img

Follow us on

Thursday, Sep 19, 2024

Illegal Betting Apps: ‘মহাদেব বেটিং অ্যাপ’ সহ বেআইনি ২২ অ্যাপকে নিষিদ্ধ করল কেন্দ্র, জানুন কারণ

ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের জন্য ওই টাকা পাঠানো হয়েছিল...

img

প্রতীকী ছবি।

  2023-11-06 12:07:17

মাধ্যম নিউজ ডেস্ক: অবৈধ ২২টি বেটিং অ্যাপ (Illegal Betting Apps) ও ওয়েবসাইটকে নিষিদ্ধ ঘোষণা করল কেন্দ্র। এর মধ্যে রয়েছে ‘মহাদেব বেটিং অ্যাপ’ও। রবিবার বিজ্ঞপ্তি জারি করে এই নিষেধাজ্ঞার কথা জানিয়ে দিল তথ্যপ্রযুক্তি মন্ত্রক। ইডির সুপারিশেই যে এই অ্যাপ ও ওয়েবসাইটগুলি নিষিদ্ধ করা হয়েছে, তাও জানিয়ে দিয়েছে মন্ত্রক।

তথ্যপ্রযুক্তি মন্ত্রকের বিজ্ঞপ্তি

জারি করা বিজ্ঞপ্তিতে মন্ত্রক জানিয়েছে, “বেআইনি অ্যাপের বিরুদ্ধে বিভিন্ন জায়গায় ইডির তল্লাশি ও ছত্তিশগড়ে মহাদেব অ্যাপের বেআইনি কার্যকলাপ নজরে আসতেই এই সিদ্ধান্ত।” তথ্য ও প্রযুক্তি মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী রাজীব চন্দ্রশেখর বলেন, “তথ্য ও প্রযুক্তি আইনের ৬৯এ ধারায় ওই বেটিং অ্যাপগুলি বন্ধের সুপারিশ করতে পারত ছত্তিশগড় সরকার। কিন্তু তারা তা করেনি। অথচ গত দেড় বছর ধরে তারা এ নিয়ে তদন্ত করছে। ইডির সুপারিশের ভিত্তিতেই এই বেটিং অ্যাপগুলি বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ

প্রসঙ্গত, এই ‘মহাদেব বেটিং অ্যাপ’ কেলেঙ্কারিতে (Illegal Betting Apps) জড়িয়েছে ছত্তিশগড়ের কংগ্রেস সরকারের নাম। ৩ নভেম্বর ভিলাই থেকে ইডি গ্রেফতার করে জনৈক অসীম দাসকে। কেন্দ্রীয় তদন্তকারী এই সংস্থার অভিযোগ, কংগ্রেসের নির্বাচনী খরচ জোগাতে ওই ব্যক্তিকে সংযুক্ত আরব আমিরশাহি থেকে পাঠিয়েছিলেন ‘মহাদেব বেটিং অ্যাপে’র মালিকরা। ইডির আরও দাবি, ‘বঘেল’ নামে এক রাজনীতিককে দেওয়ার জন্যই অসীম নিয়ে এসেছিলেন ৫.৩৯ কোটি টাকা। এর পরেই বিজেপি নেতা অমিত মালব্য দাবি করেন, ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের জন্য ওই টাকা পাঠানো হয়েছিল। তাঁর দাবি, ‘মহাদেব বেটিং অ্যাপে’র মালিকরা এখনও পর্যন্ত বাঘেলকে ৫০৮ কোটি টাকা দিয়েছেন। শনিবার নির্বাচনী প্রচারে ছত্তিশগড় গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে তিনিও আক্রমণ শানান সে রাজ্যের কংগ্রেস সরকারকে।

আরও পড়ুুন: সীমান্তে বিএসএফের তৎপরতা! পাচারের আগেই ১০ কোটি টাকার সোনার বিস্কুট বাজেয়াপ্ত

প্রধানমন্ত্রী বলেন, “কংগ্রেস শাসিত ছত্তিশগড় সরকার আপনাদের লুট করার কোনও সুযোগ ছাড়ছে না। ওরা মহাদেবকেও ছাড়ল না। দু’ দিন আগে রায়পুরে বিরাট অভিযান চলে। বিশাল পরিমাণ নগদ উদ্ধার করা হয়েছে।” ফেব্রুয়ারি মাসে প্রায় ২০০ কোটি টাকা খরচ করে দুবাইয়ে বিয়ে করেছিলেন মহাদেব অ্যাপের প্রমোটার সৌরভ চন্দ্রাকর। তার পরেই টনক নড়ে ইডির। এই বেটিং অ্যাপ কেলেঙ্কারিতে (Illegal Betting Apps) নাম জড়ানোয় বলিউডের বেশ কয়েকজন তারকাকে জিজ্ঞাসাবাদও করে ইডি। তার প্রেক্ষিতে অক্টোবরে ৩৯টি জায়গায় তল্লাশি চালিয়ে ইডি বাজেয়াপ্ত করে সোনার পাত সহ ৪১৭ কোটি টাকার সামগ্রী।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Bengali news

Illegal Betting Apps

mahadev app


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর