img

Follow us on

Thursday, Oct 24, 2024

BJP: ফের উত্তপ্ত সংসদ, বিরোধীদের হাতিয়ার মণিপুর, বিজেপির অস্ত্র বঙ্গে নারী নিগ্রহ

"মুখ্যমন্ত্রীকে জবাব দিতে হবে, না হলে গদি ছাড়তে হবে...”

img

সংসদ ভবন। ফাইল ছবি।

  2023-07-25 20:17:09

মাধ্যম নিউজ ডেস্ক: শাসক-বিরোধী তরজায় ফের উত্তপ্ত সংসদ। চলছে বাদল অধিবেশন। মণিপুরে দুই তরুণীকে বিবস্ত্র করে ঘোরানোর প্রতিবাদে সরব হয়েছে বিজেপি (BJP) বিরোধী দলগুলি। মণিপুর ইস্যুকে ঘিরে অধিবেশন মুলতুবি করতে হয়েছে। নষ্ট হয়েছে অধিবেশনের মূল্যবান দুটি দিন। বিরোধীরা যখন মণিপুরকেই হাতিয়ার করছে, তখন বিজেপি অস্ত্র করছে পশ্চিমবঙ্গে একাধিক নারী নিগ্রহের ঘটনাকে। এদিন শাসক থেকে বিরোধী সবাই সরব হয়েছেন নারী নিগ্রহ নিয়ে।

শাসক-বিরোধী তরজা

এক পক্ষ যখন সরব হয়েছে মণিপুর ইস্যুতে, অন্য পক্ষ তখন সুর চড়িয়েছেন বাংলায় নারী নির্যাতনের ঘটনা নিয়ে। সোমবারও এই ইস্যুতে একাধিকবার উত্তাল হয়েছে সংসদ। উপরাষ্ট্রপতি তথা রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়ের সঙ্গে বিতণ্ডায় জড়িয়ে পড়েন তৃণমূল সাংসদ ডেরেক ও’ ব্রায়েন। এদিন নাম-পরিচয় সহ বিজেপি সাংসদদের প্রশ্নগুলোর উল্লেখ করেন রাজ্যসভার চেয়ারম্যান। অথচ বিরোধী (BJP) দলগুলির সাংসদদের প্রশ্নগুলোর উল্লেখ করা হয়েছে নাম-পরিচয় ছাড়াই। এনিয়েই তীব্র বাদানুবাদে জড়িয়ে পড়েন ধনখড় এবং ডেরেক। পরে ডেরেককে সতর্কও করে দেন রাজ্যসভার চেয়ারম্যান।

বঙ্গে নারী নিগ্রহ

বুধবার পশ্চিমবঙ্গে নারী নির্যাতনের ঘটনায় সুর চড়ান মূলত বাংলার সাংসদরা। আর কংগ্রেস সহ বিজেপি বিরোধী বিভিন্ন দল সরকার পক্ষকে নিশানা করেছে মণিপুর-অস্ত্র প্রয়োগ করে। বিজেপির রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার বলেন, “পাঁচলা হোক, মালদা হোক, আলিপুরদুয়ার হোক, বীরভূম হোক, গতকাল (সোমবার) রাতে নতুন একটি বিষয় এসেছে, কোচবিহারে একটি নাবালিকা মেয়ে ১৪ বছর বয়স, তাকে চার দুষ্কৃতী মিলে লাগাতার ধর্ষণ করেছে। এর জন্য কি বিজেপি দায়ী?  নাকি মুখ্যমন্ত্রী দায়ী, যে অপদার্থ মুখ্যমন্ত্রী শাসন ব্যবস্থাকে এমন করে দিয়েছে, যেখানে মহিলাদের সুরক্ষা পশ্চিমবঙ্গে নেই। আজকে মুখ্যমন্ত্রীকে জবাব দিতে হবে, না হলে গদি ছাড়তে হবে।”

আরও পড়ুুন: প্রসঙ্গ মণিপুর, বিধানসভায় রাজ্যের অস্ত্রেই সরকারকে ঘায়েল করবেন শুভেন্দু!

এদিনও লোকসভার অধিবেশন শুরু হতেই মণিপুর ইস্যুতে সরব হন বিরোধীরা (BJP)। ফলে দুপুর ২টো পর্যন্ত মুলতুবি করা হয় লোকসভার অধিবেশন। প্রসঙ্গত, সোমবারই বিজেপি জানিয়ে দিয়েছে যে, মণিপুর নিয়ে বিতর্কের জন্য তারা প্রস্তুত। তার পরেও অধিবেশন ভেস্তে দিতে বিরোধীরা অযথা হট্টগোল করছেন বলে অভিযোগ গেরুয়া শিবিরের।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

bjp

West Bengal

bangla news

Bengali news

parliament

womens oppression


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর