img

Follow us on

Friday, Sep 20, 2024

CBI: সাংসদ হত্যার মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডির কাকা

প্রাক্তন সাংসদ বিবেকানন্দ রেড্ডি খুনের মামলার তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা

img

প্রতীকী ছবি

  2023-04-16 12:56:28

মাধ্যম নিউজ ডেস্ক: অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডির কাকাকে গ্রেফতার করল সিবিআই। প্রাক্তন সাংসদ বিবেকানন্দ রেড্ডি খুনের মামলার তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই মামলায় এবার ভাস্কর রেড্ডিকে নিজেদের হেফাজতে নিলেন গোয়েন্দারা।

কোন কোন ধারায় অভিযোগ দায়ের

এদিন সকালেই কাডাপায় মুখ্যমন্ত্রীর কাকা ভাস্কর রেড্ডির বাড়িতে হাজির হয় সিবিআই (CBI)। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২০বি (চক্রান্ত), ৩০২ (খুন), ২০১ (প্রমাণ নষ্ট করা) ধারায় মামলা দায়ের করা হয়েছে। জানা গিয়েছে, আজই হায়দরাবাদে নিয়ে আসা হবে ভাস্কর রেড্ডিকে। বিকেলে ম্য়াজিস্ট্রেটের সামনে তাঁকে পেশ করা হবে।

২০১৯ সালে অন্ধ্রপ্রদেশ বিধানসভা নির্বাচনের আগে খুন হন বিবেকানন্দ রেড্ডি

২০১৯ সালের ১৫ মার্চের রাতে পুলিভেন্দুলায় নিজের বাসভবনে মৃত অবস্থায় উদ্ধার করা হয় প্রাক্তন সাংসদ বিবেকানন্দ রেড্ডিকে। যেদিন বিবেকানন্দ খুন হন তার এক সপ্তাহ পরেই ছিল অন্ধ্রপ্রদেশের বিধানসভা নির্বাচন। সেই কারণেই খুনের পিছনে রাজনৈতিক অভিসন্ধি রয়েছে বলে মনে করা হয়েছিল।

ঘটনার তদন্তভার দেওয়া হয় সিবিআইকে (CBI)

এই ঘটনার তদন্ত প্রথমে শুরু করে রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। পরে ২০২০ সালের জুলাই মাসে তদন্তভার যায় সিবিআইয়ের হাতে। কেন্দ্রীয় এজেন্সি জোরকদমে ঘটনার তদন্ত চালায়।
সিবিআই তদন্তে নেমে এই মৃত্যুর ঘটনার সঙ্গে বিবেকানন্দ রেড্ডি ও তাঁর বাবা অবিনাশ রেড্ডির যোগ খুঁজে পায়। চার্জশিটে সেই কথা উল্লেখও করে। চার্জশিটে বলা হয়, কাদাপা লোকসভা কেন্দ্র থেকে টিকিট নিয়ে বচসার জেরেই এই খুন হতে পারে। সিবিআই সূত্রে খবর, নিহত বিবেকানন্দ রেড্ডি চেয়েছিলেন, কাডাপা লোকসভা কেন্দ্র থেকে বর্তমান সাংসদ অবিনাশ রেড্ডির বদলে তাঁকে যেন প্রার্থী করা হয়। যদি তাঁকে প্রার্থী না করা হয়, তবে যেন ওয়াইএস শর্মিলা (মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডির বোন) বা ওয়াইএস বিজয়াম্মা (মুখ্যমন্ত্রীর মা)-কে প্রার্থী করা হয়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

cbi


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর