img

Follow us on

Friday, Sep 20, 2024

Enforcement Directorate: হাওয়ালা যোগে দলের মন্ত্রীর বাড়িতে হানা ইডি-র, কেজরিওয়াল ব্যস্ত ভোট-প্রচারে

Arvind Kejriwal: অরবিন্দ কেজরিওয়াল ও মহুয়া মৈত্রকে একাসনে বসিয়ে আক্রমণ বিজেপির...

img

রাজ কুমার আনন্দ ও (ডানদিকে) অরবিন্দ কেজরিওয়াল। ছবি-সংগৃহীত

  2023-11-02 14:50:27

মাধ্যম নিউজ ডেস্ক: নতুন বিতর্কে অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) নেতৃত্বাধীন দিল্লির আম আদমি পার্টির সরকার। এবার নতুন অভিযোগকে কেন্দ্র করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (Enforcement Directorate) নিশানায় কেজরি সরকারের আরেক মন্ত্রী। 

ইডির রেডারে কেজরি মন্ত্রিসভার সদস্য

বৃহস্পতিবার সকালে, কেজরি মন্ত্রিসভার শ্রমমন্ত্রী রাজকুমার আনন্দের বাড়ি, দফতর-সহ বিভিন্ন ঠিকানায় শুরু করেছে ইডি। তদন্তকারী সংস্থার সূত্রকে উদ্ধৃত করে সংবাদমাধ্যমের দাবি, বেআইনি আর্থিক লেনদেন সংক্রান্ত অভিযোগ রয়েছে রাজকুমারের বিরুদ্ধে। হাওয়ালার মাধ্যমে আর্থিক লেনদেনের যোগ পাওয়া গিয়েছে রাজ কুমার আনন্দের। অভিযোগ, এই আপ নেতা নিজের ব্যক্তিগত ব্যবসাকে কাজে লাগিয়ে আবগারি দুর্নীতির টাকা হাওয়ালার মাধ্যমে অন্যত্র ছড়িয়ে দিয়েছেন। সেই সংক্রান্ত অভিযোগের ভিত্তিতেই রাজকুমারের সিভিল লাইন্‌স এলাকার সরকারি আবাসন-সহ মোট ন’টি ঠিকানায় হানা দেয় ইডি (Enforcement Directorate)।

ইডি দফতরে হাজিরা দিচ্ছেন না কেজরিওয়াল

এদিকে, দিল্লি আবগারি মামলায় এদিন ইডি-র দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল খোদ অরবিন্দ কেজরিওয়ালের। কিন্তু, আপ সুপ্রিমো যাননি। এদিন সকালেই বিবৃতি জারি করে তিনি সে কথা জানিয়ে দিয়েছেন। বর্তমানে মধ্যপ্রদেশে আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য ভোট প্রচারে ব্যস্ত রয়েছেন কেজরিওয়াল (Arvind Kejriwal)। আজ সিংরালিতে থাকবেন আপ প্রধান। সেখানে পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের সঙ্গে এক রোড শোয়ে অংশ নেবেন বলে দলীয় সূত্রে জানা গিয়েছে। এর আগে, গত ১৬ এপ্রিল আবগারি দুর্নীতি মামলায় কেজরিওয়ালকে সাড়ে ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে সিবিআই। এই মামলায় ইডি-র (Enforcement Directorate) চার্জশিটে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের নাম রয়েছে। এই মামলায় ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া ও আপ সাংসদ সঞ্জয় সিংকে। অন্যদিকে, বেআইনি আর্থিক লেনদেন প্রতিরোধ আইনে গ্রেফতার করা হয় সত্যেন্দ্র জৈনকে। 

তৃণমূল ও আপ-কে আক্রমণ বিজেপির

এদিন রাজ কুমার আনন্দের ডেরায় ইডি (Enforcement Directorate) হানা নিয়ে কেজরিওয়ালকে নিশানা করে বিজেপি। তৃণমূল ও আম আদমি পার্টিকে একাসনে বসিয়ে তোপ দাগেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। নিজের এক্স (সাবেক ট্যুইটার) হ্যান্ডলে তিনি লেখেন, মহুয়া এবং কেজরিওয়াল (Arvind Kejriwal) দুজনেরই হাজিরা ২ তারিখে। দুজনেই দু’নম্বরি। এদিকে তথ্যপ্রযুক্তি মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, তৃণমূল নেত্রী মহুয়া মৈত্রর সংসদীয় অ্যাকাউন্ট দুবাই থেকে ৪৯ বার খোলা হয়েছে। সেই সব অভিযোগ নিয়েই লোকসভার এথিক্স কমিটির সামনে আজ হাজিরা দিতে চলেছেন মহুয়া।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Enforcement Directorate

bangla news

Arvind Kejriwal

Mahua Moitra

delhi liquor scam

Delhi Liquor Policy

news in bengali

nishikant dubey

delhi excise scam

raj kumar anand

ed raid raj kumar anand

aap minister raj kumar anand

kejriwal mp roadshow

madhya pradesh assembly polls

raj kumar anand money laundering

raj kumar anand hawala connection


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর