img

Follow us on

Sunday, Jun 30, 2024

Rajkot Gaming Zone Fire: রাজকোটে গেমিং জোন অগ্নিকাণ্ডে মৃত বেড়ে ৩২, নিহত ৯ শিশুও

রাজকোটে গেমিং জোন অগ্নিকাণ্ডে মালিক, ম্যানেজার-সহ ধৃত তিন

img

রাজকোটে গেমিং জোনে অগ্নিকাণ্ড (সংগৃহীত ছবি)

  2024-05-26 11:17:16

মাধ্যম নিউজ ডেস্ক: শনিবার সন্ধ্যায় গুজরাটের রাজকোটের একটি গেমিং জোনে (Rajkot Gaming Zone Fire) ভয়াবহ অগ্নিকাণ্ডে মর্মান্তিক মৃত্যু হল ৯ শিশুসহ ৩২ জনের। এই ঘটনায় শনিবার রাতেই গ্রেফতার করা হয়েছে টিআরপি গেম জোনের মালিক যুবরাজ সিং সোলাঙ্কি, ম্যানেজার নীতিন জৈন সহ ৩ জনকে। কীভাবে আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়। তদন্ত করছে পুলিশ। অন্যদিকে গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সাংভি জানিয়েছেন, এখনও পর্যন্ত একজন নিখোঁজ রয়েছেন বলে জানতে পারা গিয়েছে। নিহত ও আহতদের জন্য ক্ষতিপূরণও ঘোষণা করেছে গুজরাট সরকার। মৃতদের পরিবারকে ৪ লাখ টাকা ক্ষতিপূরণ ও আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে বলে জানিয়েছেন গুজরাটের মুখ্যমন্ত্রী।

এইমসে চিকিৎসা

এই ঘটনায় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য জানিয়েছেন, আহতদের চিকিৎসার জন্য রাজকোটের (Rajkot Gaming Zone Fire) এইমসের ত্রিশটি আইসিইউ শয্যা প্রস্তুত রাখা হয়েছে। সেখানকার পুলিশ কমিশনার বিনায়ক প্যাটেল জানিয়েছেন, এমনভাবে পুড়ে গিয়েছে দেহগুলি, যে সনাক্ত করা কঠিন হয়ে পড়ছে।

শোকপ্রকাশ প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির

ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিহতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী। গুরুতর জখমদের দ্রুত সুস্থ হওয়ার জন্য প্রার্থনা করেছেন তিনি। প্রধানমন্ত্রীর মতো রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও নিহতদের পরিবারকে (Rajkot Gaming Zone Fire) সমবেদনা জানিয়েছেন।

কী বললেন গুজরাটের মুখ্যমন্ত্রী

গুজরাতের মুখ‍্যমন্ত্রী ভূপেন্দ্র সিং প‍্যাটেল জানিয়েছেন তিনি উদ্ধারকার্যের উপর নজর রাখছেন। ট‍্যুইট করে তিনি জানান, ‘‘রাজকোটের গেম জোনে অগ্নিকাণ্ডের ঘটনায় তাৎক্ষণিক উদ্ধার ও ত্রাণ তৎপরতার জন্য পুর সভা এবং প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। আহতদের তাৎক্ষণিক চিকিৎসার ব্যবস্থা করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।’’ স্থানীয় বিধায়ক দর্শিতা শাহ জানিয়েছেন, রাজকোটের (Rajkot Gaming Zone Fire) ইতিহাসে এমন ভয়াবহ অগ্নিকাণ্ড প্রথম ঘটল। যতটা সম্ভব উদ্ধার কাজে নজর দেওয়া হচ্ছে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

PM Modi

bangla news

Bengali news

Rajkot Gaming Zone Fire


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর