img

Follow us on

Tuesday, Oct 22, 2024

BJP: ওয়েনাড়ে প্রিয়াঙ্কা গান্ধীর বিরুদ্ধে বিজেপির বাজি নব্যা হরিদাস, ৬৬ আসনে প্রার্থী ঘোষণা ঝাড়খণ্ডেও

Navya Haridas: পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার, নব্যা হরিদাস কোঝিকোড় পুরসভায় বিজেপির পরিষদীয় দলের নেতা ছিলেন, ওয়েনাড় উপনির্বাচনে এবার তিনি প্রিয়াঙ্কা গান্ধীর বিরুদ্ধে

img

প্রিয়াঙ্কা গান্ধীর বিরুদ্ধে প্রার্থী নব্য হরিদাস (সংগৃহীত ছবি)

  2024-10-20 09:47:05

মাধ্যম নিউজ ডেস্ক: ১৩ নভেম্বর কেরলের ওয়েনাড়ে হচ্ছে উপনির্বাচন। সেখানেই কংগ্রেস প্রার্থী প্রিয়াঙ্কা গান্ধীর বিরুদ্ধে বিজেপি নামাল দলেরই যুবনেত্রী নব্যা হরিদাসকে (Navya Haridas)। জানা গিয়েছে, পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার নব্যা হরিদাস এর আগে দুবারের কোঝিকোড় পুরসভার কাউন্সিলরও ছিলেন। প্রিয়াঙ্কা গান্ধী ছাড়াও নব্যা হরিদাসের বিপক্ষে রয়েছেন সিপিআই প্রার্থী সত্যায়ন মোখেরি। প্রসঙ্গত, শনিবার রাতেই বিজেপি (BJP) দেশজুড়ে উপনির্বাচনের জন্য প্রার্থী তালিকা ঘোষণা করে। সেখানেই দেখা যায় দলের যুবনেত্রী নব্যা হরিদাসের নাম। এদিন ঝাড়খণ্ডেরও ৬৬ আসনে প্রার্থী ঘোষণা করে গেরুয়া শিবির।

কোঝিকোড় পুরসভাতে বিজেপির (BJP) পরিষদীয় দলের নেতাও ছিলেন নব্যা হরিদাস

ওয়েনাড়ের মতো হাইপ্রোফাইল আসন থেকে নব্যা হরিদাসকে নামিয়ে বিজেপি (BJP) যথেষ্ট চমক দিল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। জানা গিয়েছে, কোঝিকোড় পুরসভাতে বিজেপির পরিষদীয় দলের নেতাও ছিলেন নব্যা হরিদাস। এর পাশাপাশি রাজ্যের মহিলা মোর্চার সাধারণ সম্পাদিকার দায়িত্বও রয়েছে তাঁর (Navya Haridas)। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে নিজের পরাজয় আশঙ্কা করে দুটি আসন থেকে লড়াই করেন রাহুল গান্ধী। রায়বরেলির পাশাপাশি কেরলের ওয়েনাড় থেকেও প্রার্থী হন তিনি। পরে ওয়েনাড় থেকে নিজের সাংসদ পদ ছেড়ে দেন রাহুল গান্ধী। সে কারণেই সেখানে উপনির্বাচন হচ্ছে এখানে।

ঝাড়খণ্ডে ৬৬ আসনে প্রার্থী (BJP)

শনিবার রাতে ঝাড়খণ্ডেরও ৬৬ আসনে প্রার্থী ঘোষণা করে বিজেপি। যেখানে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বাবুলাল মারান্ডি ও চম্পাই সোরেন দুজনেরই নাম রয়েছে। প্রার্থিতালিকায় রয়েছেন চম্পাই সোরেনের পুত্র। এর পাশাপাশি হেমন্ত সোরেনের আত্মীয়া সীতা সোরেন। বাবুলাল মারান্ডি ঝাড়খণ্ড রাজ্যের বিজেপি সভাপতি, তিনি ধানওয়ার আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে চম্পাই সোরেন এবং তাঁর পুত্র বাবুলাল সোরেন সরাইকেল্লা ও ঘাটশিলা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রসঙ্গত, ঝাড়খণ্ডে বিজেপি প্রতিদ্বন্দ্বিতা করছে ৬৮ আসনে। জোট সঙ্গী হিসেবে অল ঝাড়খণ্ড স্টুডেন্ট ইউনিয়ন দশটি আসনে, জনতা দল ইউনাইটেড দুটি আসনে এবং লোক জনশক্তি পার্টি একটি আসনে লডছে। ২ দফায় ঝাড়খণ্ডের ভোট হবে ১৩ নভেম্বরের ও ২০ নভেম্বর। ভোট গণনা হবে ২৩ নভেম্বর।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

Priyanka Gandhi

bangla news

Bengali news

Navya Haridas

Wayanad Bypoll


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর