img

Follow us on

Tuesday, Oct 22, 2024

BJP: “আপ ক্ষমতায় আসার পর দিল্লি হয়েছে দূষণনগরী”, সরাসরি তোপ দাগল বিজেপি

Delhi Pollution: দিল্লিকে দূষণমুক্ত করতে পারে একমাত্র বিজেপিই, দাবি পদ্ম নেতার...

img

দিল্লি দূষণের জন্য আপকেই দুষছে বিজেপি। সংগৃহীত ছবি।

  2024-10-20 17:49:55

মাধ্যম নিউজ ডেস্ক: “আপ ক্ষমতায় আসার পর দিল্লি পরিণত হয়েছে দূষণ (Delhi Pollution) নগরীতে।” শনিবার এমনই অভিযোগ করলেন বিজেপি (BJP) নেতা মনোজ তিওয়ারি। তাঁর দাবি, দেশের রাজধানী দূষণমুক্ত করতে পারে একমাত্র বিজেপিই। তীব্র দূষণের জেরে দিল্লিবাসীর আয়ু ১০-১২ বছর কমে গিয়েছে বলেও অভিযোগ করেন তিনি। দিল্লির দূষণ নিয়ে আপকে নিশানা করেন পদ্ম নেতা মনোজ।

আপকে তোপ (BJP)

তিনি বলেন, “আপ ক্ষমতায় আসার পর থেকে দিল্লি দূষণনগরীতে পরিণত হয়েছে। দিল্লীবাসীর আয়ু কমে গিয়েছে ১০-১২ বছর। এই দূষণ কমানোর দায় আপের। তবে দুর্নীতি করার কারণে তাদের হাতে এসব নিয়ে মাথা ঘামানোর সময় নেই। কীভাবে দিল্লিকে লুটে নেওয়া যায়, সেই ভাবনায় মশুগুল তারা।” তিনি বলেন, “দিল্লির প্রয়োজন ডাবল ইঞ্জিন সরকারের। একমাত্র বিজেপিই পারে দিল্লির দূষণ হ্রাস করতে। ওরা গত দশ বছর ধরে দিল্লির ক্ষমতায় রয়েছে, অথচ দূষণ নিয়ে অন্যকে দুষছে।” এর (BJP) পরেই তিনি বলেন, “যদি বিজেপি ক্ষমতায় আসে, আমরা দু’বছরের মধ্যে দূষণ কমিয়ে দেব। ওই ছবির (যমুনা নদীদের রাসায়নিক ফোম) কারণ অরবিন্দ কেজরিওয়ালের হিন্দু বিরোধী নীতি। যমুনাকে পরিষ্কার করার কোনও ইচ্ছেই তাঁর নেই। আমরা তিন বছরের মধ্যে যমুনাকে পরিষ্কার করে দেব।”

আরও পড়ুন: “সামরিক অভিযানে বিপ্লব ঘটানোর সম্ভাবনা রাখে এআই”, বললেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ

দিল্লির দূষণ

দিল্লির দূষণের অন্যতম কারণ পঞ্জাব, হরিয়ানায় নাড়া (শস্য কেটে নেওয়ার পর গাছের যে অংশটা জমিতে পড়ে থাকে) পোড়ানো। এ প্রসঙ্গে হরিয়ানার মন্ত্রী অনিল ভিজ বলেন, “নাড়া পোড়ানোর বিষয়টি সুপ্রিম কোর্টের বিচারাধীন। সুপ্রিম কোর্ট কী নির্দেশ দেয়, তা আমাদের দেখতে হবে। সেই মতো ব্যবস্থা নিতে হবে।” হরিয়ানারই প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডা বলেন, “কৃষকরা বাধ্য হয়ে এই কাজ (নাড়া পোড়ানো) করেন। কৃষকদের জরিমানা ধার্য করা, এফআইআর করা, লাল তালিকাভুক্ত করার চেয়ে সরকারের উচিত একটা সমাধানসূত্র বের করা। সরকার এই নাড়াগুলো চাষিদের কাছ থেকে কিনে নিতে পারে। সেগুলো দিয়ে জ্বালানি, বায়ো থার্মোকল, ইথানল, সার, বিদ্যুৎ উৎপন্ন এসব করতে (Delhi Pollution) পারে (BJP)।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

Delhi

bangla news

Bengali news

Arvind Kejriwal

Pollution

Delhi Pollution

news in bengali

 aap

Bjp slams aap


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর