img

Follow us on

Thursday, Sep 19, 2024

Cash For Query Case: এথিক্স কমিটির প্রশ্নবাণের চাপ! মাঝপথেই বেরিয়ে গেলেন মহুয়া, কী প্রতিক্রিয়া নিশিকান্তের?

মহুয়া তাঁর সংসদের আইডি দিয়েছিলেন হীরানন্দানিকে...

img

এথিক্স কমিটির বৈঠক ছেড়ে বেরিয়ে গেলেন তৃণমূলের মহুয়া মৈত্র। ফাইল ছবি।

  2023-11-02 19:54:15

মাধ্যম নিউজ ডেস্ক: এথিক্স কমিটির প্রশ্নবাণের (Cash For Query Case) মুখে পড়ে জিজ্ঞাসাবাদ-পর্বের মাঝ পথে বেরিয়ে গেলেন তৃণমূল (TMC) নেত্রী তথা বাংলার সাংসদ মহুয়া মৈত্র। টাকা নিয়ে প্রশ্নকাণ্ডে ২ নভেম্বর তাঁকে তলব করেছিল এথিক্স কমিটি। বৃহস্পতিবার বেলা এগারোটা নাগাদ এথিক্স কমিটির সামনে হাজির হন তিনি। প্রথম দফায় মহুয়াকে জিজ্ঞাসাবাদ করা হয় প্রায় আড়াই ঘণ্টা ধরে। কিছুক্ষণের বিরতির পর ফের শুরু হয়েছিল জিজ্ঞাসাবাদ-পর্ব।

দুটি প্রশ্ন

সূত্রের খবর, মহুয়ার কাছে মূলত দুটি প্রশ্নের উত্তর জানার চেষ্টা করা হয়। এক, ব্যবসায়ী দর্শন হীরানন্দানিকে তিনি সংসদের লগ-ইন আইডি ও পাসওয়ার্ড দিয়েছিলেন কিনা, আর দুই, বিদেশ থেকে মোট ৪৭ বার ওই আইডি-পাশওয়ার্ড দিয়ে লগ-ইন করা হয়েছে কিনা। কৃষ্ণনগরের সাংসদ তৃণমূলের মহুয়ার বিরুদ্ধে অভিযোগ, ব্যবসায়ী হীরানন্দানির কাছে টাকা ও দামি দামি উপহার নিয়ে (Cash For Query Case) সংসদে প্রশ্ন করেছিলেন তিনি। সাংসদ নিশিকান্ত দুবের অভিযোগ, মহুয়া তাঁর সংসদের আইডি দিয়েছিলেন হীরানন্দানিকে। এ প্রসঙ্গে এথিক্স কমিটির প্রধান বিনোদ সোনকর বলেন, “সংসদের লগ-ইন আইডি সাংসদ বাদ দিয়ে অন্য কারও ব্যবহার করা গুরুতর অপরাধ। যে অভিযোগ উঠেছে, সংসদের ইতিহাসে তা নজিরবিহীন।”

২ লাখি ব্যাগ মহুয়ার

এদিন লাল শাড়ি, চোখে দামি সানগ্লাস এবং তিনটি ব্যাগ নিয়ে এথিক্স কমিটির সামনে হাজির হন মহুয়া। এগুলির মধ্যে একটি ছিল ‘লুই ভ্যুতো’র মতো নামী ব্র্যান্ডের ব্যাগ। একটি ল্যাপটপ ব্যাগও ছিল। ‘লুই ভ্যুতো’র এই হাতব্যাগটির দাম ভারতীয় টাকায় ২ লক্ষেরও বেশি। এই ব্যাগটি নিয়ে একবার সংসদেও এসেছিলেন তৃণমূল নেত্রী। একবার মূল্যবৃদ্ধি নিয়ে যখন সংসদে সরব হয়েছিলেন তৃণমূলেরই কাকলি ঘোষদস্তিদার, তখন দামী ওই হাতব্যাগটি লুকিয়ে ফেলেছিলেন মহুয়া। বিজেপির দাবি, সেদিন নামী ব্র্যান্ডের মূল্যবান ওই ব্যাগটি লজ্জায় লুকিয়ে ফেলেছিলেন সাংসদ।

এদিকে, এথিক্স কমিটি সূত্রে খবর, জিজ্ঞাসাবাদ-পর্বের (Cash For Query Case) দ্বিতীয়ার্ধে চেয়ারম্যানের প্রশ্নের মুখে পড়ে বেরিয়ে চলে যান মহুয়া। পড়ে যান সাংবাদিকদের সামনে। সাংবাদিকদের প্রশ্নে মেজাজ হারান কৃষ্ণনগরের সাংসদ। এভাবে এথিক্স কমিটির বৈঠকে ছেড়ে বেরিয়ে আসার ঘটনা নজিরবিহীন বলেও ধারণা সংশ্লিষ্ট মহলের।

আরও পড়ুুন: 'পঞ্চায়েত নির্বাচনে টিকিট বিক্রি করেছে দল', বিস্ফোরক তৃণমূল বিধায়ক তাপস সাহা

নিশিকান্ত বলেন, “দর্শন হীরানন্দানি তাঁর হলফনামায় যে অভিযোগ এনেছেন, লোকসভার এথিক্স কমিটিকে তা নিয়ে প্রশ্ন করতেই হত মহুয়াকে। অভিযোগের সব প্রমাণ আমি দিয়েছি। কোনও শক্তিই মহুয়াকে রক্ষা করতে পারবে না।” বৈঠক ছেড়ে মহুয়ার বেরিয়ে যাওয়া প্রসঙ্গে তিনি বলেন, “একজন অনগ্রসর নেতা এথিক্স কমিটির নেতৃত্ব দেওয়ায় বিরোধী সাংসদরা অসন্তুষ্ট। তাই এমনটা করেছেন।”

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

tmc

bangla news

Bengali news

Mahua Moitra

cash for query

Ethics committee


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর