img

Follow us on

Saturday, Sep 28, 2024

BrahMos Aerospace: অগ্নিবীরদের জন্য প্রথম সংরক্ষণ ঘোষণা করল ব্রহ্মোস অ্যারোস্পেস

Agniveers: অগ্নিবীরদের বিশেষ সুযোগ ব্রহ্মোস অ্যারেস্পেসের...

img

অগ্নিবীরদের জন্য সংরক্ষণ ব্রহ্মোস অ্যারোস্পেসে। ফাইল ছবি

  2024-09-28 18:37:17

মাধ্যম নিউজ ডেস্ক: দেশের প্রথম কোম্পানি হিসেবে অগ্নিবীরদের (Agniveers) জন্য সংরক্ষণ ঘোষণা করল ব্রহ্মোস অ্যারোস্পেস (BrahMos Aerospace)। অগ্নিপথ স্কিমের (Indian armed forces’ Agnipath scheme) যোদ্ধাদের জন্য পাবলিক সেক্টর আন্ডারটেকিংস (পিএসইউ) এবং ডিফেন্স পাবলিক সেক্টর আন্ডারটেকিংস (ডিপিএসইউ) এ প্রথম চাকরি দেওয়ার কথা জানাল ব্রহ্মোস অ্যারোস্পেস।

কোন পদে কত সংরক্ষণ

ব্রহ্মোস অ্যারোস্পেসের (BrahMos Aerospace) তরফে জানানো হয়েছে, সংস্থায় প্রযুক্তিগত এবং সাধারণ পদের অন্তত ১৫ শতাংশ প্রাক্তন অগ্নিবীরদের দ্বারা পূরণ করা হবে। এছাড়াও আউটসোর্সড কাজ সহ প্রশাসনিক এবং নিরাপত্তা ভূমিকায় ৫০ শতাংশ পদ অগ্নিবীরদের জন্য সংরক্ষিত থাকবে। ব্রাহ্মোসে নিয়মিত কর্মসংস্থান ছাড়াও, অগ্নিবীরদের আউটসোর্সিং চুক্তিতেও কাজ দেওয়া হবে। ব্রহ্মোসের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করে ২০০টিরও বেশি সংস্থা। তারাও অগ্নিবীরদের চাকরি দেবে বলে মনে করা হচ্ছে। ব্রহ্মোসের ডিরেক্টর অনিল মিশ্র বলেছেন, ‘‘অগ্নিবীররা মূল্যবান দক্ষতা এবং দায়িত্বের একটি শক্তিশালী বোধ নিয়ে আসে, যা কোম্পানি এবং বৃহত্তর প্রতিরক্ষা খাতকে উপকৃত করবে।’’

বিএসএফ, সিআরপিএফ, সিআইএসএফ এবং আইটিবিপি-তে প্রাক্তন অগ্নিবীরদের (Agniveers) জন্য ১০ শতাংশ পদ সংরক্ষিত হয়েছে। একই সঙ্গে প্রাক্তন অগ্নিবীরদেরও শারীরিক পরীক্ষা ও বয়সসীমা শিথিল করা হয়েছে। এছাড়াও, ইউপি পিএসসি নিয়োগেও শিথিলতা দেওয়া হয়েছে। এবার ব্রহ্মোসের মতো সংস্থাতেও কাজের সুযোগ পাবেন অগ্নিবীররা। ১৯৯৮ সালে রাশিয়া ও ভারতের প্রতিরক্ষা গবেষণা সংস্থা ডিআরডিও-এর যৌথ উদ্যোগে ব্রহ্মোস এরোস্পেসের যাত্রা শুরু হয়। এর সদর দফতর নয়াদিল্লিতে অবস্থিত। ব্রহ্মোসের তরফে অন্যান্য সংস্থাকেও এক্ষেত্রে এগিয়ে আসারা কথা বলা হয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Agnipath scheme

Agniveers

Indian Armed Forces

reservation

BrahMos Aerospace

Ex Agniveer Reservation

job quota


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর