img

Follow us on

Monday, Sep 16, 2024

Bangladesh Crisis: ‘‘হিন্দুদের ওপর, মন্দিরে হামলায় উদ্বিগ্ন’’, বাংলাদেশ নিয়ে প্রতিক্রিয়া ইজরায়েলের

Attacks On Hindus: বন্ধুত্বের প্রতিদান! বাংলাদেশে হিন্দু নির্যাতনে ভারতের পাশে ইজরায়েল...

img

বাংলাদেশে হিন্দুদের ওপর মুসলমানদের অত্যাচারের বিরুদ্ধে মুখ খুললেন ইজরায়েলি রাষ্ট্রদূত নাওর গিলন।

  2024-08-07 18:24:33

মাধ্যম নিউজ ডেস্ক: বন্ধুত্বের প্রতিদান দিল ইজরায়েল! বাংলাদেশে (Bangladesh Crisis) হিন্দুদের (Attacks On Hindus) ওপর মুসলমানদের নৃশংস অত্যাচারের বিরুদ্ধে মুখ খুললেন ভারতে নিযুক্ত ইজরায়েলি রাষ্ট্রদূত নাওর গিলন। তিনি বলেন, “বাংলাদেশে হিন্দু ও তাঁদের মন্দিরে যে হামলা হচ্ছে, তাতে আমি উদ্বিগ্ন।”

উত্তাল বাংলাদেশ (Bangladesh Crisis)

সংরক্ষণকে কেন্দ্র করে অশান্তির জেরে উত্তাল বাংলাদেশ। প্রাণ ভয়ে প্রধানমন্ত্রী পদে ইস্তফা দিয়ে ৫ অগাস্ট দেশ ছেড়েছেন শেখ হাসিনা। তার আগে পরে বাংলাদেশে চলছে হিন্দু নিধন  যজ্ঞ। হিন্দুদের বাড়িঘর লুটপাট করে জ্বালিয়ে দেওয়া হচ্ছে আগুন। নির্যাতন করা হচ্ছে হিন্দু নারীদের। হিন্দু-নির্যাতনের করুণ কাহিনির ছবি সম্বলিত নানা ভিডিও হয়েছে ভাইরাল। এহেন আবহে মুখ খুললেন ভারতে নিযুক্ত ইজরায়েলি রাষ্ট্রদূত গিলন। বাংলাদেশের জনসংখ্যা ১৭ কোটি। এর মাত্র ৮ শতাংশ হিন্দু। এই হিন্দুরা দীর্ঘদিন ধরে সমর্থন করে আসছেন হাসিনার আওয়ামি লিগকে। হাসিনা ভিটে ছাড়া হতেই বাংলাদেশে আক্ষরিক অর্থেই চলছে হিন্দু নিধন যজ্ঞ (Bangladesh Crisis)।

কী বললেন ইজরায়েলি রাষ্ট্রদূত?

এক্স হ্যান্ডেলে গিলন লিখেছেন, “বাংলাদেশে হিন্দু-সহ সংখ্যালঘুদের ওপর এবং তাদের মন্দিরে হামলায় খবরে আমি উদ্বিগ্ন।” গিলনের এই মন্তব্যেই স্পষ্ট, ক্রমেই আন্তর্জাতিক আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠছে বাংলাদেশ। প্রসঙ্গত, ইজরায়েল-হামাস যুদ্ধে ইজরায়েলের পক্ষ নিয়েছিল ভারত। যদিও মানবিক সাহায্য পাঠিয়েছিল প্যালেস্তাইনকে। আন্তর্জাতিক সম্পর্ক বিশেষজ্ঞদের মতে, হামাসের সঙ্গে যুদ্ধে ইজরায়েলের পাশে দাঁড়িয়েছিল ভারত। তাই এবার ভারতের পাশে দাঁড়াল ইজরায়েল।

আরও পড়ুন: বাংলাদেশে আওয়ামি লীগের উপর হিংসা অব্যহত, উদ্ধার ২৯ জনের দেহ

এদিকে, দিন দিন বাংলাদেশের (Bangladesh Crisis) পরিস্থিতির অবনতি হওয়ায় মঙ্গলবার সংসদে সর্বদলীয় বৈঠক করলেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। সেখানে তিনি উপস্থিত নেতাদের বাংলাদেশের বর্তমান পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন। বাংলাদেশে সংখ্যালঘুদের কল্যাণ মনিটরিংয়ের ভারত সরকার দায়বদ্ধ বলেও মনে করিয়ে দেন জয়শঙ্কর। শেখ হাসিনা ভারতে আসছেন বলে একটি শর্ট নোটিশ পাঠানো হয়েছিল। সেই মতো তিনি ভারতে এসেছেন বলেও জানান বিদেশমন্ত্রী। সর্বদলীয় বৈঠকে তিনি জানান, বাংলাদেশে ভারতীয় রয়েছেন প্রায় ১৯ হাজার। এঁদের মধ্যে ৯ হাজারই ছাত্র। এই ছাত্রদের সিংহভাগই জুলাইয়ের মধ্যে ফিরে এসেছেন দেশে। তিনি জানান, ঢাকায় ভারতীয় সম্প্রদায়ের সঙ্গে (Attacks On Hindus) নিয়মিত যোগাযোগ রেখে চলেছে ভারত সরকার (Bangladesh Crisis)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

India

Bangladesh

bangla news

Bengali news

hindu

muslim

Israel

Crisis

Hamas

bangladesh crisis

Attacks On Hindus

Israeli ambassador

naor gilon

news in bengli


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর