img

Follow us on

Monday, Sep 16, 2024

Yogi Adityanath: ফের এনকাউন্টার যোগী রাজ্যে! ভোররাতে পুলিশের গুলিতে খতম গ্যাংস্টার

যোগী আমলে মোট এনকাউন্টার ১১ হাজার, খতম ১৮৫ দুষ্কৃতী

img

যোগী আদিত্যনাথ (ফাইল ছবি)

  2023-06-27 13:00:58

মাধ্যম নিউজ ডেস্ক: উত্তরপ্রদেশ রাজ্যে দুষ্কৃতীদের গ্রেফতার করে কোর্টে ট্রায়াল চালানোর দিন ২০১৭ থেকেই শেষ হয়েছে। যোগী সরকার (Yogi Adityanath) ক্ষমতায় আসার পরে মোট ১১,০০০ এনকাউন্টার সংঘটিত হয়েছে সে রাজ্যে। খতম হয়েছে ১৮৫ দুষ্কৃতী। মঙ্গলবার সাত সকালে এনকাউন্টারে মৃত্যু হল আরও এক গ্যাংস্টারের। মহম্মদ গুফরান নামের ওই সমাজবিরোধীর বিরুদ্ধে খুন, খুনের চেষ্টা এবং ডাকাতির একাধিক অভিযোগ ছিল বিভিন্ন জেলায়। দীর্ঘ দিন ধরে তাঁকে খুঁজছিল পুলিশ। মঙ্গলবার ভোরে উত্তরপ্রদেশ পুলিশের সঙ্গে সংঘর্ষের পর এনকাউন্টারে মৃত্যু হয় তার।

মাথার দাম ছিল ১ লাখ ২৫ হাজার

জানা গিয়েছে, মহম্মদ গুফরানের বিরুদ্ধে ১৩টি গুরুতর অভিযোগ ছিল পুলিশের কাছে। দীর্ঘদিন ধরেই পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে বেড়াচ্ছিল সে। এদিন উত্তরপ্রদেশের কৌশাম্বী জেলায় তার সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। পুলিশের কাছে গোপন সূত্রে খবর আসে গুফরান কোথায় রয়েছে। সেই মতো পরিকল্পনা সাজায় পুলিশ। মঙ্গলবার ভোরে কৌশাম্বীর সমদা সুগার মিলের কাছে গুফরানের গোপন ডেরায় আচমকাই হানা দেয় পুলিশ। সূত্রের খবর পুলিশকে দেখে গুফরান পালানোর চেষ্টা করে। বাইকে চড়ে সে পালাচ্ছিল বলে খবর। পুলিশ তাকে ঘিরে ফেলে। এরপরই শুরু হয় গুলির লড়াই। ভোর ৫টা নাগাদ এনকাউন্টারে মৃত্যু হয় এই কুখ্যাত দুষ্কৃতীর। ঘটনাস্থল থেকে গুফরানের বাইক এবং পিস্তল উদ্ধার করা হয়েছে। গুফরানের এনকাউন্টার করেছে উত্তরপ্রদেশ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)।

কী বলছে পুলিশ?

কৌশাম্বীর এসপি ব্রিজেশ শ্রীবাস্তব বলেন, ‘‘গুফরানের মাথার দাম ধার্য করা হয়েছিল ১ লক্ষ ২৫ হাজার টাকা। তার সন্ধান দিতে পারলে বা তাকে ধরিয়ে দিতে পারলে ওই পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করেছিল পুলিশ। গুলিবিদ্ধ গুফরানকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন।’’ প্রসঙ্গত, উত্তরপ্রদেশের এনকাউন্টারে যারা নিহত হয়েছে, তারা সকলেই সমাজবিরোধী। হিসাব বলছে, গত ছ’বছরে উত্তরপ্রদেশে গড়ে ১৩ দিনে অন্তত এক জন করে অভিযুক্ত নিহত হয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Yogi Adityanath

bangla news

Bengali news

UP Police


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর