img

Follow us on

Thursday, Sep 19, 2024

Rajasthan News: রাজস্থানের কংগ্রেস সরকার অতিরিক্ত কর চাপিয়েছে পেট্রোলে, অভিযোগ কেন্দ্রীয় মন্ত্রীর

ভোটের আগে দুর্নীতি ইস্যুতে রাজস্থানে ব্যাকফুটে কংগ্রেস

img

কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী (সংগৃহীত ছবি)

  2023-11-19 17:07:21

মাধ্যম নিউজ ডেস্ক: পেট্রোলের দাম বৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী শনিবারই রাজস্থান (Rajasthan News) সরকারের বিরুদ্ধে তোপ দাগেন। তাঁর মতে, ‘‘রাজস্থানে পেট্রোলের দাম আকাশ ছুঁয়েছে তার কারণ কংগ্রেস সরকারের অতিরিক্ত ট্যাক্স চাপানোর ফলেই।’’ এদিন নিজের বক্তব্যের সমর্থনে তথ্য ও পরিসংখ্যানও তুলে ধরেন মন্ত্রী। মন্ত্রীর দেওয়া তথ্য অনুযায়ী দেখা যাচ্ছে গত দু বছরে রাজস্থানের কংগ্রেস সরকার ৩৫ হাজার ৯৭৫ কোটি টাকা সংগ্রহ করেছে শুধুমাত্র পেট্রোল এবং ডিজেলের উপর কর চাপিয়ে। ২০২১-২২ সালের নভেম্বর থেকে ২০২২-২৩ এর নভেম্বর পর্যন্ত এই হিসাব।  শনিবারই বিজেপির মিডিয়া সেল আয়োজিত একটি সাংবাদিক সম্মেলনে এ কথা বলেন কেন্দ্রীয় মন্ত্রী।

কেন্দ্রীয় মন্ত্রীর নিশানায় অশোক গেহলট 

হরদীপ সিং পুরী এদিন পরিসংখ্যান তুলে ধরে আরও বলেন, ‘‘যদি আপনারা ১৮ টি রাজ্য এবং কেন্দ্রীয় শাসিত অঞ্চল গুলির সঙ্গে তুলনা করে দেখেন তাহলে দেখা যাবে রাজস্থানের (Rajasthan News) কংগ্রেস সরকার অতিমাত্রায় ট্যাক্স নিচ্ছে।’’ মন্ত্রীর দেওয়া তথ্য অনুযায়ী, উত্তরাখণ্ড, দিল্লি, নাগাল্যান্ড লাক্ষাদ্বীপ, মনিপুর, লাদাখ, দমন-দিউ, জম্মু-কাশ্মীরে ট্যাক্সের মোট পরিমাণ ৩২ হাজার ৫৯৭ কোটি টাকা। সেখানে এই সমস্ত রাজ্য ও কেন্দ্রীয় শাসিত অঞ্চলগুলিকে ছাড়িয়ে গিয়েছে রাজস্থান। মন্ত্রী এদিন আরও জানিয়েছেন সারাদেশে পেট্রোলের গড় দাম হল ৯৬ টাকা ৭২ পয়সা প্রতি লিটারে। কিন্তু রাজস্থানের গঙ্গানগরে এই পেট্রোল মিলছে ১১৩ টাকা ৩৪ পয়সা প্রতি লিটারে। পেট্রোলের এমন অতিমাত্রায় মূল্যবৃদ্ধিতে কংগ্রেসের মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে নিশানাও করেন কেন্দ্রীয় মন্ত্রী।

ভোটের আগে দুর্নীতি ইস্যুতে ব্যাকফুটে কংগ্রেস

প্রসঙ্গত আগামী ২৫ নভেম্বর রাজস্থানের নির্বাচনের দিনক্ষণ স্থির করেছে ভারতের নির্বাচন কমিশন। বিধানসভায় মোট আসন রয়েছে ২০০ টি নির্বাচনের ফল ঘোষণা হবে ৩ ডিসেম্বর। দুর্নীতি ইস্যুতে বেশ কোনঠাসা রয়েছে শাসক দল কংগ্রেস। ইতিমধ্যে সে রাজ্যে পিএসসি পরীক্ষার দুর্নীতি প্রকাশ্যে এসেছে। ইডির আতস কাচের তলায় রয়েছেন রাজস্থানের (Rajasthan News) কংগ্রেস সভাপতিও। আবার বিদেশী মুদ্রা আইন লঙ্ঘনের মামলায় ইডির নজরে রয়েছেন খোদ মুখ্যমন্ত্রী অশোক গেহলটের পুত্রও।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Rajasthan news

bangla news

Bengali news

Union Minister Hardeep Singh Puri

Rajasthan assembly

Petrol Prices In Rajasthan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর