img

Follow us on

Monday, Sep 16, 2024

Christian Missionary: তেলঙ্গনায় খ্রিস্টান মিশনারিদের বিরুদ্ধে অবৈধ হোম চালনা ও ধর্মান্তকরণের অভিযোগ

Telangana: তেলঙ্গনায় খ্রিস্টান মিশনারিদের খপ্পর থেকে উদ্ধার ৭ শিশু

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-08-22 22:07:19

মাধ্যম নিউজ ডেস্ক: তেলেঙ্গনার (Telangana) রাচাকোন্ডা জেলার চেঙ্গিচারলাতে ইমানুয়েল ট্রাইবাল মিশন সোসাইটি (Christian missionary) নামের একটি খ্রিস্টান সংস্থার বিরুদ্ধে অবৈধভাবে হোম পরিচালনা এবং শিশুদের ধর্মান্তকরণ করার অভিযোগ উঠেছে। ঘটনায় ইতিমধ্যে জোর শোরগোল পড়ে গিয়েছে। জানা গিয়েছে, ওই সংস্থার বিরুদ্ধে ইতিমধ্যে অভিযোগও দায়ের করা হয়েছে। গত ১৯ অগাস্ট এই মর্মে মামলা দায়ের করা হয়। এফআইআর নম্বরটি হল ৯৮৩/২০২৪। জুভেনাইল জাস্টিস অ্যাক্টের ৪২ নং ধারা অনুযায়ী এই মামলা চলছে।

১৪ অগাস্ট ওই শিশু হোম পরিদর্শনে যান রাচাকোন্ডা ডিস্ট্রিক্ট চাইল্ড প্রটেকশন অফিসার 

গত ১৪ অগাস্ট ওই শিশু হোম পরিদর্শনে (Christian missionary) যান রাচাকোন্ডা ডিস্ট্রিক্ট চাইল্ড প্রটেকশন অফিসার মামিদির সতীশ এবং সেই সময় তিনি সেখানেই তিনি সাতজন শিশুকে দেখতে পান। শিশুদের দেখে তাঁর সন্দেহ হয় হোম কর্তৃপক্ষের বিরুদ্ধে। পরে জানা যায়, এই শিশুদের মধ্যে পাঁচ জন তেলেঙ্গনার বাসিন্দা এবং দুজন নেপালের। এরপরেই পদক্ষেপ করেন ওই অফিসার এবং সংস্থার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়।

অভিযোগ ধর্মান্তকরণের (Christian missionary)

প্রসঙ্গত এই সংস্থার বিরুদ্ধে জোরপূর্বক ধর্মান্তকরণের অভিযোগও উঠেছে। এই সংস্থার খ্রিস্টান মিশনারিদের একটি ভিডিও ২০২১ সালে ইউটিউবে ভাইরাল হয়, সেখানে দেখা যায় যে নাবালকদের খ্রিস্টান ধর্মে ধর্মান্তকরণ করা হচ্ছে। প্রসঙ্গত নেপাল থেকে আসা ওই দুই শিশুকে তাদের পরিবারের কাছে ফেরত দেওয়ার চেষ্টা চলছে এবং এর জন্য কাজে লেগেছে লিগ্যাল রাইট প্রটেকশন ফোরাম। এর পাশাপাশি তেলেঙ্গনার (Telangana) ৫ শিশুকেও উদ্ধার করে পুনর্বাসনের চেষ্টা চালানো হচ্ছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bangla news

Telangana

madhyom news

news in bengali

Chengicherla

Illegal Christian missionary orphanage

Illegal Christian missionary

Emmanuel Tribal Mission Society


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর