img

Follow us on

Friday, Oct 18, 2024

BJP: লোকসভা ভোটের আগে বিজেপিতে যোগদানের হিড়িক! অ্যান্টনি পুত্রের পর আজ যোগ দিলেন রাজাগোপালাচারীর প্রপৌত্র

রাজাগোপালাচারীর প্রপৌত্র সি আর কেশবন শনিবার বিজেপিতে যোগদান করলেন

img

বিজেপিতে যোগদান সি আর কেশভানের

  2023-04-08 17:11:06

মাধ্যম নিউজ ডেস্ক: বছর ঘুরলেই লোকসভা ভোট, তার আগে যেন বিজেপিতে যোগদানের হিড়িক। ৬ এপ্রিল যোগদান করেছিলেন বর্ষীয়ান কংগ্রেস নেতা একে অ্যান্টনির পুত্র অনিল অ্যান্টনি। এবার ভারতের প্রথম গভর্নর-জেনারেল চক্রবর্তী রাজাগোপালাচারীর প্রপৌত্র সি আর কেশবন শনিবার বিজেপিতে যোগদান করলেন। প্রসঙ্গত, চলতি বছরের ২৩ ফেব্রুয়ারি কংগ্রেস ত্যাগ করেছিলেন কেশবন। লোকসভা ভোটের আগে এমনিতেই ব্যাকফুটে রয়েছে কংগ্রেস। প্রতিদিনই দল ছাড়ছেন কোনও না কোনও নেতা। এই আবহে প্রধানমন্ত্রী মোদির প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন জম্মু কাশ্মীরের দলত্যাগী কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ। একহাত নিয়েছেন রাহুল গান্ধীকেও। রাজনৈতিক মহলের একাংশের ধারণা, মোদি সরকারের জনভিত্তি এখনও অটুট। অন্যদিকে নেতৃত্বহীনতায় ভুগছে কংগ্রেস সহ বিরোধী দলগুলি, তাই বিজেপিতে যোগদানের এই হিড়িক দেখা যাচ্ছে।

কী বললেন কেশবন

কংগ্রেস ত্যাগ করার সময় কেশবন তাঁর পদত্যাগপত্র মল্লিকার্জুন খাড়গেকে পাঠিয়েছিলেন, তাঁর অনুযোগ ছিল, কংগ্রেসে মূল্যবোধ নেই। তিনি তখন আরও বলেছিলেন, কংগ্রেসের কার্যপদ্ধতির সঙ্গে নিজেকে আমি মানিয়ে নিতে পারছিলাম না। এবার বিজেপিতে যোগদান করে তিনি বললেন, "আমি বিজেপিকে ধন্যবাদ জানাতে চাই, বিশ্বের বৃহত্তম রাজনৈতিক দলে আমাকে অন্তর্ভুক্ত করার জন্য। এবং এমন দিনে আমি যোগদান করলাম যখন প্রধানমন্ত্রীর তামিলনাড়ু সফরের কথা রয়েছে। এদিন প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসাও করেন তিনি। তাঁর কথায়, "প্রধানমন্ত্রী মোদির জনদরদী নীতি, দুর্নীতিমুক্ত শাসন এবং সংস্কার, উন্নয়ন ভারতকে একটি ভঙ্গুর অর্থনীতি থেকে বিশ্বের পঞ্চম বৃহত্তম অর্থনীতিতে নিয়ে এসেছে।

৬ তারিখ বিজেপিতে যোগদান করেন অনিল অ্যান্টনি

দুদিন আগেই বিজেপিতে যোগদান করেন অনিল অ্যান্টনি। বিবিসি বিতর্কে তিনি প্রধানমন্ত্রী মোদির পক্ষ নিয়েছিলেন। এরপরেই কংগ্রেসের সঙ্গে তাঁর দূরত্ব তৈরি হয় বলে জানা যায়। কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল এবং ভি মুরালীধরনের উপস্থিতিতে তিনি  বিজেপিতে যোগদান। কেরালার বিজেপি সভাপতি কে সুরেন্দ্রনও হাজির ছিলেন ওই যোগদান অনুষ্ঠানে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর