img

Follow us on

Friday, Sep 20, 2024

Bhagwant Mann: বিদ্যুৎ বাঁচাতে নয়া অফিস টাইম ঘোষণা পঞ্জাব সরকারের, কখন শুরু অফিস?

বিদেশে এই ব্যবস্থা চালু রয়েছে দীর্ঘদিন। তবে ভারতে এই প্রথম...

img

ফাইল ছবি।

  2023-04-09 12:52:10

মাধ্যম নিউজ ডেস্ক: বিদ্যুৎ (Power) বাঁচাতে নয়া অফিস টাইম ঘোষণা করল পঞ্জাবের (Punjab) ভগবন্ত মান (Bhagwant Mann) সরকার। শনিবারই ঘোষণা করা হয়েছে অফিসের নতুন সময়। মুখ্যমন্ত্রী বিজেপির (BJP) ভগবন্ত মান বলেন, সরকারি অফিসগুলি এবার থেকে শুরু হবে সকাল সাড়ে ৭টায়। অফিস ছুটি হবে বেলা ২টোয়। ২ মে থেকে এভাবেই অফিস চলবে ১৫ জুলাই পর্যন্ত। মুখ্যমন্ত্রী জানান, গ্রীষ্মকালে অফিস টাইমের এই বদল প্রচুর বিদ্যুৎ বাঁচাবে।

ভগবন্ত মান (Bhagwant Mann) বলেন...

মুখ্যমন্ত্রী বলেন, পঞ্জাব স্টেট পাওয়ার কর্পোরেশন লিমিটেড জানিয়েছে বিদ্যুতের চাহিদ সব চেয়ে বেশি হয় বেলা দেড়টা থেকে। তাই সরকারি অফিসগুলি যদি ২টোয় ছুটি হয়ে যায়, তাহলে ৩০০ থেকে ৩৫০ মেগাওয়াট বিদ্যুৎ বাঁচবে। বিদ্যুৎ বণ্টন সংস্থা সূত্রে খবর, বিদ্যুতের সব চেয়ে বেশি চাহিদা থাকে দেড়টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। মুখ্যমন্ত্রী জানান, অফিস টাইমের এই বদলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে সাধারণ মানুষ এবং কর্মীদের সঙ্গে কথা বলে। তিনি জানান, বিদেশে এই ব্যবস্থা চালু রয়েছে দীর্ঘদিন। তবে ভারতে এই প্রথম।

গোটা দেশের মতো পঞ্জাবেও (Bhagwant Mann) এতদিন ১০টা থেকে ৫টা অবধি অফিস হত। দিনের যে সময় বিদ্যুতের চাহিদা সব চেয়ে বেশি হয়, সেই সময়ই কাজের গতিও থাকে বেশি। তাই চাহিদা ও জোগানের ফারাক থাকে। নয়া অফিসের সময় সীমা চালু হলে বিদ্যুতের চাহিদা এক লপ্তে কমে যাবে অনেকখানি। সেই বিদ্যুৎ চাহিদা মেটাবে গৃহস্থের। পঞ্জাবের (Bhagwant Mann) কংগ্রেস সরকারকে হারিয়ে গত বছরই ক্ষমতায় আসে বিজেপি। মুখ্যমন্ত্রী হন মান। তার পর থেকে একের পর এক জনকল্যাণমূলক প্রকল্প চালু করেছেন তিনি। যার জেরে উপকৃত হচ্ছেন পঞ্জাববাসী। এবার বিদ্যুৎ বাঁচাতে তাঁর এহেন পদক্ষেপ দৃষ্টান্ত হয়ে রইল গোটা দেশে। এখন দেখার, বিদ্যুৎ বাঁচাতে আর কোন রাজ্য এহেন পদক্ষেপ নেয় কিনা।

আরও পড়ুুন: শুভেন্দুর সভার আগেই খেজুরিতে তৃণমূলীদের তাণ্ডব! একাধিক বাড়ি ভাঙচুর, আক্রান্ত বহু বিজেপি কর্মী

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

congress

bangla news

Bengali news

Punjab

Bhagwant mann


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর