img

Follow us on

Monday, Sep 16, 2024

Bomb Hoax: অভিনব কায়দায় বোমাতঙ্ক ছড়াল ইন্ডিগোর বিমানে, কীভাবে জানেন?

টয়লেট পেপারের মাধ্যমে বিমানে ছড়াল বোমাতঙ্ক!

img

এই বিমানেই বোমাতঙ্ক ছড়ায়

  2024-05-28 12:59:36

মাধ্যম নিউজ ডেস্ক: দিল্লি থেকে বারাণসীগামী ইন্ডিগো বিমানের বোমাতঙ্ক (Bomb Hoax)। এই বিমানটি ভোর ৫টা ৩৫ নাগাদ ওড়ার কথা ছিল। কিন্তু বোমাতঙ্কের কারণে বিমানটিকে ‘আইসোলেশন বে’তে সরিয়ে নিয়ে যাওয়া হয়। যাত্রীদের সুরক্ষিত নামিয়ে আনার পর বম্ব স্কোয়াড, ডগ স্কোয়াড, এবং এভিয়েশন সিকিউরিটি ঘটনাস্থলে পৌঁছায়। ফ্লাইটে বোমা সন্ধানে তল্লাশি চালানো হয়। কিন্তু অনেক খোঁজাখুঁজি করে যদিও ওই বিমানে কোন বোমা বা সন্দেহজনক কোন বস্তু খুঁজে পাওয়া যায়নি।  

যাত্রীরা সুরক্ষিত রয়েছেন

বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, বোমার (Bomb Hoax) হুমকির খবর মেলার পরেই ওই বিমান সংস্থার (Indigo) কর্মীরা বিষয়টি বিমানবন্দর কর্তৃপক্ষকে জানায়। তড়িঘড়ি অ্যালার্ট জারি করে যাত্রীদের এমার্জেন্সি গেট থেকে বের করে নিয়ে আসা হয়। বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে ওই বিমানের নম্বর ছিল ৬ই-২২১১। এরই মাঝে একজন যাত্রী ভয়ে মেনগেট থেকে নিচে লাফিয়ে পড়েন। তিনি সামন্য আহত হয়েছেন। দিল্লি ফায়ার সার্ভিস সূত্রে জানা গিয়েছে, খবর পেয়ে তাঁদের কুইক রেসপন্স টিম ঘটনাস্থলে পৌঁছয়।

বিমানের শৌচাগারে কাগজে লেখা ‘বোমা’  

বিমানবন্দরের এক আধিকারিক জানান বিমানটি ওড়ার আগে বিমানের কর্মী শৌচাগারের টয়লেট পেপারের উপর ‘বোমা’ শব্দটি লেখা আছে দেখতে পান। ততক্ষণে যাত্রীরা বিমানে উঠতে শুরু করে দিয়েছিলেন। ওই বিমানের কর্মী ঊর্ধ্বতন আধিকারিকদের বিষয়টি জানান। এর পর বিমানটিকে আইসোলেশন বে-তে নিয়ে যাওয়া হয়।এবং বিমান খালি করে গোটা প্রক্রিয়া শুরু হয়।

আরও পড়ুন: : “যতদিন বিজেপি ক্ষমতায় থাকবে, ততদিন...”, সংরক্ষণ নিয়ে কী বললেন নাড্ডা?

প্রসঙ্গত এদিন দিল্লির ইন্দিরা গান্ধি বিমানবন্দর ছাড়াও মুম্বাইয়ের তাজ হোটেল এবং ছত্রপতি শিবাজী বিমানবন্দরে বোমা (Bomb Hoax) রাখা আছে বলে এহেন উড়ো ফোন আসে মুম্বাই পুলিশের কাছে। যদিও তল্লাশি অভিযানের পর সেখানেও কিছু মেলেনি। এমনকি কিছু দিন আসে দিল্লির একাধিক স্কুলে বোমা রাখা আছে খবর আসে পুলিশের কাছেও। যদিও তদন্তে সব ক্ষেত্রেই প্রমাণিত সেগুলি ভুয়া ছিল। তবে কী কারণে পর পর বোমাতঙ্কের খবর ছড়ানো হচ্ছে তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

West Bengal news

Madhyom

bangla news

latest bengali news

Bomb Hoax


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর