img

Follow us on

Tuesday, Oct 22, 2024

Delhi Blast: দিল্লি বিস্ফোরণে ঘনাচ্ছে রহস্য, উদ্ধার হওয়া সাদা পাউডার ভাবাচ্ছে তদন্তকারীদের

Explosives: দিল্লি বিস্ফোরণের অভিঘাত খুবই প্রবল ছিল, যার ফলে সিআরপিএফ স্কুলের পাঁচিলের একাংশ ভেঙে পড়ে

img

ঘটনাস্থলে উদ্ধার সাদা পাউডার (সংগৃহীত ছবি)

  2024-10-20 16:02:48

মাধ্যম নিউজ ডেস্ক: রবিবার সাতসকালে বিস্ফোরণে (Explosives) কেঁপে উঠল দিল্লির রোহিণী এলাকা (Delhi Blast)। দেশের রাজধানীর সেক্টর ১৪-এর সিআরপিএফ স্কুলের সামনে জোরালো বিস্ফোরণ হয়। কীসের বিস্ফোরণএ, তা এখনও জানা যায়নি। তবে ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে রহস্যময় সাদা পাউডার, যা যথেষ্ট ভাবাচ্ছে তদন্তকারীদের। রবিবার সকাল ৭টা ৪৭ মিনিট নাগাদ জোরালো বিস্ফোরণের শব্দ শোনা যায় রোহিণী এলাকার সিআরপিএফ স্কুলের সামনে থেকে। স্কুলের সামনের অংশ সাদা ধোঁয়ায় ঢেকে যায়। কানফাটা শব্দ শোনা যায় ২ কিলোমিটার দূরেও। বিস্ফোরণের অভিঘাত খুবই প্রবল ছিল, যার ফলে সিআরপিএফ স্কুলের পাঁচিলের একাংশ ভেঙে পড়ে। স্কুলের আশেপাশে দাঁড়িয়ে থাকা গাড়ির কাচও ভেঙে যায়। বিস্ফোরণের জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে আশেপাশের দোকানগুলিও।

কোনও ধাতব পদার্থ, বল-বিয়ারিং অথবা ইলেকট্রনিক ডিভাইস উদ্ধার হয়নি

প্রাথমিক তদন্তে পুলিশের (Delhi Blast) অনুমান, কোনও কঠিন অথবা তরল বিস্ফোরক (Explosives) ব্যবহার করা হয়ে থাকতে পারে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাস্থল থেকে কোনও ধাতব পদার্থ, বল-বিয়ারিং অথবা ইলেকট্রনিক ডিভাইস উদ্ধার হয়নি। পুলিশ আরও জানিয়েছে, এই ধরনের বিস্ফোরণের মাধ্যমে আসলে একটা বার্তা দেওয়ার চেষ্টা করা হয়েছে আশেপাশের দোকানগুলিকে। বিস্ফোরণের জেরে কেউই আহত হয়নি বলে বলে জানিয়েছে পুলিশ।

দায়ের এফআইআর (Delhi Blast) 

বিস্ফোরণ ঘটার কিছুক্ষণের মধ্যেই সেখানে হাজির হয় এনআইএ টিম এবং তাঁরা তদন্ত শুরু করেন। খুঁজে দেখেন এই ঘটনায় কোনও সন্ত্রাসবাদী যোগ রয়েছে কিনা। ইতিমধ্যে ঘটনার এফআইআর দায়ের করা হয়েছে বিস্ফোরক আইনের বিভিন্ন ধারায়। গোটা এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখার কাজ চলছে। ইতিমধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক এই ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছে দিল্লি পুলিশের কাছ থেকে।

কী বলছেন প্রত্যক্ষদর্শী?

ঘটনার পরেই সংবাদমাধ্যমকে এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘‘আমি তখন বাড়িতে ছিলাম। হঠাৎ তীব্র আওয়াজ (Delhi Blast) শুনতে পেলাম এবং দেখলাম সাদা ধোঁয়ায় আকাশ ঢেকে গিয়েছে। এই ঘটনা আমি ভিডিও করতে থাকলাম। এর বেশি আমি কিছু জানি না। এরপরেই একদল পুলিশ ও অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছায়।’’ দিল্লির উচ্চপদস্থ পুলিশ কর্তা অমিত গোয়েল জানিয়েছেন, বিশেষজ্ঞরা ঘটনার তদন্ত করছেন অত্যন্ত গুরুত্ব সহকারে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Delhi blast

explosives


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর