img

Follow us on

Friday, Sep 20, 2024

Bihar Train Accident: বিহারে লাইনচ্যুত কামাক্ষ্যাগামী নর্থ-ইস্ট এক্সপ্রেস, মৃত ৫, আহত শতাধিক

North East Express Derailment: বালাসোরের আতঙ্ক ফিরল বক্সারে! ফিরে এল করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার ভয়াবহ স্মৃতি...

img

দুর্ঘটনাগ্রস্ত নর্থ-ইস্ট এক্সপ্রেসে চলছে উদ্ধারকার্য। ছবি-সংগৃহীত।

  2023-10-12 07:43:55

মাধ্যম নিউজ ডেস্ক: ফিরে এল করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার ভয়াবহ স্মৃতি। এবার উল্টে গেল কামাক্ষ্যাগামী নর্থ-ইস্ট সুপারফাস্ট এক্সপ্রেসের (North East Express Derailment) ৬টি বগি। ঘটনাস্থল বিহারের বক্সার জেলা (Bihar Train Accident)। শেষ খবর মেলা পর্যন্ত ঘটনায় ৫ জনের মৃত্যু হয়েছে। আহত শতাধিক। ঘটনাস্থলে বিপর্যয় মোকাবিলা বাহিনী ও উদ্ধারকারী দল পৌঁছেছে। পৌঁছেছেন রেলের উচ্চপদস্থ আধিকারিকরা। 

রঘুনাথপুর স্টেশনের কাছে লাইনচ্যুত

রেল সূত্রে খবর, বুধবার রাত ৯টা ৩৫ মিনিট নাগাদ দানাপুর ডিভিশনের রঘুনাথপুর রেলওয়ে স্টেশনের কাছে লাইনচ্যুত হয় দিল্লির আনন্দ বিহার থেকে অসমের কামাক্ষ্যাগামী ১২৫০৬ ডাউন নর্থ-ইস্ট সুপারফাস্ট এক্সপ্রেস (North East Express Derailment)। লাইন থেকে ছিটকে যায় একাধিক কামরা। এখনও পর্যন্ত পাঁচ জনের মৃত্যুর খবর জানিয়েছে স্থানীয় প্রশাসন। দানাপুরের ডিআরএম ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন। পৌঁছেছেন বক্সার জেলার প্রশাসনিক কর্তারা (Bihar Train Accident)। পৌঁছন জাতীয় এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং রেলের আধিকারিকরা। জোরকদমে চলছে উদ্ধারকাজ। তবে, রাতের অন্ধকারে, উদ্ধার প্রক্রিয়া ব্যাহত হচ্ছে বলে জানা গিয়েছে। পরে, যুদ্ধকালীন তৎপরতায় আলোর ব্যবস্থা করে উদ্ধারকার্য পুরোদমে চালু করা হয়।

হেল্পলাইন নম্বর চালু রেলের

দুর্ঘটনার পরই রেলের তরফে হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে (Bihar Train Accident)। সেগুলো হল— পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় স্টেশনের হেল্পলাইন- ৮০৮১২০৬৬২৮ ও ৮০৮১২১২১৩৪, পাটনা জংশন হেল্পলাইন- ৯৭৭১৪৪৯৯৭১, দানাপুর হেল্পলাইন- ৮৯০৫৬৯৭৪৯৩, কন্ট্রোল রুম হেল্পলাইন- ৭৭৫৯০৭০০০৪, আরা জংশন হেল্পলাইন- ৮৩০৬১৮২৫৪২, চণ্ডাওয়াল স্টেশন - ৭৭৫৯০৭০০০৪, গয়া জংশন হেল্পলাইন- ৯৭৭১৪২৭৪৯৪ ও ৭৫১৮৪০১০৪৫। এই দুর্ঘটনার (North East Express Derailment) ফলে ওই লাইনে আপাতত ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বহু ট্রেনের যাত্রাপথ পরিবর্তন করে দেওয়া হয়েছে।

 

 

ট্যুইট বিহারের উপমুখ্যমন্ত্রী ও অসমের মুখ্যমন্ত্রীর

দ্রুত উদ্ধারকাজে (Bihar Train Accident) সমস্ত রকম সহযোগিতার নির্দেশ দেওয়া হয়েছে বলে ট্যুইট করে জানিয়েছেন বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব। বিহারের উপ-মুখ্যমন্ত্রী ট্যুইট করে বলেছেন, ‘‘বক্সার এবং আরার জেলাশাসক এবং পুলিশ সুপারের সঙ্গে কথা হয়েছে। আহতদের জন্য পর্যাপ্ত ব্যবস্থা করা হচ্ছে। যতটা দ্রুত সম্ভব আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছনোর চেষ্টা করছেন।’’ খোঁজ রাখছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাও। তিনি নিজের এক্স (সাবেক ট্যুইটার) হ্যান্ডলে লেখেন, “আনন্দ বিহার থেকে কামাখ্যাগামী ১২৫০৬ নর্থ-ইস্ট এক্সপ্রেসের লাইনচ্যুত (North East Express Derailment) হওয়ার খবর পেয়েছি। আমরা পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। স্থানীয় কর্তৃপক্ষ এবং অন্যান্য সংস্থার সাথে যোগাযোগ স্থাপন করার চেষ্টা চালাচ্ছি।”

 

চারটি রাজ্য অতিক্রম করে এই ট্রেন

রেল সূত্রে খবর (Bihar Train Accident), নর্থ-ইস্ট সুপারফাস্ট এক্সপ্রেস প্রতিদিন উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং অসমের মতো চারটি রাজ্য অতিক্রম করে। কানপুর, এলাহাবাদ, মুঘলসরাই (এখনকার নাম পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় স্টেশন), পটনার মতো প্রধান স্টেশন সহ প্রায় ২৮টি স্টপেজ রয়েছে ট্রেনটির। পশ্চিমবঙ্গে এই ট্রেন (North East Express Derailment) স্টপেজ দেয় নিউ আলিপুরদুয়ার, নিউ কোচবিহার, জলপাইগুড়ি রোড এবং নিউ জলপাইগুড়ি স্টেশন। এটি ৩৩ ঘণ্টা ধরে প্রায় ১,৮৫৬ কিমি দূরত্ব অতিক্রম করে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

india news

Madhyom

Bengali news

train accident

news in bengali

bihar train derailment

bihar train accident

north east express

north east express accident

north east superfast express

bihar buxar train derailment


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর