img

Follow us on

Monday, Sep 16, 2024

Pervez Musharraf: কেরলে পারভেজ মোশারফকে নিয়ে ‘বাড়াবাড়ি’ করতে গিয়ে চরম বিপাকে বাম ইউনিয়ন

Bank of India: ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার কর্মচারী ইউনিয়নের সিদ্ধান্তে জোর বিতর্ক কেরলে, কেন জানেন?

img

কেরল পারভেজ মোশারফকে নিয়ে অনুষ্ঠানের পরিকল্পনা! সমালোচিত বাম সংগঠন (সংগৃহীত ছবি)

  2024-07-28 10:56:21

মাধ্যম নিউজ ডেস্ক: পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি পারভেজ মোশারফকে (Pervez Musharraf) শ্রদ্ধা জানানোর অনুষ্ঠান! তাও আবার ভারতের মাটিতে। এমনই বেনজির চিত্র সামনে এসেছে, দেশের কমিউনিস্ট শাসিত রাজ্য কেরল থেকে। এই ঘটনাকে অনেকেই বাড়াবাড়ি বলছেন। সে রাজ্যের ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার কর্মচারীদের একটি ইউনিয়ন সিদ্ধান্ত নেয় যে প্রয়াত পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতিকে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হবে। এই উদ্যোগ নেওয়া হয় ২৭ জুলাই। ঘটনাক্রমে, ২৬ জুলাই ছিল কার্গিল বিজয় দিবসের ২৫তম বর্ষপূর্তি। জানা গিয়েছে, ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (Bank of India) স্টাফ ইউনিয়ন আসলে বামপন্থী প্রভাবিত অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের একটি শাখা। পারভেজ মোশারফকে (Pervez Musharraf) শ্রদ্ধা জানানোর এই অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল শনিবার। 

অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন কংগ্রেস সাংসদও

পরবর্তীকালে ব্যাপক বিক্ষোভ ও প্রতিবাদের জেরে এই কর্মসূচি স্থগিত করতে বাধ্য হয় বামপন্থী সংগঠন। প্রসঙ্গত, ২৭ জুলাই কেরলের পলি জর্জনগরে এই সম্মেলন (Bank of India) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। উল্লেখযোগ্যভাবে, পারভেজ মোশারফকে (Pervez Musharraf) শ্রদ্ধার্ঘ্য জানানোর এই কর্মসূচিতে আমন্ত্রিত ছিলেন কংগ্রেসের সাংসদ কেসি বেনুগোপালও। জানা গিয়েছে, এই অনুষ্ঠানে বিভিন্ন অভিনেতা, গায়ক, নৃত্যশিল্পী, ক্রীড়া ব্যক্তিত্ব, সামাজিক ব্যক্তিত্বদের সংবর্ধনা জানানোরও কথা ছিল। এরই মাঝে কর্মচারী ইউনিয়নের প্রকাশিত তালিকায় দেখা যায়, নাম রয়েছে প্রাক্তন পাক প্রেসিডেন্টেরও। সেখানেই শুরু হয় বিতর্ক। আন্দোলনে নামে কেরলের রাজ্য বিজেপি।

দেশদ্রোহী বামপন্থী সংগঠন

সমাজ মাধ্যমে শুরু হয় তীব্র সমালোচনা। নেটাগরিকরা আওয়াজ  তুলতে থাকেন, একজন পাকিস্তানি ডিক্টেটর যিনি ভারতের ওপর আক্রমণ করেছিলেন, তাঁকে শ্রদ্ধার্ঘ্য (Pervez Musharraf) জানানো হবে! এর পাশাপাশি ন্যাশনাল অর্গানাইজেশন অফ ব্যাঙ্ক ওয়ার্কার্স এবং ন্যাশনাল অর্গানাইজেশন অফ ব্যাঙ্ক অফিসার্সও এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে। ইতিমধ্যে ব্যাঙ্কার ভয়েস নামে একটি সংস্থার পক্ষ থেকে এনিয়ে এক্স হ্যান্ডেলে পোস্ট করা হয় এবং সেখানে লেখা হয়, ‘‘ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওই কর্মচারী ইউনিয়ন হল আসলে অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন-এর একটি শাখা। এই অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্য়াসোসিয়েশন চিরকালই দেশদ্রোহী কাজের সঙ্গে যুক্ত। ইতিহাসে তার প্রমাণ বার বার মিলেছে। কখনও তারা হামাস জঙ্গিদের সমর্থন করেছে, কখনও বা ভারত-চিন সংঘাতে সেনাবাহিনীকে রক্তদানেরও বিরোধিতা করেছে।’’


 
 দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Pervez Musharraf

Bank of India

Bank Staff Union in Kerala


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর