ্র মণিপুর ইস্যুতে প্রশ্ন নিতে রাজি। তাহলে বিরোধীদের ভয় কীসের?”  

চোখে আঙুল দিয়ে দেখালেন অনুরাগও

অসমের মুখ্যমন্ত্রী বিজেপির হিমন্ত বিশ্ব শর্মার মতো অনুরাগও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেন বিরোধী শাসিত রাজ্যগুলিতেও কীভাবে দিনের পর দিন ঘটছে মহিলা নির্যাতনের ঘটনা। অনুরাগ বলেন, “বিহারের বেগুসরাইয়ে নির্যাতনের শিকার মহিলা। অথচ মুখ্যমন্ত্রী নীরব। নারী নির্যাতনে শীর্ষে রাজস্থান। একের পর এক লজ্জাজনক ঘটনা ঘটছে সেখানে। নারী নির্যাতন দেখেও চুপ কেন মুখ্যমন্ত্রী?  তিনি দায় এড়াতে পারেন না।”

এদিন বাংলাকে নিশানা করেছেন বিজেপি নেতা ধর্মেন্দ্র প্রধানও। তিনি বলেন, “প্রধানমন্ত্রী দায়িত্ব নিয়েছেন এবং আশ্বস্ত করেছেন যে মহিলাদের ওপর অত্যাচার বরদাস্ত করা যাবে না এবং দোষীদের কড়া শাস্তির ব্যবস্থা করা হবে। যেটা (Anurag Thakur) মণিপুরে ঘটেছে, সেটা দুর্ভাগ্যজনক। কিন্তু যেটা পশ্চিমবঙ্গে ঘটছে, সেটা আরও দুর্ভাগ্যজনক।

আরও পড়ুুন: জ্ঞানবাপী মসজিদে সমীক্ষার নির্দেশ এএসআইকে, কোন শর্তে জানেন?

যাঁরা মণিপুরের হিংসার বিরুদ্ধে আওয়াজ তুলছেন, তাঁরা একই রকম ঘটনা পশ্চিমবঙ্গে ঘটা সত্ত্বেও চুপ কেন? এক্ষেত্রেও উদ্বিগ্ন হওয়ার কারণ রয়েছে। এটিও লজ্জাজনক।” এদিকে, মণিপুরের ভিডিওকাণ্ডে এদিন আরও এক অভিযুক্তকে গ্রেফাতার করা হয়েছে। এনিয়ে ওই ঘটনায় গ্রেফতার হল মোট পাঁচজন। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Mamata Banerjee

bangla news

Bengali news

Anurag Thakur

Manipur

Manipur issue  


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর