img

Follow us on

Thursday, Sep 19, 2024

BJP: এ বছরেও ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচি পালন করবে বিজেপি, শুরু ১১ অগাস্ট থেকে

Har Ghar Tiranga: ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচিতে ব্যাপক জনসংযোগ করবে বিজেপি, কীভাবে? জানুন...

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-08-01 13:29:37

মাধ্যম নিউজ ডেস্ক: প্রতিবছরের মতো চলতি বছরেও অনুষ্ঠিত বিজেপির (BJP) ‘হর ঘর তিরঙ্গা’ (Har Ghar Tiranga) কর্মসূচি। দেশের স্বাধীনতা দিবসের উদযাপনের মুহূর্তে নাগরিকদের মধ্যে জাতীয়তাবোধ জাগানোর উদ্দেশ্যে ‘হর ঘর তিরঙ্গা’ প্রচার অভিযান শুরু হচ্ছে ১১ অগাস্ট থেকে, এমনটাই জানা গিয়েছে বিজেপি (BJP) সূত্রে। সারা দেশের মতো এই কর্মসূচি চলবে আমাদের রাজ্য পশ্চিমবঙ্গেও। 

জাতীয় পতাকা উত্তোলনের আহ্বান

জানা গিয়েছে, এই প্রচার অভিযানের মাধ্যমে গেরুয়া শিবিরের কর্মী-সমর্থকরা ব্যাপকভাবে জনসংযোগ করবেন ১১ অগাস্ট থেকে ১৫ অগাস্ট পর্যন্ত। এই সময়ের মধ্যে বিজেপি কর্মী-সমর্থকরা প্রত্যেক নাগরিকের বাড়িতে, দোকানে, অফিসে সর্বত্র পৌঁছাবেন। ১৩ থেকে ১৫ অগাস্টের মধ্যে বাড়ি বা দোকানের ছাদে জাতীয় পতাকা উত্তোলনের আহ্বান জানাবেন বিজেপি কর্মীরা। এই কর্মসূচির মাধ্যমে ব্যাপক জনসংযোগও গড়ে তুলতে পারবে বিজেপি, এমনটাই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। জানা গিয়েছে, এই সময় নিজের নিজের এলাকার সাফাই অভিযানেও নামবেন বিজেপি (BJP) কর্মীরা।

দেশভাগের যন্ত্রণাকেও স্মরণ প্রধানমন্ত্রীর

এর পাশাপাশি, দেশের স্বাধীনতা সংগ্রামে অংশ নেওয়া মুক্তিযোদ্ধাদের উদ্দেশে শ্রদ্ধার্ঘ্য নিবেদনও করা হবে। বিজেপির তরফ থেকে ইতিমধ্যে জানানো হয়েছে, স্বাধীনতা দিবসের ঠিক একদিন আগেই ১৪ অগাস্ট দেশ ভাগের যন্ত্রণা ও ভয়াবহ স্মৃতিকেও স্মরণ করা হবে দলের পক্ষ থেকে। প্রসঙ্গত, ১৪ অগাস্ট দেশভাগের দিনটি স্মরণ করার কথা প্রথম ২০২১ সালে জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং তিনি সেই সময় এক বিবৃতিতে বলেছিলেন, ‘‘দেশভাগের সময় যাঁরা প্রাণ হারিয়েছেন, যাঁদেরকে ভিটেমাটি থেকে উৎখাত হতে হয়েছে, তাঁদেরকে স্মরণ করার জন্য এই দিনটিকে উৎসর্গ করা হবে।’’

কী বলছেন প্রধানমন্ত্রী?

প্রসঙ্গত, ২০১৮ সালে বিজেপি (BJP) নেতা সিআর পাতিল প্রথম ‘হর ঘর তিরঙ্গা’ (Har Ghar Tiranga) কর্মসূচি শুরু করেছিলেন। পরবর্তীকালে, এটি সারাদেশে অনুষ্ঠিত হয়েছিল। গত রবিবারও ‘মন কি বাত’-এর অনুষ্ঠানের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বাধীনতা দিবস উদযাপনের জন্য ‘হর ঘর তিরঙ্গা’ অভিযান সম্পর্কে ফের একবার সকলকে স্মরণ করান এবং তিনি বলেন, ‘‘গত কয়েক বছর ধরে ‘হর ঘর তিরঙ্গা’ অভিযান ব্যাপক সফল হয়েছে। তিরঙ্গা উত্তোলনের মাধ্যমে সকলেই গর্বিত হয়েছেন। এই গৌরবকে বজায় রাখার জন্য প্রতিবছরের মতো চলতি বছরেও আপনারা তিরঙ্গার সঙ্গে সেলফি তুলবেন এবং তা harghartiranga.com-এ আপলোড করবেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

bangla news

Bengali news

Har Ghar Tiranga

INDEPENDENCE DAY


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর