img

Follow us on

Sunday, Sep 08, 2024

BJP: মহারাষ্ট্রের বিধান পরিষদের ভোটে জয়জয়কার বিজেপি জোটের, ১১টির মধ্যে ঝুলিতে ৯ আসন

Maharashtra Legislative Council: মহারাষ্ট্রে ধরাশায়ী ইন্ডি জোট, বিপুল জয় এনডিএ শিবিরের

img

মহারাষ্ট্রের এনডিএ শিবিরের নেতারা (সংগৃহীত ছবি)

  2024-07-13 09:16:02

মাধ্যম নিউজ ডেস্ক: মহারাষ্ট্রের বিধান পরিষদের ভোটে দুর্দান্ত পারফরম্যান্স বিজেপি জোটের (BJP)। ১১টি আসনের মধ্যে ৯টিতেই জিতেছে বিজেপি নেতৃত্বাধীন মহাজুটি। প্রসঙ্গত উল্লেখ্য, বিধানসভার ওপরের কক্ষ হল বিধান পরিষদ (Maharashtra Legislative Council Poll)। এই নির্বাচনে সাধারণ জনতা অংশ নেয় না। পরিষদীয় নেতারাই নির্বাচনে অংশ নেন। ঠিক রাজ্যসভার মতোই। তবুও লোকসভা নির্বাচনের পর ধাক্কা সামলে এই জয়কে গুরুত্বপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

পাঁচটি আসন এসেছে বিজেপির (BJP) দখলে

জানা গিয়েছে, ১১টি আসনের মধ্যে পাঁচটি আসন এসেছে বিজেপির দখলে। বিজেপির (BJP) পাঁচ জয়ী প্রার্থীর মধ্যে উল্লেখযোগ্যভাবে ছিলেন পঙ্কজা মুন্ডে, প্রয়াত বিজেপি নেতা গোপীনাথ মুন্ডের কন্যা। এর পাশাপাশি শিণ্ডে সেনা ও অজিত পাওয়ারের এনসিপির দুজন করে প্রার্থী জিতেছেন। অজিত পাওয়ার সাংবাদিকদের বলেন, ‘‘পাঁচজন কংগ্রেস বিধায়কের সাপোর্ট পেয়েছি আমরা। আমি তাঁদের ধন্যবাদ জানাই।’’ প্রসঙ্গত, বর্তমানে মহারাষ্ট্রে বিজেপির বিধায়ক সংখ্যা রয়েছে ১০৩, অজিত পাওয়ারের এনসিপির ৩৯, শিণ্ডে সেনার বিধায়ক সংখ্যা ৩৭।

আরও পড়ুন: সবজি থেকে জামা-কাপড়, টিভি-ফ্রিজ, ডিজিটাল লেনদেনেই জোর তরুণ প্রজন্মের

মহারাষ্ট্রে ইন্ডি জোট ফের একবার ধরাশায়ী হল এনডিএ-এর কাছে

অন্যদিকে, কংগ্রেস এই নির্বাচনে (Maharashtra Legislative Council Poll) পেয়েছে মাত্র একটি আসন। চলতি বছরই মহারাষ্ট্রে বিধানসভা ভোট। তার আগে এই জয় যে বিজেপিকে (BJP) বাড়তি স্বস্তি দেবে, তা বলার অপেক্ষা রাখে না। বিধান পরিষদের এই ভোটে ১১টি আসনে প্রার্থীর সংখ্যা ছিল ১২। শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৪টে পর্যন্ত প্রথম চলে ভোটগ্রহণ। এরপর গণনা শুরু হয়। প্রবল বৃষ্টির কারণে ভোট গ্রহণের সময়সীমা বাড়ানোর দাবি তুলেছিল বিরোধীরা। যদিও তা মানা হয়নি। গণনার কিছুক্ষণের মধ্যেই পরিষ্কার হয়ে যায় চিত্র। মহারাষ্ট্রে ইন্ডি জোট ফের একবার ধরাশায়ী হল এনডিএ-এর কাছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

 

bjp

Madhyom

bangla news

Bengali news

Maharashtra Legislative Council Poll


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর